Home শীর্ষ খবর পুলিশের শর্তে পরিবারে না, সুমন শেখের লাশ পড়ে আছে মর্গে

পুলিশের শর্তে পরিবারে না, সুমন শেখের লাশ পড়ে আছে মর্গে

দখিনের সময় ডেস্ক:

হাতিরঝিল থানায় সুমন শেখ নামে এক আসামি ‘আত্মহত্যা’ করেছেন বলে দাবি করছে পুলিশ। ‘শর্ত সাপেক্ষে’ পুলিশ সুমনের মরদেহ পরিবারকে দিতে চেয়েছে। তবে পরিবার পুলিশের দেওয়া ‘শর্তে’ রাজি না হওয়ায় মরদেহ মর্গে পড়ে রয়েছে ।

সুমনের পরিবারের অভিযোগ পুলিশ তাদের বলেছে, সুমনের মরদেহ ঢাকায় দাফন করা যাবে না। যদি গ্রামের বাড়ি নবাবগঞ্জে দাফন করি, তাহলে মরদেহ দেবে তারা। আজ রোববার (২১ আগস্ট) বিকেলে এসব তথ্য জানান নিহত সুমনের স্ত্রী জান্নাত আক্তারের বড় ভাইয়ের স্ত্রী রুমা বেগম। তিনি বলেন, শুক্রবার রাতে সুমনের মৃত্যু হয়েছে, আর আমরা জানতে পেরেছি শনিবার বিকেলে।

রুমা বেগম বরেন, পুলিশ গতকাল (শনিবার) রাতে আমাদের শর্তসাপেক্ষে মরদেহ দিতে চায়। তারা বলে, যদি আমরা সুমনের গ্রামের বাড়ি নবাবগঞ্জে দাফন করি তাহলে আমাদের কাছে মরদেহ দেবে। না হয় দেবে না। তিনি আরও বলেন, পুলিশ কেন আমাদের শর্ত দিচ্ছে? আর একজন মৃত ব্যক্তির মরদেহ কোথায় দাফন করা হবে, সেটা তার মা-বাবা বা পরিবারের সদস্যরা সিদ্ধান্ত নেবেন। পুলিশ কেন আমাদের সিদ্ধান্ত দিচ্ছে যে, লাশ কোথায় দাফন করব? শর্তসাপেক্ষে সুমনের পরিবার মরদেহ নেবে না বলে জানান তিনি।

রুমা বেগম বলেন, শুক্রবার বিকেলে সুমনকে ধরে নিয়ে যায় পুলিশ। শনিবার সকালে থানায় গেলে পুলিশ আমাদের বলে, সুমনকে আদালতে হাজির করা হবে। কিন্তু সুমনের মৃত্যু শুক্রবার রাতে হয় বলে পুলিশ পরে আমাদের জানায়। সুমন যদি রাতেই মারা যায়, তাহলে শনিবার সকালে পুলিশ কেন আমাদের বলল, তাকে আদালতে পাঠানো হবে? তিনি বলেন, শনিবার সকালে আমরা সুমনের জন্য নাশতা নিয়ে যাই। সুমনের কাছে নাশতা পৌঁছে দিতে পুলিশ আমাদের কাছ থেকে ১০০ টাকা ঘুষও নিয়েছে! সুমন যদি শুক্রবার রাতেই মারা যায়, তাহলে পুলিশ সকালে আমাদের কাছ থেকে কার জন্য নাশতা নিয়ে গেছে?

সুমন শেখের বেয়াই মো. সোহেল আহমেদ বলেন, শনিবার রাতে হাসপাতাল থেকে সুমনের মরদেহ চুপিচুপি নিয়ে যাওয়ার জন্য পুলিশ আমাদের বলেছিল। কিন্তু আমরা নিইনি। সকালে সুমনের স্ত্রী আদালতে গিয়েছেন। পরিবারের পক্ষ থেকে কী কী আইনি প্রক্রিয়া নেওয়া যেতে পারে তা নিয়ে তিনি আইনজীবীদের সঙ্গে কথা বলবেন। তিনি আরও জানার চেষ্টা করবেন, পরিবার যদি যদি মরদেহ গ্রহণ করে, তাহলে সুমন শেখের মৃত্যুর বিষয়টি ধামাচাপা পড়ে যাবে কি না।

ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি এইচ এম আজিমুল হক।

দাফনের শর্তের বিষয়ে পুলিশের বক্তব্য

আজ  রোববার(২১ আগস্ট) সন্ধ্যায় নিজ কার্যালয়ে সুমনের মরদেহ হস্তান্তরের বিষয়ে সাংবাদিকদের ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি এইচ এম আজিমুল হক বলেন, গতকাল শনিবার(২০আগস্ট) সন্ধ্যার পর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে ময়নাতদন্ত সম্পন্ন হওয়ার পর মরদেহ নিতে স্বজনদের বারবার ফোন দেওয়া হলেও তারা আসছে না। মরদেহ বর্তমানে মর্গের হিমাগারে রয়েছে। প্রকৃত অভিভাবক পেলে মরদেহ হস্তান্তর করা হবে।
সুমন আত্মহত্যা করেছেন এমন তথ্য থানা থেকে স্বজনদের না জানানোর অভিযোগের বিষয়ে ডিসি বলেন, এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। কীভাবে ঝুলে সুমন আত্মহত্যা করেছেন সেই ফুটেজ মৃতের স্বজনসহ সাংবাদিকদের দেখানো হয়েছে। তাদের অভিযোগ মিথ্যা। এর পেছনে কারও ইন্ধন রয়েছে বলে আশঙ্কা করছে পুলিশ।

এর আগে মরদেহ হস্তান্তরের বিষয়ে ডিএমপির তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রুবায়েত জামান বলেন, আমরা গতকাল থেকে মরদেহ হস্তান্তরের জন্য অপেক্ষা করছি। কিন্তু পরিবারের পক্ষ থেকে কেউ আসছে না। তারা আজ এলে আমরা মরদেহ হস্তান্তর করে দেব। মরদেহ হস্তান্তরে পুলিশ কোনো শর্ত দিচ্ছে কি না এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, পুলিশ কোনো শর্ত দিচ্ছে না। পরিবারের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments