Home চাকরির খবর পরিসংখ্যান ব্যুরোর চেইনম্যান পদের পরীক্ষা স্থগিত

পরিসংখ্যান ব্যুরোর চেইনম্যান পদের পরীক্ষা স্থগিত

দখিনের সময় ডেস্ক:
বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর রাজস্ব খাতভুক্ত ২০তম গ্রেডের চেইনম্যান পদের বাছাই পরীক্ষা (এমসিকিউ) স্থগিত করা হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এ পদের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
পরিসংখ্যান ব্যুরোর পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আনিসুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। অনিবার্য কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
চেইনম্যান পদের বাছাই পরীক্ষার নতুন তারিখ পরবর্তী সময়ে পরিসংখ্যান ব্যুরোর ওয়েবসাইট ও প্রার্থীদের মুঠোফোনে জানিয়ে দেওয়া হবে।
গত ২৩ নভেম্বর পরিসংখ্যান ব্যুরোর ২১ ক্যাটাগরির ৭১৪টি পদে বাছাই বা লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়। এর মধ্যে একটি চেইনম্যান পদের পরীক্ষা। এ পরীক্ষা স্থগিত হলেও বাকি ২০ ক্যাটাগরির পরীক্ষা প্রকাশিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর রাজস্ব খাতভুক্ত ১২তম থেকে ২০তম গ্রেডভুক্ত ২১ ক্যাটাগরির মোট ৭১৪টি পদে সরাসরি নিয়োগের লক্ষ্যে গত ১৮ জানুয়ারি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের প্রায় ১০ মাস পর এসব পদের পরীক্ষার তারিখ ঘোষিত হয়। আগামীকাল থেকে এসব পদের পরীক্ষা শুরু হবে। পরীক্ষা চলবে ২০২৩ সালের ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। সকালে ও বিকেলে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
যেসব পদের পরীক্ষা নেওয়া হবে সেগুলো হলো—সিনিয়র নকশাবিদ, কম্পিউটার অপারেটর, পরিসংখ্যান সহকারী, জুনিয়র পরিসংখ্যান সহকারী, নকশাবিদ, ইনুমারেটর, এডিটিং অ্যান্ড কোডিং অ্যাসিস্ট্যান্ট, হিসাবরক্ষক, ক্যাশিয়ার, ক্যাশিয়ার কাম ইউডিএ, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, জুনিয়র নকশাবিদ, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, ডুয়েল ডাটা অপারেটর, কম্পিউটার মুদ্রাক্ষরিক, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, গাড়িচালক, মেশিনম্যান, অফিস সহায়ক ও লোডার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কাদের ভাই বলতেন, এখনো সময় হয় নাই

বলা প্রয়োজন, ওবায়দুল কাদেরের প্রতি প্রধানমন্ত্রীর বিশ্বাসের ভিত্তি নিশ্চয়ই একদিনে সৃষ্টি হয়নি। এ প্রসঙ্গে ওয়ান ইলেভেনের সেই সময়কার পরিস্থিতিতে ওবায়দুল কাদেরের ভূমিকা অনেকেরই স্মরণে...

বেনজীর ও তাঁর পরিবারের দুর্নীতি তদন্তে দুদকের কমিটি গঠন

দখিনের সময় ডেস্ক: পুলিশের সাবেক মহাপরিচালক (আইজিপি) বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের দুর্নীতি তদন্তে কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে, পুলিশের সাবেক...

৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

দখিনের সময় ডেস্ক: সারা দেশে সতর্কতামূলক হিট অ্যালার্ট অবস্থার মধ্যেই দেশের ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাওয়ার পূর্বাভাস...

হাইকোর্টে আবারও জামিন আবেদন সেই মিন্নির

দখিনের সময় ডেস্ক: হাইকোর্টে আবারও জামিন আবেদন করেছেন বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আয়শা সিদ্দিকা মিন্নি। রবিবার(২১ ‍এপ্রিল) বিচারপতি মো. রুহুল কুদ্দুসের...

Recent Comments