Home চাকরির খবর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের দশম গ্রেড পদের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের দশম গ্রেড পদের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

দখিনের সময় ডেস্ক:
কৃষি মন্ত্রণালয়ের অধীন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপসহকারী কৃষি কর্মকর্তা বা উপসহকারী উদ্যান কর্মকর্তা বা উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা বা উপসহকারী প্রশিক্ষক বা উপসহকারী সঙ্গনিরোধ কর্মকর্তা দশম গ্রেড পদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই সময়সূচি প্রকাশ করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপসহকারী কৃষি কর্মকর্তা বা উপসহকারী উদ্যান কর্মকর্তা বা উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা বা উপসহকারী প্রশিক্ষক বা উপসহকারী সঙ্গনিরোধ কর্মকর্তা পদের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা ১৩ নভেম্বর সকাল ১০টায় শুরু। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের প্রধান কার্যালয়, শেরেবাংলা নগর, আগারগাঁও, ঢাকায় ২৮ নভেম্বর পর্যন্ত এই পরীক্ষা চলবে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৩৫২।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ১০ জন প্রার্থী বিপিএসসি ফরম ৫এ (অ্যাপ্লিকেন্টস কপি) জমা না দেওয়ায় তাঁদের প্রার্থিতা সরকারি কর্ম কমিশন কর্তৃক বাতিল করা হয়েছে।
প্রার্থীদের নামে নতুন করে সাক্ষাৎকারপত্র পাঠানো হবে না। লিখিত পরীক্ষার প্রবেশপত্র মৌখিক পরীক্ষার জন্য প্রযোজ্য হবে। কোনো প্রার্থীর প্রবেশপত্র হারিয়ে গেলে বা বিনষ্ট হয়ে গেলে কমিশনের ওয়েবসাইট অথবা টেলিটকের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র ছাড়া মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।
মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মূল আবেদনপত্রের বিপিএসসি ফরম ৫এ (অ্যাপ্লিকেন্টস কপি) এক সেট কমিশনের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে প্রয়োজনীয় কাগজপত্র/ তথ্যাদির মূল ও সত্যায়িত কপিসহ মৌখিক পরীক্ষার বোর্ডে জমা দিতে হবে।
যেসব কাগজপত্র জমা দিতে হবে
সব শিক্ষাগত যোগ্যতা ও সংশ্লিষ্ট সনদের মূল ও সত্যায়িত কপি; আবেদনকারীর স্থায়ী ঠিকানা পরিবর্তন হলে পরিবর্তিত স্থায়ী ঠিকানার সপক্ষে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা সিটি করপোরেশন/ পৌরসভার মেয়র/ কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্রের মূল ও সত্যায়িত কপি (প্রযোজ্য ক্ষেত্রে); তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি; জাতীয় পরিচয়পত্রের মূল কপি ও সত্যায়িত কপি। জাতীয় পরিচয়পত্র হারিয়ে গেলে তা পুনঃপ্রাপ্তির যথাযথ পদ্ধতি অনুসরণ করে প্রয়োজনীয় ডকুমেন্টস, কাগজপত্রসহ কমিশনকে লিখিতভাবে জানাতে হবে; বিপিএসসি ফরম ৫এ (অ্যাপ্লিকেন্টস কপি) দুই কপি; লিখিত পরীক্ষার প্রবেশপত্র দুই কপি; বিদেশ থেকে অর্জিত ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি/ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের মূল ও সত্যায়িত কপি (প্রযোজ্য ক্ষেত্রে); মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত সবশেষ সার্কুলার অনুযায়ী বীর মুক্তিযোদ্ধার বয়সের প্রমাণক/ ডকুমেন্টস (প্রযোজ্য ক্ষেত্রে); প্রতিবন্ধী প্রার্থীদের সমাজসেবা অধিদপ্তর কর্তৃক জারিকৃত প্রতিবন্ধী সনদ/ পরিচয়পত্র (প্রযোজ্য ক্ষেত্রে); সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্তশায়িত/ স্থানীয় সংস্থায় চাকরিরত প্রার্থীদের বিপিএসসি ফরম ৫–এর (অ্যাপ্লিকেন্টস কপি) সঙ্গে নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক সিল স্বাক্ষরিত ছাড়পত্রের মূল ও সত্যায়িত ফটোকপি (প্রযোজ্য ক্ষেত্রে); সরকার অথবা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি থেকে ইস্তফাদানকারী অথবা অপসারিত ব্যক্তিদের ক্ষেত্রে ইস্তফাপত্র গ্রহণ অথবা অপসারণ আদেশ (প্রযোজ্য ক্ষেত্রে); নাগরিকত্ব সনদের মূল ও সত্যায়িত কপি।
উল্লিখিত সনদ/ কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ দেওয়া হবে না। মৌখিক পরীক্ষার দিন প্রার্থীদের পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে কমিশনের আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকার প্রধান কার্যালয়ে উপস্থিত হতে হবে।
মৌখিক পরীক্ষার দিন কমিশন চত্বরে (ক্যানটিনসহ) মুঠোফোন ও কোনো প্রকার যোগাযোগ যন্ত্রসহ প্রবেশ/ ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ।
প্রার্থীদের সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি আবশ্যিকভাবে অনুসরণপূর্বক সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং প্রার্থীদের অবশ্যই মাস্ক পরিহিত অবস্থায় মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
মৌখিক পরীক্ষার বিস্তারিত সূচি এই লিংকে দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে নজর দিন : প্রধানমন্ত্রী

দখিনের সময় ডেস্ক: মালিকদের বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে বিশেষ নজর দেওয়ার আহ্বান জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘শ্রমিকদের অধিকার আদায়ে, তাদের ন্যায্য পাওয়া বঞ্চিত করলে...

বোমার হুমকিতে দিল্লিতে তুলকালাম, ১০০ স্কুল বন্ধ

দখিনের সময় ডেস্ক: বোমা ও বিস্ফোরক পুঁতে রাখা হয়েছে জানিয়ে ভারতের রাজধানী নয়াদিল্লির প্রায় ১০০ স্কুলে ই-মেইলে হুমকি দেওয়ার পর কর্তৃপক্ষ স্কুল খালি করে ব্যাপক...

বরিশালে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ, চুপ মেট্রোপলিটন হাসপাতাল

মামুনুর রশীদ নোমানী, অতিথি প্রতিবেদক: ডাক্তারের ভুল অপারেশন ও অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার(৩০ ‍এপ্রিল) বরিশালের কালিবাড়ি রোডস্থ বরিশাল মেট্রোপলিটন হাসপাতালে অপারেশনে মারা যাওয়া...

বিএনপিতে স্টাইকার নেই

প্রায় ১৮ বছর ধরে মসনদ বলয়ের বাইরে থাকা বিএনপির হাজার হাজার নেতাকর্মী হামলা-মামলা, কারাভোগ, নির্যাতনের পরও দল আঁকড়ে আছেন। এরা বিশাল এক শক্তি। কিন্তু...

Recent Comments