Home চাকরির খবর বন অধিদপ্তরে ২৭৫ জনের চাকরির সুযোগ

বন অধিদপ্তরে ২৭৫ জনের চাকরির সুযোগ

দখিনের সময় ডেস্ক:
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীন বন অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত ৯টি পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এসব পদে মোট ২৭৫ জন নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। ইতিমধ্যে আবেদন শুরু হয়েছে। ৩০ নভেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।
ইঞ্জিন ড্রাইভার বা ইঞ্জিনম্যান পদে ১৩ জন নেওয়া হবে। আবেদনের জন্য এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং ইঞ্জিন ড্রাইভার যোগ্যতা সনদ থাকতে হবে। এ পদে বেতন স্কেল ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড ১২)।
সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পাবেন ১৩ জন। যেকোনো বিষয়ে স্নাতক পাস হলে আবেদন করা যাবে। এ পদে বেতন স্কেল ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড ১৪)।
বেতারযন্ত্র চালক বা ওয়্যারলেস অপারেটর পদে নেওয়া হবে ৯ জন। বিজ্ঞান বিভাগে এইচএসসি পাসসহ সংশ্লিষ্ট ট্রেড কোর্সে উত্তীর্ণ হলে আবেদন করা যাবে। এ পদে বেতন স্কেল ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড ১৪)।
উচ্চমান সহকারীর শূন্য পদ তিনটি। আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক পাস হতে হবে। সারেং পদে নিয়োগ পাবেন ১৫ জন। আবেদনের জন্য এসএসসি বা সমমান পাস হতে হবে। এ দুই পদে বেতন স্কেল ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড ১৫)।
অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে সর্বোচ্চ ১৬৯ জন নেওয়া হবে। এইচএসসি বা সমমান পাস হলে আবেদন করা যাবে। ১৬তম গ্রেডে এ পদে বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।
ডেটা এন্ট্রি অপারেটরের শূন্য পদ সাতটি। আবেদনের যোগ্যতা এইচএসসি বা সমমান পাস। গাড়িচালক পদে নেওয়া হবে ২৯ জন। আবেদনের জন্য কমপক্ষে অষ্টম শ্রেণি পাস হতে হবে এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। স্পিড বোট ড্রাইভারের শূন্য পদ ১৭টি। এসএসসি বা সমমান পাস হলে আবেদন করা যাবে। এই তিন পদে বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড ১৬)।
বয়সসীমা
আবেদনের জন্য বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর বয়স ৩০ বছর হলেও আবেদন করতে পারবেন।
যেভাবে আবেদন
আগ্রহী প্রার্থীরা অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইন আবেদনপত্রে প্রার্থীকে রঙিন ছবি ও স্বাক্ষর স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করতে হবে। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কেবি এবং স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কেবি। আবেদন করার পর আবেদনপত্রের একটি প্রিন্ট কপি প্রার্থীকে সংরক্ষণ করতে হবে। মৌখিক বা ব্যবহারিক পরীক্ষার সময় এক কপি জমা দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

সম্পদ অর্জনে এমপিদের পেছনে ফেলেছেন চেয়ারম্যানরা

দখিনের সময় ডেস্ক: পাঁচ বছরে অস্থাবর সম্পদ বৃদ্ধিতে উপজেলা পরিষদের জনপ্রতিনিধিরা পেছনে ফেলেছেন সংসদ সদস্যদের। সংসদ সদস্যদের সম্পদ বৃদ্ধির হার ছিল সর্বোচ্চ ৩ হাজার ৬৫...

হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সৈন্য নিহত

দখিনের সময় ডেস্ক: হামাসের রকেট হামলায় ইসরায়েলের ৩ সৈন্য নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। অবরুদ্ধ গাজা ভূখণ্ডে চলমান যুদ্ধের মধ্যেই ইসরায়েল-গাজার মধ্যবর্তী কেরেম...

মুন্সীগঞ্জে ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

দখিনের সময় ডেস্ক: মুন্সীগঞ্জের সিরাজদিখান থানার ওসি মো. মুজাহিদুল ইসলামসহ ৯ পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। রোববার (৫ মে) দুপুরে মুন্সীগঞ্জ জেলা ও...

বরগুনায় বিদেশি মুদ্রার প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: বরগুনার আমতলী উপজেলায় ডলার ও রিয়াল প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। দীর্ঘদিন ধরে বরগুনাসহ বিভিন্ন এলাকায় সৌদি রিয়াল...

Recent Comments