Home শীর্ষ খবর আগেই নেতা-কর্মীদের ঢাকায়  আনবে বিএনপি

আগেই নেতা-কর্মীদের ঢাকায়  আনবে বিএনপি

দখিনের সময় ডেস্ক:
দশ ডিসেম্বরের আগেই নেতাকর্মীদের ঢাকায় আনার প্রস্তুতি নিচ্ছে বিএনপি। বিএনপি নেতারা মনে করেন,  বড় ধরনের জমায়েত ঠেকাতে বিভাগীয় গণসমাবেশগুলোর একদিন আগে গণপরিবহন ধর্মঘট, নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা, বাড়ি বাড়ি অভিযান, গ্রেপ্তার, পথে হামলা ইত্যাদি নানা ধরনের বাধার মুখে পড়তে হয়েছে দলীয় নেতাকর্মীদের।
বিএনপির বিভাগীয় গণসমাবেশ আয়োজনের ধারাবাহিকতায় ঢাকার বাইরে আজ শনিবার(৩ নভেম্বর) রাজশাহীতে সর্বশেষ গণসমাবেশ অনুষ্ঠিত হবে। নয়টি বিভাগীয় গণসমাবেশের পর রাজধানী ঢাকার গণসমাবেশ তাদের রাজনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন নেতারা।
বিএনপি নেতারা বলেন, ঢাকার গণসমাবেশ সফল করতে সবচেয়ে বেশি বাধা মোকাবিলা করতে হবে। ইতোমধ্যে নেতাকর্মীদের গ্রেপ্তার করা শুরু হয়েছে। তাদের আশঙ্কা, গণপরিবহন ধর্মঘটও ডাকা হবে। এ ছাড়াও পথে পথে নেতাকর্মীদের ওপর নানা হামলারও শঙ্কা রয়েছে। এসব কারণে রাজধানী ঢাকার গণসমাবেশ সফল করা বড় ধরনের চ্যালেঞ্জ মনে করছে বিএনপি।
২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনকে সামনে রেখে যে আন্দোলন হয়েছিল, সেখানে বিএনপি কাক্ষিত ফল না পাওয়ার জন্য তৃণমূলের নেতাকর্মীরা এখনো ঢাকার নেতাদের দায়ী করেন।  আগামী ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণার পাশাপাশি নিজেদের জনসমর্থন দেশে-বিদেশে সব মহলের কাছে প্রদর্শন করতে চাইছে বিএনপি।
ব্যাপক লোকসমাগমের লক্ষ্যে ঢাকা বিভাগের অন্তর্গত ১১ সাংগঠনিক জেলার নেতাদের সঙ্গে স্কাইপিতে বৈঠক করেছে দলটির শীর্ষ নেতারা। অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের নিয়েও প্রতিদিনই ধারাবাহিক বৈঠক করছেন। এসব বৈঠকে নেতাকর্মীদের গ্রেপ্তার এড়িয়ে ‘কৌশলে’ চলার নির্দেশ দেওয়া হয়েছে। এই মুহূর্তে কোনো মশাল মিছিল না করাসহ বিশৃঙ্খলা এড়াতে সতর্ক থাকতে ঢাকাসহ সব সাংগঠনিক জেলাকে মৌখিকভাবে নির্দেশনা দেওয়া হয়েছে।
উল্লেখ্য, বিএনপির ঢাকা বিভাগে ১১টি সাংগঠনিক জেলা হচ্ছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকা জেলা, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর, গাজীপুর জেলা ও মহানগর, টাঙ্গাইল, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ ও নরসিংদী। গণসমাবেশ সফলে জেলাগুলোতে প্রতিদিনই চলছে প্রস্তুতি সভা, মতবিনিময় ও ঘরোয়া বৈঠক। ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী বলেন, ঢাকা জেলার ১০টি সাংগঠনিক ইউনিট রয়েছে। ঢাকা বিভাগের গণসমাবেশ সফল করতে ইতোমধ্যে সবগুলো ইউনিটের সাথে আমরা বৈঠক করেছি। জেলার বিভিন্ন স্থানে লিফলেট বিরতণসহ নেতাকর্মীরা গণসংযোগ করছেন।
এদিকে দলীয় সূত্রে জানা যায়, গত এক সপ্তাহ ধরে গুলশান কার্যালয়ে বিভাগীয় সব জেলা নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপির সিনিয়র নেতারা। প্রতিটি বৈঠকেও স্কাইপিতে ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ব্যবস্থাপনা, অভ্যর্থনা, প্রচারসহ গঠিত সাতটি উপকমিটির নেতারাও দফায় দফায় বৈঠক করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বাংলাদেশের অন্তর্যামী কে

এ নিয়ে কোনো দ্বিমত নেই, মূল ক্ষমতা নিজ হাতে রেখে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তভাবে দেশ চালাচ্ছেন। এরপরও প্রশ্ন আছে, প্রধানমন্ত্রী কাদের মাধ্যমে দেশ...

পশ্চিমবঙ্গের রাজ্যপালের বিরুদ্ধে চাকরির প্রতিশ্রুতি দিয়ে শ্লীলতাহানির অভিযোগ

দখিনের সময় ডেস্ক: পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। রাজভবনে কর্মরত অস্থায়ী এক নারী কর্মচারী এই অভিযোগ এনেছেন। ইতিমধ্যেই কলকাতার হেয়ার...

রহস্যঘেরা মিল্টন সমাদ্দার, বের হচ্ছে ভয়ংকর সব তথ্য

দখিনের সময় ডেস্ক: মানবিক মুখোশের আড়ালে ভয়ংকর সব অপকর্মের অভিযোগ ওঠায় মিল্টন সমাদ্দারকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়েছে। অসহায় মানুষকে আশ্রয় দেওয়ার নামে তাদের অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি...

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ছবি-ফাইল

দখিনের সময় ডেস্ক: বর্তমানে বিশ্বের জনপ্রিয় যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অন্যতম মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। অনেকেই ব্যক্তিগত বা অফিসের প্রয়োজনীয় কাজে নিয়মিত এই প্ল্যাটফর্ম ব্যবহার করেন। প্রতিদিন...

Recent Comments