Home চাকরির খবর ধর্ম মন্ত্রণালয় নেবে আইন উপদেষ্টা ও প্যানেল আইনজীবী

ধর্ম মন্ত্রণালয় নেবে আইন উপদেষ্টা ও প্যানেল আইনজীবী

দখিনের সময় ডেস্ক:
ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ ওয়াক্ফ প্রশাসকের কার্যালয়ে আইন উপদেষ্টা ও প্যানেল আইনজীবী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ওয়াক্ফ প্রশাসনের স্বার্থ সংরক্ষণ এবং ওয়াক্ফ এস্টেটের পক্ষে ও বিপক্ষে মামলা পরিচালনার জন্য প্রয়োজনীয়সংখ্যক দক্ষ ও অভিজ্ঞ আইনজীবী নিয়ে একটি আইনজীবী প্যানেল গঠন এবং ওয়াক্ফ এস্টেটের বিভিন্ন বিষয়ে মতামত প্রদানের জন্য একজন আইন উপদেষ্টা নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যে আবেদন জমা দিতে হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইন উপদেষ্টা ও ঢাকা বিভাগের জন্য আবেদনকারীদের ঢাকায় নিয়মিতভাবে বসবাসরত হতে হবে এবং অন্যান্য বিভাগের ক্ষেত্রে যে বিভাগের জন্য আবেদন করা হবে সেই বিভাগে নিয়মিতভাবে বসবাস করতে হবে। আইন উপদেষ্টা বা প্যানেল আইনজীবী কোন পদের জন্য আবেদন করা হচ্ছে, তা উল্লেখপূর্বক আবেদন করতে হবে। প্যানেল আইনজীবীদের বিভাগভিত্তিক নিয়োগ দেওয়া হবে। আবেদনকারী কোন বিভাগের জন্য প্যানেলভুক্ত হতে আগ্রহী, তা উল্লেখ করে আবেদন করতে হবে।
আবেদনপত্রে আবেদনকারীর নাম, পিতা বা স্বামীর নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, বয়স ও অভিজ্ঞতা ইত্যাদি উল্লেখ করে জীবনবৃত্তান্ত দিতে হবে। আবেদনের সঙ্গে সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি সংযুক্ত করতে হবে। আবেদনকারীর বয়স ২৮ ফেব্রুয়ারি তারিখে ৫৫ বছরের মধ্যে হতে হবে। আবেদনের সঙ্গে জাতীয় পরিচয়পত্র, বার কাউন্সিলের সনদ, শিক্ষাগত যোগ্যতার সব সনদ এবং হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগের তালিকাভুক্তির সনদসহ সব সনদের সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে।
আইন উপদেষ্টা ও ঢাকা বিভাগের প্যানেল আইনজীবীর ক্ষেত্রে আবেদনকারীর বাংলাদেশ হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগে আইনজীবী হিসেবে মামলা পরিচালনায় কমপক্ষে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বিভাগীয় পর্যায়ে ঢাকা বিভাগ ব্যতীত অন্য বিভাগের জন্য আবেদনকারীর ক্ষেত্রে জজ কোর্টে মামলা পরিচালনায় কমপক্ষে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ওয়াক্ফ প্রশাসকের পক্ষে মামলায় স্বাধীনভাবে প্রতিদ্বন্দ্বিতা, মামলার আরজি তৈরি, মামলার জবাব তৈরি এবং নথিতে আইনি মতামত প্রদানের দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
আবেদনকারী অন্য কোনো সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানের আইনজীবী হিসেবে নিয়োজিত থাকলে তা উল্লেখ করতে হবে। নিযুক্ত আইনজীবীদের সিডিউল অনুসারে ফি প্রদান করা হবে। সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের মেয়াদ হবে এক বছর।
আবেদনপত্র ১২ ফেব্রুয়ারি বিকেল চারটার মধ্যে ওয়াক্ফ প্রশাসক, বাংলাদেশ, বাংলাদেশ ওয়াক্ফ প্রশাসকের কার্যালয়, ৪, নিউ ইস্কাটন রোড, ঢাকা বরাবর পাঠাতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার সুপারিশ

দখিনের সময় ডেস্ক: সরকারি চাকরিতে প্রবেশের বয়স সাধারণভাবে ৩৫ ও কোটার ক্ষেত্রে ৩৭ বছর করার সুপারিশ করে জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেনের কাছে চিঠি পাঠিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল...

বাংলাদেশের অন্তর্যামী কে

এ নিয়ে কোনো দ্বিমত নেই, মূল ক্ষমতা নিজ হাতে রেখে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তভাবে দেশ চালাচ্ছেন। এরপরও প্রশ্ন আছে, প্রধানমন্ত্রী কাদের মাধ্যমে দেশ...

পশ্চিমবঙ্গের রাজ্যপালের বিরুদ্ধে চাকরির প্রতিশ্রুতি দিয়ে শ্লীলতাহানির অভিযোগ

দখিনের সময় ডেস্ক: পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। রাজভবনে কর্মরত অস্থায়ী এক নারী কর্মচারী এই অভিযোগ এনেছেন। ইতিমধ্যেই কলকাতার হেয়ার...

রহস্যঘেরা মিল্টন সমাদ্দার, বের হচ্ছে ভয়ংকর সব তথ্য

দখিনের সময় ডেস্ক: মানবিক মুখোশের আড়ালে ভয়ংকর সব অপকর্মের অভিযোগ ওঠায় মিল্টন সমাদ্দারকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়েছে। অসহায় মানুষকে আশ্রয় দেওয়ার নামে তাদের অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি...

Recent Comments