Home অন্যান্য নির্বাচিত খবর সালমান শাহর নায়িকারা, মওসুমী-শাবনূর থেকে শাহনাজ-বৃষ্টি

সালমান শাহর নায়িকারা, মওসুমী-শাবনূর থেকে শাহনাজ-বৃষ্টি

দখিনের সময় ডেস্ক:

বাংলাদেশের চলচ্চিত্রের অমর নায়ক ক্যারিয়ারে ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। ক্ষণজন্মা এই অভিনেতার ক্যারিয়ারে বেশ কজন চিত্রনায়িকা তার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন। যেমন: মৌসুমী, শাবনূর, শাবনাজ, লিমা, বৃষ্টি, শিল্পী, শাহনাজ, শ্যামা। ক্যারিয়ারে বেশ কজন চিত্রনায়িকা সালমান শাহর বিপরীতে অভিনয় করলেও সালমান শাহ-শাবনূর জুটি দীর্ঘস্থায়ী হয়। এ জুটির মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোও ব্যবসায়ীকভাবে সফল।

১৯৯৩ সালে পরিচালক সোহানুর রহমান সোহান নির্মাণ করেন ‘কেয়ামত থেকে কেয়ামত’। এ সিনেমার মাধ্যমে দুই নতুন মুখ সালমান শাহ ও মৌসুমীকে উপহার দেন তিনি। পরের বছরই অর্থাৎ ১৯৯৪ সালে সালমানের বিপরীতে ‘অন্তরে অন্তরে’ ও ‘স্নেহ’ সিনেমায় দেখা যায় মৌসুমীকে। ১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত সর্বশেষ ‘দেনমোহর’ সিনেমায় সালমানের বিপরীতে অভিনয় করেন মৌসুমী। সহ-শিল্পীর বাইরেও এ জুটির মধ্যে ভালো বন্ধুত্ব ছিল।

ঢাকাই চলচ্চিত্রের অন্যতম সফল জুটি সালমান শাহ ও শাবনূর। চিত্রপরিচালক জহিরুল হক ১৯৯৪ সালে নির্মাণ করেন ‘শুধু তুমি’। এতে সালমানের বিপরীতে অভিনয় করেন শাবনূর। এ চলচ্চিত্রের সাফল্যের পর শাবনূরের সঙ্গে সালমানের জুটি স্থায়ীভাবে দর্শক হৃদয়ে জায়গা করে নেয়। এরপর তারা জুটি বেঁধে অভিনয় করেন— ‘সুজন সখী’, ‘বিক্ষোভ’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘মহামিলন’, ‘বিচার হবে’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘জীবন সংসার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘প্রেম পিয়াসী’, ‘স্বপ্নের নায়ক’, ‘আনন্দ অশ্রু, ‘বুকের ভিতর আগুন’ চলচ্চিত্রে। সালমান শাহর জীবনের শেষ চলচ্চিত্রেও অভিনয় করেন শাবনূর।

পরিচালক জীবন রহমান ১৯৯৪ সালের শেষের দিকে নির্মাণ করেন ‘প্রেম যুদ্ধ’। এতে সালমানের বিপরীতে অভিনয় করেন লিমা। পরের বছর দেলোয়ার জাহান ঝন্টু নির্মাণ করেন ‘কন্যাদান’। এতেও সালমানের বিপরীতে অভিনয় করেন লিমা।

১৯৯৫ সালে পরিচালক হাফিজউদ্দিন ‘আঞ্জুমান’ চলচ্চিত্র নির্মাণ করেন। এতে সালমানের বিপরীতে অভিনয় করেন শাবনাজ। মুক্তির পর চলচ্চিত্রটি সুপারহিট হয়। পরবর্তীতে ‘আশা ভালোবাসা’ ও ‘মায়ের অধিকার’ চলচ্চিত্রেও জুটি বেঁধে অভিনয় করেন সালমান-শাবনাজ।

চিত্রপরিচালক মালেক আফসারী ১৯৯৬ সালে নির্মাণ করেন ‘এই ঘর এই সংসার’। এতে সালমানের বিপরীতে অভিনয় করেন নবাগত বৃষ্টি। এটিই ছিল এ নায়িকার প্রথম ও শেষ চলচ্চিত্র।

রানা নাসের নির্মাণ করেন ‘প্রিয়জন’ নামে চলচ্চিত্র। এতে সালমানের বিপরীতে অভিনয় করেন শিল্পী। এটি মুক্তি পায় ১৯৯৬ সালে। ছটকু আহমেদ নির্মিত ‘সত্যের মৃত্যু নেই’ চলচ্চিত্রটি ১৯৯৬ সালে মুক্তি পায়। এতে সালমানের বিপরীতে অভিনয় করেন শাহনাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গুঞ্জন কাটিয়ে ফিরছেন তামিম,  মাঠ মাতাবেন ফরচুন বরিশালের হয়ে  

দখিনের সময় ডেস্ক: তামিম ইকবালকে নিয়ে গতমাসে ছিলো ব্যাপক গুঞ্জন। শোনা যাচ্ছিল, টাইগার সাবেক এই অধিনায়ক ফিরবেন না ক্রিকেটে। নতুন করে দায়িত্ব নিবেন ক্রিকেট বোর্ডের...

এক রাতে ইসরায়েলে ১৮১টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান

দখিনের সময় ডেস্ক: মঙ্গলবার রাতজুড়ে ইসরায়েলকে লক্ষ্য করে ১৮১টি ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরানের সেনাবাহিনীর এলিট শাখা ইরান রেভোল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি)। অধিকাংশ ক্ষেপণাস্ত্রই অবশ্য লক্ষ্যবস্তুতে...

ইসরায়েলে হামলা শুরুর পর তেহরানে উৎসব

দখিনের সময় ডেস্ক: ইসরায়েলে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার পর তেহরানের রাস্তায় উদযাপন করতে দেখা গেছে বহু মানুষকে। ইরান এবং হিজবুল্লাহর পতাকা হাতে বহু মানুষ রাস্তায় নেমে...

ঢাকা-চট্টগ্রামে নিয়োগ দিচ্ছে আগোরা

দখিনের সময় ডেস্ক: সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আগোরা লিমিটেড। প্রতিষ্ঠানটি আউটলেট ইনচার্জ পদে একাধিক জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। গত ২৬ সেপ্টেম্বর থেকেই...

Recent Comments