Home শিক্ষা ক্যাম্পাস ববিতে ক্যারিয়ার কাউন্সিলিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ববিতে ক্যারিয়ার কাউন্সিলিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ এবং ম্যানেজমেন্ট স্টাডিজ অ্যাসোসিয়েশন (এমএসএ) কর্তৃক আয়োজিত ক্যারিয়ার কাউন্সিলিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ ২২ জুন ( বুধবার) সকাল ১১টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর ৬৫০৬ নং রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক নুসরাত শারমিন লিপি- এর সভাপতিত্বে উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এম. সাইফুল ইসলাম।

সেমিনারে ড. এম. সাইফুল ইসলাম শিক্ষার্থীদের ক্যারিয়ার সম্পর্কিত বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, বিজনেস ডিসিপ্লিন  উদ্যোক্তা তৈরির জায়গা। আর বিজনেস হচ্ছে অর্থনীতির বড় একটি অংশ। চাকরি করবো না চাকরি দিবো এমন মনমানসিকতা থাকতে হবে। জীবনে সুন্দর ক্যারিয়ার গড়তে হলে তোমাকে অবশ্যই শুরু থেকেই শুরু করতে হবে আর তৃতীয় চোখ দিয়ে সব কিছু দেখতে শিখতে হবে। ক্যারিয়ার নিয়ে সর্বদা পজেটিভ থাকতে হবে। হতাশ হওয়া যাবে না। জীবনে সাফল্যময় ক্যারিয়ারের জন্য অবশ্যই তোমাকে দূরদর্শী হতে হবে।

অধ্যাপক ড. এম সাইফুল ইসলামকে স্বাধীকা সারথি মুজিব সাময়িকী প্রদান করেছেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান নুসরাত শারমিন লিপি।

সমাপনী বক্তব্যে সহকারী অধ্যাপক নুসরাত শারমিন লিপি বলেন, জীবনে সফল হতে হলে অবশ্যই তোমাকে কিছু ত্যাগ করতে হবে। শিক্ষার্থী থাকাকালীন অযথা সময় নষ্ট করা যাবে না। তিনি আরো বলেন, আমি চাই আমার শিক্ষার্থীরা তাদের ক্যারিয়ারকে আরো সুন্দর করতে এখন থেকে ক্যারিয়র প্লান শুরু করবে এবং জীবনে সফল একজন ব্যাক্তি হিসাবে নিজেদের প্রতিষ্ঠিত করবে।

সেমিনারে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাসুদ এবং সহকারী অধ্যাপক মোঃ আবির হোসেন উপস্থিত ছিলেন। এছাড়াও ম্যানেজমেন্ট স্টাডিজ অ্যাসোসিয়েশন এর সভাপতি কাজী হাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক কামরুল হাসান হিমু সহ বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সেমিনারটি সঞ্চালণার দায়িত্বে ছিলেন ম্যানেজমেন্ট স্টাডিজ অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আমিনুল ইসলাম আশিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রফেশনাল এমবিএ প্রোগ্রাম চালু

কাজী হাফিজ: বর্তমান বিশ্বে মাস্টার্স অব বিজনেস এডমিনিস্ট্রেশন (এমবিএ) প্রোগ্রামকে ব্যবসা এবং ব্যবস্থাপনার সর্বোচ্চ মর্যাদাসম্পন্ন কোর্স হিসেবে বিবেচনা করা হচ্ছে। এ বিষয়ে শিক্ষার্থীদের চাহিদার কথা...

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

Recent Comments