Home শীর্ষ খবর অদম্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা: দৃশ্যমান হলো স্বপ্নের পদ্মা সেতু

অদম্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা: দৃশ্যমান হলো স্বপ্নের পদ্মা সেতু

বিশেষ প্রতিনিধি ॥
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার ৭ মার্চের ভাষণে বলেছিলেন, “কেউ দাবায়ে রাখতে পারবা না।” জাতির পিতার সেই বক্তব্য আবার বাস্তব হয়ে বিশ্ববাসীর সামনে ধরা দিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। বিজয়ের মাসেই গতকাল বৃহস্পতিবার পদ্মা সেতুর সর্বশেষ স্প্যানটি বসানোর কাজ সম্পন্ন হয়েছে। এখন পূর্ণাঙ্গ দৈর্ঘ্য নিয়ে দৃশ্যমান পদ্মাসেতু।

এই পদ্মাসেতু বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে নানামুখী। বিশ্বব্যাংক থেকে শুরু করে দেশ-বিদেশের অনেক জ্ঞাণপাপী পদ্মাসেতুর বিরোধিতা করেছেন। কিন্তু সিদ্ধান্ত থেকে পিছু হটানো যায়নি বঙ্গবন্ধু কন্যা অদম্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এটিই আমরা প্রমাণ করেছি। পদ্মাসেতু নির্মাণ কাজ শুরু করে আমরা দেখিয়ে দিয়েছি আমরা পারি।’ ২০১৮ সালের ১৪ ডিসেম্বর বিজয়ের মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাওয়া প্রান্তে পদ্মা সেতুর নামফলক উম্মোচনের পাশাপাশি বিভিন্ন প্রকল্প কাজের উদ্বোধনী অনুষ্ঠানে দৃঢ় ব্যক্ত রাখেন।

পদ্মাসেতুর কারণে দেশের দক্ষিণাঞ্চল তো বটেই, সারাদেশের মানুষের স্বপ্নই যেন মাথা তুলে দাঁড়িয়ে গেছে প্রমত্ত পদ্মার বুকে। তবে সেতুটি এখনই উন্মুক্ত হচ্ছে না যানচলাচলের জন্য। আগামী বছরের ডিসেম্বের এই সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করার পরিকল্পনা ছিল। চলছিল জোর প্রস্তুতি। কিন্তু করোনা মহামারি করোনার কারণে তা পিছিয়ে যাচ্ছে আরও কিছুদিন। প্রকল্প সংশ্লিষ্টরা জানান, ২০২১ সালে নয়, ২০২২ সালে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হবে দেশের সর্ববৃহৎ হবে সেতুটি। কোনো একটি বিশেষ দিনে এটি উদ্বোধন করা হতে পারে।

গতকাল বৃহস্পতিবার ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে অর্থবিভাগ আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘পদ্মাসেতু এখন বাস্তব।
নাও ইট ইজ ফিজিক্যালি কমপ্লিট। আই থিঙ্ক, বাই জুন ২০২২, উই উইল ওপেন দ্য পদ্মা ব্রিজ।’ তিনি আরও বলেন, ‘আমি আট বছর সেতু বিভাগের সচিব ছিলাম। ফলে আমি এখনও এর দেখাশোনা করে থাকি। দক্ষিণ জনপদের মানুষের স্বপ্নের পদ্মাসেতু ২০২২ সালের জুন মাসের মধ্যে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া সম্ভব হবে’ বলে আশা প্রকাশ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

দুবাইয়ে বাংলাদেশিদের শত শত বাড়ি, কোনটির দাম তিনশ কোটি টাকারও বেশি

দখিনের সময় ডেস্ক: গত কয়েক বছরে দুবাইয়ের বিলাসবহুল এলাকা ছাড়াও বিভিন্ন এলাকায় বাংলাদেশিদের আবাসন সম্পদ কেনার বিষয়টি সেখানকার কমিউনিটিতে অনেকটা ‘ওপেন সিক্রেট’। মধ্যপ্রাচ্যের ধনী দেশ...

Recent Comments