Home আন্তর্জাতিক বিলাওয়াল ভুট্টো পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী

বিলাওয়াল ভুট্টো পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী

দখিনের সময় ডেস্ক:

পাকিস্তানের প্রখ্যাত ভুট্টো পরিবারের সদস্য বিলাওয়াল ভুট্টো পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিয়েছে। বিলাওয়াল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান, সাবেক প্রধানমন্ত্রী বেনজীর ভুট্টোর ছেলে ও জুলফিকার আলী ভুট্টোর নাতী । লন্ডনের অক্সফোর্ড গ্র্যাজুয়েট ৩৩ বছর বয়সী এ নেতা এখন বিশ্বের কনিষ্ঠ পররাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রিসভায় স্থান পেয়েই দায়িত্বপালনের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সৌদি আরবে যাওয়ার কথা রয়েছে বিলাওয়ালের। সৌদি আরব পাকিস্তানের অন্যতম বাণিজ্যিক অংশীদার ও নিয়মিত ত্রাণসহায়তা পাওয়ার উৎস।

পাকিস্তানের বর্তমান ক্ষমতাসীন জোট সরকারের প্রধান দুই শরিক পিএমএল-এন ও পিপিপি। ২১ এপ্রিল লন্ডনে অবস্থানরত পিএমএল-এনের সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফের সঙ্গে বৈঠক করেন বিলাওয়াল ভুট্টো জারদারি।

পাকিস্তানের মোট জনসংখ্যার অর্ধেকেরও বেশি মানুষের বয়স ২২ বা এরও কম। এর ফলে সামাজিক যোগাযোগমাধ্যমে তরুণ প্রজন্মের কাছে বিলাওয়ালের বেশ জনপ্রিয়তা রয়েছে। তবে নিজ দেশের জাতীয় ভাষা উর্দু তেমন ভালো না বলতে পারায় প্রায়ই উপহাসের পাত্র হন তিনি।

পাকিস্তানের রাজনীতি নিয়ে কাজ করা বিশ্লেষক ফারজানা বারি আসকারির মনে করেন ‘দুর্গ ধরে রাখার যথেষ্ঠ দক্ষতা বিলাওয়ালের আছে।’ তিনি অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের তুলনায় ‘বেশি প্রগতিশীল’ বলে উল্লেখ করেন ফারজানা।

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) সভাপতি শাহবাজ শরিফ ১১ এপ্রিল পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হন। এর আগে ৯ এপ্রিল বিরোধী জোটের আনা অনাস্থা প্রস্তাবে হেরে বিদায় নেয় ইমরান খানের পিটিআই সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রফেশনাল এমবিএ প্রোগ্রাম চালু

কাজী হাফিজ: বর্তমান বিশ্বে মাস্টার্স অব বিজনেস এডমিনিস্ট্রেশন (এমবিএ) প্রোগ্রামকে ব্যবসা এবং ব্যবস্থাপনার সর্বোচ্চ মর্যাদাসম্পন্ন কোর্স হিসেবে বিবেচনা করা হচ্ছে। এ বিষয়ে শিক্ষার্থীদের চাহিদার কথা...

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

Recent Comments