Home Uncategorized বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে উত্তাল সারাদেশ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে উত্তাল সারাদেশ

দখিনের সময় ডেস্ক ॥
কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে নানা রাজনৈতিক, সামাজিক সংগঠন। কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য রাতের আঁধারে ভেঙে ফেলার প্রতিবাদে রবিবার টাঙ্গাইলের মির্জাপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। মির্জাপুর উপজেলা ছাত্রলীগ বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।
বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে নেতৃত্ব দেন। মির্জাপুর সরকারি কলেজের ছাত্রলীগের সভাপতি মো. মোবারক হোসেন জানান, ছাত্রলীগের উদ্যোগে দুপুরে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পুরাতন বাস স্টেশনের বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। মির্জাপুর সরকারি কলেজের ছাত্রলীগের সভাপতি মো. মোবারক হোসেন জানান, ছাত্রলীগের উদ্যোগে দুপুরে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পুরাতন বাস স্টেশনের বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধীতা ও অবমাননার প্রতিবাদে নীলফামারীর ডোমার উপজেলায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়েছে। গতকাল রবিবার উপজেলা আওয়ামী লীগ ওই কর্মসূচিগুলোর আয়োজন করে। সকাল ১১ টার দিকে ডাকবাংলো সড়কের দলীয় কার্যালয় হতে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডিবি রোডে মানববন্ধনে মিলিত হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তোফয়েল আহমেদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। কর্মসূচিগুলোতে মুক্তিযোদ্ধা, শিক্ষক, আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রায় দুই হাজার নারী-পুরুষ অংশ নেয়। বগুড়ার শেরপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙা, জঙ্গিবাদ-মৌলবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের স্থানীয় বাসস্ট্যান্ড এলাকায় এই কর্মসূচি পালন করা হয়।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সরকার দলীয় স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়ার সঞ্চালনায় সমাবেশে পৌর আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম পোদ্দার ববি, উপজেলা যুবলীগের সভাপতি তারিকুল ইসলাম তারেক, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ভুট্টো, শ্রমিকলীগের আহ্বায়ক কামাল হোসেন, আওয়ামী লীগ নেতা গোলাম হোসেন, আব্দুল মোমিন মহসিন, মনিরুজ্জামান জিন্নাহ, চন্দন দাস কুমার রিংকু, রতন বসাক, যুবলীগ নেতা আরিফুজ্জামান সরকার আরিফ, জাহাঙ্গীর আলম, আবু বকর ছিদ্দিক, ছাত্রলীগ নেতা সোহেল রানা, জিহাদুল ইসলাম জিহাদ প্রমুখ বক্তব্য রাখেন।
এরআগে এমপি হাবিবর রহমানের নেতৃত্বে পৌরশহরের হাসপাতাল রোডস্থ মোজাহার আলী কোল্ডস্টোর চত্বর থেকে একটি বিশাল বিক্ষোভ বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ দলের বিভিন্ন সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।
গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। রবিবার উপজেলা পরিষদের সামনের সড়কে সকাল ১১ থেকে ১২টা পর্যন্ত ঘণ্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, পৌর মেয়র হাজী মো. কামাল হোসেন বক্তব্য রাখেন। এছাড়া মানববন্ধনে উপস্থিত ছিলেন ছাত্রলীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। গতকাল রবিবার দুপুরে ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের উদ্দ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বিক্ষোভ মিছিল শেষে ভেড়ামারা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরমেয়র আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা তার বক্তব্যে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলা ও ভাঙচুরের ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি দাবি করেন। বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননা, জঙ্গিবাদ, মৌলবাদের বিস্তারের প্রতিবাদে নিয়ামতপুরে উপজেলা শাখা বাংলাদেশ আওয়ামী লীগ ও কৃষকলীগ যৌথ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকাল ১০টায় নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে তিন মাথার মোড় হয়ে জেলা পরিষদ অডিটোরিয়ামের মেইন গেটের সামনে এসে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রফেশনাল এমবিএ প্রোগ্রাম চালু

কাজী হাফিজ: বর্তমান বিশ্বে মাস্টার্স অব বিজনেস এডমিনিস্ট্রেশন (এমবিএ) প্রোগ্রামকে ব্যবসা এবং ব্যবস্থাপনার সর্বোচ্চ মর্যাদাসম্পন্ন কোর্স হিসেবে বিবেচনা করা হচ্ছে। এ বিষয়ে শিক্ষার্থীদের চাহিদার কথা...

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

Recent Comments