Home অন্যান্য নির্বাচিত খবর যেসব নারী বিবাহিত সম্পর্কও অটুট রাখতে চান তারাই স্বামীর সঙ্গে প্রতারণা করেন,...

যেসব নারী বিবাহিত সম্পর্কও অটুট রাখতে চান তারাই স্বামীর সঙ্গে প্রতারণা করেন, গবেষণার ফল

দখিনের সময় ডেস্ক:
যেসব নারী স্বামীর সঙ্গে প্রতারণা করেন, তারা বিবাহ নামক সম্পত্তিটি হাতছাড়া করতে চান না, তারা শুধু যৌনতা ও পুলক খোঁজেন অন্যের কাছে! অধ্যাপক ওয়াকার তার গবেষণা সম্পর্কে ব্রিটিশ সংবাদমাধ্যম দি সানকে বলেন, ‘অর্ধেকের বেশি নারী তাকে বলেছেন, তারা যৌনতাবিহীন বিবাহ সম্পর্কে আছেন অথবা তারা পুলকবোধ করেন না এবং সেজন্যই স্বামীর সঙ্গে এ অবিশ্বস্ততা।
যুক্তরাষ্ট্রের মিসৌরি স্টেট বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এলিসিয়া ওয়াকার নারীর গোপন সম্পর্ক নিয়ে তথ্য-প্রমাণ হাজির করে জানিয়েছেন, যেসব নারী স্বামীকে ভালোবাসেন আর বিবাহিত সম্পর্কও অটুট রাখতে চান, তারাই বেশিরভাগ স্বামীর সঙ্গে প্রতারণা করেন। বইটির নাম ‘প্রতারক স্ত্রীর গোপন জীবন’ রেখেছেন এ শিক্ষক-গবেষক। এক বছর ধরে ওয়াকার ২৪ থেকে ৬৫ বছর বয়সী ৫০ জন নারীর সাক্ষাৎ নেন।
একটি ম্যারিড ডেটিং সাইটের ওপর গবেষণার অনুরোধ এলে অধ্যাপক ওয়াকার বিভিন্ন নারীর সঙ্গে কথা বলেন। তারা নতুন সঙ্গী খুঁজতে আগ্রহ হারিয়ে ফেলেন, আর তাই গোপন প্রণয় সারেন। তিনি দেখেন, বেশিরভাগ নারীর কাছে এ আচরণ স্বতঃস্ফূর্ত পছন্দ নয়, এক ধরনের প্রয়োজনীয়তা।
সাক্ষাৎকারের ভিত্তিতে অধ্যাপক ওয়াকার জানতে পারেন, বয়স ৪০ আগেই মূলত বেশিরভাগ নারী অবিশ্বস্ত হন। যারা স্বামীকে ভালোবাসি বলেন, অথচ তার সঙ্গে প্রতারণা করেন। তাদের মনোজগৎ উন্মুক্ত করতেই ওয়াকার গবেষণা করেন।
গবেষণায় অংশ নেওয়া নারীদের মধ্যে প্রায় সবাই বলেছেন, আমি অনেক বছর বিবাহিত সম্পর্কে আছি, তাই হয় আমাকে প্রতারণার মাধ্যমে অন্য কারো কাছ থেকে পুলক নিতে হবে, নয়তো আমাকে স্বামী ছাড়তে হবে। এলিসিয়া ওয়াকার বলেন,  এটা খুবই হিসাবী সিদ্ধান্ত, যা তারা বৈবাহিক জীবন থেকে হারিয়ে ফেলেছেন, চরম পুলক তার মধ্যে একটি এবং তারা সত্যিই বিবাহিত অবস্থায় প্রতারণা করছেন, যা বিস্ময়কর।
গবেষণায় অংশ নেওয়া নারীদের একজন ৪৫ বছর বয়সী গ্যাব্রিয়েল। তিনি তার বিবাহিত জীবনের বেদনাদায়ক অধ্যায়গুলো জানান অধ্যাপক ওয়াকারকে। তিনি বলেন, আমি হাঁটুতে মুখ লুকিয়ে অনেক কেঁদেছি। পরে সিদ্ধান্ত নিয়েছি, হয় প্রতারণা করব, নয় পালাব।
অনেক নারীই বলেছেন, অসুস্থতার কারণে তাদের স্বামী শারীরিকভাবে অক্ষম। কিন্তু তাদের যৌন চাহিদা পূরণ করা জরুরি এবং তারা তাদের বিবাহিত জীবনও ধ্বংস করতে চান না। এ জন্য তারা প্রতারণাকে খারাপভাবে দেখছেন না। তবে নারী-পুরুষ নির্বিশেষে অনেকে আছেন, যারা যেকোনো সম্পর্কে থেকেই প্রতারণা করেন। নতুনত্ব সন্ধানী তারা। তবে দুজনের সম্পর্ক যে শুধু শারীরিক তা মানতে নারাজ কেউ কেউ। তারা বিবাহিত সম্পর্ক ছেড়ে দিয়ে অন্য সঙ্গী খুঁজতে আগ্রহী।
দীর্ঘদিন একসঙ্গে থাকার ফলে যুগলের ভেতর ভালোবাসা সৃষ্টি হয়, এর মূল্যও অনেক। তাই ভালোবাসার মানুষটির সঙ্গে প্রতারণা করতে চান না তারা। তবে এটা বিস্ময়কর, বেশিরভাগ নারীর সঙ্গে কথা বলে অধ্যাপক ওয়াকার এ সিদ্ধান্তে এসেছেন, পুলক-প্রয়োজনীয়তাই তাদের ‘ভালো স্ত্রী’ ও ‘ভালো মা’ করে তুলছে। আর সবচেয়ে যেটার দিকে মনোযোগ দিতে হবে, তা বৈবাহিক সম্পর্ক রক্ষাও করছে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ভোট উৎসব চলছে ভোলার কুঞ্জেরহাটে

গাজী তাহের লিটন, বোরহানউদ্দিন থেকে: ভোলার বোরহানউদ্দিন উপজেলার জনগুরুত্বপূর্ণ ৪ নং কাচিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে চলছে মেম্বার পদে উপনির্বাচন। নির্বাচনী প্রচার-প্রচারনায় উৎসবমুখর পরিবেশ বিরাজ...

ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরল ৪০৭ প্রাণ

দখিনের সময় ডেস্ক: ঈদ এলেই সড়কে দুর্ঘটনা বেড়ে যায়। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। সদ্য বিদায়ী ঈদে মানুষের যাতায়াতে ৩৯৯টি সড়ক দুর্ঘটনা ঘটে। এতে ৪০৭ জন...

মালয়েশিয়ায় গিয়ে প্রতারিত হচ্ছেন বাংলাদেশি শ্রমিকরা, জাতিসংঘ বিশেষজ্ঞদের উদ্বেগ

দখিনের সময় ডেস্ক: ভাগ্য ফেরাতে মালয়েশিয়ায় গিয়ে প্রতারণার শিকার হচ্ছেন বাংলাদেশি অভিবাসী শ্রমিকেরা। প্রতিশ্রুতি অনুযায়ী কাজ না পেয়ে এসব শ্রমিককে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। হচ্ছেন...

আরও ৭ দিন স্কুল বন্ধ রাখার দাবি

দখিনের সময় ডেস্ক: ঘরে-বাইরে অসহ্য গরম, বাতাসে যেন আগুনের হলকা। প্রতিদিনই বাড়ছে তাপমাত্রা। প্রচণ্ড গরমে হাঁসফাঁস অবস্থা সাধারণ মানুষের। দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহের...

Recent Comments