Home অন্যান্য অপরাধ ও দূর্নীতি ৮ বছর আত্মগোপনে থাকা হিযবুতের শীর্ষ নেতা গ্রেপ্তার

৮ বছর আত্মগোপনে থাকা হিযবুতের শীর্ষ নেতা গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক:
জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা নাফিজ সালাম উদয়কে (৪৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। ছদ্মবেশে গত ৮ বছর ধরে আত্মগোপনে ছিলেন তিনি।
আজ সোমবার র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গতকাল রোববার সন্ধ্যায় রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে নাফিজ সালামকে গ্রেপ্তার করা হয়।
advertisement
র‌্যাব কর্মকর্তা মো. ফজলুল হক বলেন, গ্রেপ্তার নাফিস সালাম উদয় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের শীর্ষ নেতা এবং দাওয়াতি ও অর্থ বিভাগের সক্রিয় সদস্য। তিনি পরিচয় গোপন রাখার জন্য লেবাস পরিবর্তন করে কামরাঙ্গীরচরে ভাঙারির ব্যবসা শুরু করেন। বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে গত ৮ বছর ধরে আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে চলছিলেন।
এএসপি ফজলুল হক বলেন, ‘২০০১ সালে এইচএসসি পাস করেন নাফিজ। উচ্চশিক্ষার জন্য যান অস্ট্রেলিয়ায়। সেখানে কম্পিউটার সাইন্স অ্যান্ড টেকনোলজির ওপর গ্র্যাজুয়েশন শেষ করে ২০০৮ সালে বাংলাদেশে ফিরে আসেন। বাংলাদেশে আসার পর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০১০ সালে মাস্টার্স সম্পন্ন করেন।
নাফিজ অফলাইন ও অনলাইনের মাধ্যমে হিযবুত তাহরীর বাংলাদেশ শাখার আমির এবং দলটির গ্রুপ লিডারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন। বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকারবিরোধী লিফলেটও বিতরণ করতেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। তার কাছ থেকে প্রাপ্ত তথ্য যাচাই করে হিযবুত তাহরীর অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।
নাফিজের বিরুদ্ধে মোহাম্মদপুর ও আদাবর থানায় জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগে তিনটি মামলা ও মোহাম্মদপুর থানায় একটি পুলিশ অ্যাসল্ট মামলা রয়েছে। এ ছাড়া আদাবর থানায় তার বিরুদ্ধে একটি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বাংলাদেশের অন্তর্যামী কে

এ নিয়ে কোনো দ্বিমত নেই, মূল ক্ষমতা নিজ হাতে রেখে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তভাবে দেশ চালাচ্ছেন। এরপরও প্রশ্ন আছে, প্রধানমন্ত্রী কাদের মাধ্যমে দেশ...

বরগুনায় সাংবাদিকদের ওপর হামলা-মামলার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত

দখিনের সময় ডেস্ক: সম্প্রতি বরগুনা জেলার পাথরঘাটায় সংবাদ প্রকাশের কারণে  আলাদা ভাবে ৭ জন সাংবাদিকের বিরুদ্ধে  সাইবার নিরাপত্তা আইনে একাধিক মামলা  ও  পিরোজপুর জেলার মঠবাড়িয়া...

অর্থ মন্ত্রণালয়ের অধীনে চাকরি, ৬ পদে নেবে ১০৩ জন

দখিনের সময় ডেস্ক: অর্থ মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, কর-১ শাখার ছাড়পত্রের ভিত্তিতে কর কমিশনার, কর অঞ্চল-২২, ঢাকা এর অধীনে গ্রেড- ১৩ হতে গ্রেড ২০ পর্যন্ত...

পর্ন তারকাকে ঘুষ দেওয়ার মামলায় জেল আতংকে ট্রাম্প

দখিনের সময় ডেস্ক: সাবেক পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ও আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের জেল হতে...

Recent Comments