Home শীর্ষ খবর কামেল কানু কুমার নাথ, সকালে ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক বিকালে ইউনিয়ন সচিব

কামেল কানু কুমার নাথ, সকালে ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক বিকালে ইউনিয়ন সচিব

দখিনের সময় ডেস্ক:

সকালে চট্টগ্রামের ফটিকছড়ির হেঁয়াকো বনানী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক হিসেবে পড়াতেন কানু কুমার নাথ (৫৮)। আবার আবার বিকাল হলেই  হাটহাজারী ৩ নম্বর মির্জাপুর ইউনিয়ন পরিষদের সচিব হিসেব হয়েযেতেন। এই চলেছে মাত্র ২৮ বছর।

কানু কুমার নাথের  বিরুদ্ধে গত ২৮ বছর ধরে একই সঙ্গে দুটি সরকারি চাকরি করে অর্ধ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেছে দুদক। রবিবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম ২-এর সহকারী পরিচালক মো. নুরুল ইসলাম বাদী হয়ে নিজ কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

দুদক সূত্রে জানা যায়, ২৮ বছর ধরে দুই পদে চাকরি করে সরকারি কোষাগার থেকে অন্তত অর্ধ কোটি টাকা উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগ উঠেছে কানু কুমার নাথের বিরুদ্ধে। অভিযোগের পরিপ্রেক্ষিতে অনুসন্ধান শেষে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক।

১৯৯১ সালে চট্টগ্রামের হাটহাজারী ৩ নম্বর মির্জাপুর ইউনিয়ন পরিষদের সচিব পদে যোগদান করেন চট্টগ্রামের মিরসরাই কমলদহ খাজুরিয়া গ্রামের বিহারী নাথের পুত্র কানু কুমার নাথ। সরকারি এই চাকরি থাকাকালীন ৮ মে ১৯৯৪ সালে ফটিকছড়ির হেঁয়াকো বনানী ডিগ্রি কলেজে বাংলা বিভাগের প্রভাষক (এমপিওভুক্ত) পদেও যোগদান করেন কানু কুমার নাথ।  পরে ২০০২ সালে প্রভাষক থেকে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান।

সরকারি এই দুই চাকরিতে দায়িত্ব পালন করতে গিয়ে সরকারি কোষাগার থেকে ৫০ লাখ ৫৭ হাজার ২৩৯ টাকা সরকারি অর্থ উত্তোলন করে আত্মসাৎ করেছেন তিনি। এতে দণ্ডবিধি ৪২০ ও ৪০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালে দুর্নীতি দমন কমিশন আইনে অপরাধ করেছেন কানু কুমার নাথ।

দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ উপপরিচালক (ডিডি) মো. আতিকুল আলম বলেন, কানু কুমার নাথের বিরুদ্ধে সরকারি চাকরির নিয়ম ভঙ্গ ও অর্থ আত্মসাৎ করার অভিযোগে মামলা হয়েছে। তাকে গ্রেপ্তার করা হবে। কিন্তু প্রশ্ন হচ্ছে, এতো বড় ঘটনা জানতে ২৮ বছর লাগলো কেনো?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments