Home অন্যান্য অপরাধ ও দূর্নীতি রাজশাহীতে মাছ চুরির দায়ে কিশোরকে গাছে বেধে নির্যাতন, নিজেই ছবি দিলেন ফেসবুকে

রাজশাহীতে মাছ চুরির দায়ে কিশোরকে গাছে বেধে নির্যাতন, নিজেই ছবি দিলেন ফেসবুকে

দখিনের সময় ডেক্স:

রাজশাহীর চারঘাটে এক কিশোরকে মাছ চুরির অভিযোগে গাছে বেঁধে নির্যাতন করেছে পুকুরমালিক। পরে তিনি নিজেই সেই ছবি ফেসবুকে পোস্ট করেছেন। গতকাল শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। বর্তমানে কিশোরটি চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এ ঘটনায় মামলা হয়েছে। পুলিশ রাতেই পুকুরমালিককে গ্রেপ্তার করেছে।

জানা যায়, পুকুরমালিকের নাম জহিরুল ইসলাম। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি অষ্টম শ্রেণিতে পড়ুয়া ১৩ বছরের কিশোরকে গাছে বেঁধে রাখার ছবি তোলেন। এরপর তিনি নিজেই ফেসবুকে ছবিটি পোস্ট করেন। তবে এ বিষয়ে তাঁর বক্তব্য, মাছচাষিদের সচেতন করার জন্য তিনি ফেসবুকে এই ছবি দিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, পুকুরমালিক মাছ চুরির অভিযোগ ওই কিশোরকে আটক করেন। তিনি তার কান ধরে ওপরে নিয়ে আসেন। এরপর পাশে থাকা একটি গাছের সঙ্গে বেঁধে রেখে নির্যাতন করেন। ঘণ্টাখানেক এভাবে তাকে বেঁধে রাখা হয়। স্থানীয় লোকজন ঘটনাটি দেখতে পেয়ে কিশোরকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

অন্যদিকে পুকুরের মালিক জহিরুল ইসলাম গ্রেপ্তার হওয়ার আগে জানান, পুকুরের প্রায় দেড় লাখ টাকার মাছ ছাড়া হয়েছিলো । পুকুরের এখন পানি কমে যাওয়ায় জাল দিয়ে পুকুর ঘিরে রাখা হয়েছে। পানির ভেতরে হাত দিয়ে মাছ ধরা যায়। পুকুর থেকে মাঝেমধ্যেই মাছ চুরি হয়ে যায়। দুপুরে তিনজন পানিতে নেমে মাছ ধরছিলো। আমাকে দেখে দুজন পালিয়ে গেছে। একজনকে ধরেছিলাম। যাকে ধরেছি তার কাছে প্রায় দুই কেজি ওজনের মৃগেল মাছ পাওয়া গেছে।

তিনি স্বীকার করেন যে সে শিশুটিকে গাছে বেঁধে মারধর করেছে। তিনি এই ভাবে কাউকে মারধর করতে পারে কি না বা কাজটি বেআইনি হলো কি না,তা জানতে চাইলে তিনি বলেন, অল্প শাস্তি দিয়ে যদি কিশোরটির সংশোধন হয়ে যায়, এই জন্যই তিনি এ কাজ করেছেন।

শিশুটির বাবা সাংবাদিকদের কাছে অভিযোগ করেন – মাছ চুরি করতে নয়, তাঁর ছেলে পুকুরে গোসল করতে গিয়েছিল। তবু তাকে গাছে বেঁধে নির্যাতন করা হয়েছে।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, তিনি রাতেই হাসপাতালে গিয়ে শিশুটিকে দেখে এসেছেন। শিশুটির বাবা চারঘাট থানায় মামলা করলে জহিরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। মামলায় মারামারির পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনের ধারা সংযুক্ত করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রফেশনাল এমবিএ প্রোগ্রাম চালু

কাজী হাফিজ: বর্তমান বিশ্বে মাস্টার্স অব বিজনেস এডমিনিস্ট্রেশন (এমবিএ) প্রোগ্রামকে ব্যবসা এবং ব্যবস্থাপনার সর্বোচ্চ মর্যাদাসম্পন্ন কোর্স হিসেবে বিবেচনা করা হচ্ছে। এ বিষয়ে শিক্ষার্থীদের চাহিদার কথা...

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

Recent Comments