Home শীর্ষ খবর জটিল রূপ নিচ্ছে হাতিরঝিল থানা হাজতে যুবকের মৃত্যুর ঘটনা

জটিল রূপ নিচ্ছে হাতিরঝিল থানা হাজতে যুবকের মৃত্যুর ঘটনা

দখিনের সময় ডেস্ক:

রাজধানীর হাতিরঝিল থানা হাজতে আসামির মৃত্যুর ঘটনায় দায়িত্বপ্রাপ্ত পুলিশের প্রহরী ও ডিউটি অফিসারকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি। থানা হেফাজতে থাকা সুমন শেখ নামের তরুণের ‘রহস্যজনক’ মৃত্যুর ঘটনা জটিল রূপ নিচ্ছে।

পুলিশ বলছে, আত্মহত্যা। কিন্তু নিহতের পরিবারের সদস্যরা বলছেন ভিন্ন কথা। এ ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যদের বিচারের দাবিতে আজ শনিবার(২০ আগস্ট) বিকেলে হাতিরঝিল থানার সামনে বিক্ষোভ করেন তারা।

পুলিশ জানায়, ইউনিলিভার পিওর ইট প্রতিষ্ঠানের পশ্চিম রামপুরা এলাকার শাখা থেকে ৫৩ লাখ টাকা চুরি হয়। এ ঘটনায় গত ১৫ আগস্ট থানায় একটি মামলা হয়। মামলার পর পুলিশ সিসি টিভি ফুটেজ ধরে কাজ করে। একপর্যায়ে সিসি টিভি ফুটজে দেখে একজনকে শনাক্ত করা হয়। সেখান থেকে চুরি সম্পর্কে একজনকে সন্দেহ করা হয়। তার নাম সুমন শেখ। সে সেখানকার একজন কর্মচারী। জিজ্ঞাসাবাদে তিনি ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেন। তার বাসা থেকে ৩ লাখ টাকা উদ্ধার করে পুলিশ।

পুলিশ আরও জানায়, গতকাল বিকেলে সাড়ে ৪টা-৫টার দিকে তাকে থানায় আনা হয়। থানায় তাকে নিয়ে আসার পর অভিযান চালানো হয়। পরবর্তীতে তাকে হাজতে রাখা হয়। সেখানেই রাতে তিনি আত্মহত্যা করেন।

এদিকে থানার সামনে কেঁদে কেঁদে সুমন শেখের স্ত্রী বলেন, কালকে দিনের আড়াইটা বাজে ধরেছিল। রাত ৮টা বাজে আমি তাদের অফিসে (থানা) গিয়েছিলাম। ওরে (সুমন শেখ) দুই ঘণ্টা অফিসে পিটাইছে। আমার স্বামীর সঙ্গে এক সেকেন্ডের জন্য দেখা করতে দেয়নি। পুলিশ আমারে বলে, ‘এখান থেকে সর, না হলে লাথি দিয়ে ফেলে দেব।’ থানায় উপস্থিত সুমন শেখের এক আত্মীয় বলেন, ‘চার-পাঁচজন মানুষের স্টেটমেন্ট নিয়ে আসামিকে ধরে এনেছে গতকাল। ধরে এনে উনাকে মেরে ফেলছে। আমরা বিচার চাই।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (তেজগাঁও বিভাগ) উপ-কমিশনার এইচ এম আজিমুল হক সাংবাদিকদের বলেন, আজ সকালে ওসি (হাতিরঝিল থানা) আমাকে জানায়, পরনের প্যান্ট দিয়ে সে (সুমন শেখ) গলায় ফাঁস দিয়েছে। আমরা এসে সিসি টিভি ফুটেজ পর্যালোচনা করে দেখি, রাত সাড়ে ৩টার দিকে সে নিজের পরনের প্যান্ট খুলে সিসি টিভির স্ট্যান্ডের পাশের গ্রিলের সঙ্গে আত্মহত্যা করে। এটা পুরোপুরি আমাদের ফুটেজে আছে। তারপরও যেহেতু হাজতে কী হচ্ছে, তা থানার সেন্ট্রি ও ডিউটি অফিসারের দেখার কথা ছিল, তাই তাদের সাময়িকভাবে বরখাস্ত করি। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে জানিয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, এ ঘটনায় কারও অবহেলা আছে কি না, সেটা পরবর্তীতে আমরা জানাব।

ঘটনাস্থলে উপস্থিত সুপ্রিম কোর্টের আইনজীবী মুনাজ সুলতানা মুন্নী বলেন, আমাকে হাতিরঝিল থানা বাধার সৃষ্টি করছে। ছেলেটাকে মারার পর ওরা বলছে, আত্মহত্যা করছে। এটা হতে পারে না। আমি কেন এসেছি, সবাই আমাকে বাধার সৃষ্টি করেছে এবং গায়ে আঘাত করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বিআরইউ’র সভাপতি আনিসুর, সম্পাদক খালিদ

নিজস্ব প্রতিবেদক : বরিশাল রিপোর্টার্স ইউনিটির (বিআরইউ) সভাপতি আনিসুর রহমান খান স্বপন (নিউ এইজ / ঢাকা ট্রিবিউন) আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন খালিদ সাইফুল্লাহ (নয়া...

চিরনিদ্রায় শায়িত হলেন গণপিটুনিতে নিহত তোফাজ্জল

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের গণপিটুনিতে নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে...

অতিরিক্ত ডিআইজি মশিউর গ্রেফতার

দখিনের সময় ডেস্ক: চট্টগ্রাম থেকে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তাকে আটক করা হয়। নিউমার্কেট থানার...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

Recent Comments