Home প্রযুক্তি ইনস্টাগ্রাম রিল বানিয়ে উপার্জন করতে চান, জেনে নিন ৫ টিপস

ইনস্টাগ্রাম রিল বানিয়ে উপার্জন করতে চান, জেনে নিন ৫ টিপস

দখিনের সময় ডেস্ক:
তরুণ প্রজন্মের কাছে ফেসবুকের চাহিদা কমেছে, বাড়ছে ইনস্টাগ্রামের চাহিদা। তাদের ইনস্টাগ্রামে রিল তৈরি করার নেশাও বাড়েছে, এ থেকে আবার অনেকেই অর্থ উপার্জন করছেন।
ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক ফিচারে বলা হয়, কখনো বাড়ির ছাদে কখনো বা রেস্তোরাঁয়, কখনো সমুদ্রের ধারে কখনো আবার শোয়ার ঘরে রিল বানাচ্ছেন তরুণ-তরুণীরা। কেউ শখেই বানাচ্ছেন। কেউ আবার পরিচিতি লাভের আশায় নিয়মিত রিল বানিয়ে পোস্ট করছেন। তবে একাধিক রিল বানিয়েও হতাশ কেউ কেউ। কিছুতেই ১০০ জনের থেকে বেশি লোকের কাছে পৌঁছাচ্ছে না সেই রিল।
অনেকের মনে হতেই পারে ইনস্টাগ্রাম বুঝি বড় ক্রিয়েটরদের রিলই বেশি বুস্ট করে। বিষয়টা কিন্তু মোটেই তা নয়। আপনার ফলোয়ারের সংখ্যা ৫০ হোক কিংবা ৫০ লাখ- ইনস্টাগ্রামের অ্যালগরিদিম সবার জন্যই সমান। তা হলে কী করলে আপনার রিল আরও বেশি মানুষের কাছে পৌঁছাবে? রইল তার টিপস।
ট্রেন্ডিং গান ব্যবহার: আপনার পছন্দের মতো গানে নয়, ইনস্টাগ্রামে রিল তৈরি করুন সেই সব গানে যা সেই মুহূর্তে ট্রেন্ড করছে। তবে সেই গানে অন্য কোনো ধারণা নিয়ে আসতে পারলে তবেই আপানার পোস্টের ভিউ বাড়বে।
ভাষায় সতর্কতা: কেবল বাংলা গানের ওপর রিল তৈরি করলে কিন্তু আপনার রিলের রিচ বাড়বে না! হিন্দি, ইংরেজি গানে রিল তৈরি করলে আপনার রিল অনেক বেশি মানুষের কাছে পৌঁছাবে। ফলে আপনার ফলোয়ারের সংখ্যাও বাড়বে। যে সব সুর খুব ট্রেন্ডিং, তার ওপরেও রিল বানাতে পারেন। সেই রিল তথ্যমূলকও হতে পারে কিংবা বিনোদনমূলকও হতে পারে।
ভিডিওতে ক্যাপশনের ব্যবহার: আপনি যখন কোনো তথ্যমূলক ভিডিও শুট করবেন, তখন ভিডিওতে ক্যাপশন ব্যবহার করুন। ভিডিওতে পয়েন্ট করে ক্যাপশন লেখা থাকলে দর্শক সেটি বেশি পছন্দ করে।
সব বৈশিষ্ট্যের ব্যবহার: ইনস্টাগ্রাম সেই ভিডিওগুলোকে বেশি বুস্ট করে যেগুলোতে ইনস্টাগ্রামে সব ফিচারগুলো ব্যবহার করা হয়। ফলে ভিডিওতে পোল, এসএফএক্স, ফিল্টার, গান, ক্যাপশন, স্টিকার বেশি করে ব্যবহার করুন। আপনার রিলেও বেশি ভিউ আসবে। কেবল ইনস্টাগ্রামেই নয়, ফেসবুকেও রিলগুলো শেয়ার করুন।
রিলের সংখ্যা বাড়ানো: অনেকেই মনে করেন, ভিডিওর মান যত ভালো হবে, ততই ভিউ আসবে। আর সেই ভিডিও ততই ভাইরাল হবে। তবে একটু বুদ্ধি খরচ করলে বুঝতে পারবেন, ভালো ভিডিওর থেকেও বেশি সংখ্যায় ভিডিও দেওয়ার ওপর মন দিলে আপনার ভিউ বাড়বে। রোজ একটি করে রিল দিতেই হবে। যত ভিডিও দেবেন, ততই রিচ বাড়বে আপনার ইনস্টাগ্রামের প্রোফাইলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরকে প্রকাশ্যে রাজনীতি চর্চার আহ্বান ছাত্রদল সেক্রেটারির

দখিনের সময় ডেস্ক: বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরকে প্রকাশ্যে গণতান্ত্রিক রাজনীতি চর্চার আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদলের সেক্রেটারি নাসির উদ্দিন। মঙ্গলবার দৈনিক কালবেলার সঙ্গে এক সংক্ষিপ্ত আলোচনায় নাসির...

দাঁতে ব্যথা দূর করার ঘরোয়া উপায়

দখিনের সময় ডেস্ক: দাঁতের ক্ষয়, চোয়াল বা দাঁতের মধ্যে সংক্রমণ, মাড়ির রোগ বা আঘাতের মতো বিভিন্ন কারণে দাঁত ব্যথা হতে পারে। এই ব্যথা দৈনন্দিন সব...

শেখ হাসিনা আওয়ামী লীগের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন: সোহেল তাজ

দখিনের সময় ডেস্ক: সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল বলেছেন, শেখ হাসিনা আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন, আওয়ামী লীগের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন, বাংলাদেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন।...

১৮ মাসের মধ্যে নির্বাচন হতে অন্তর্র্বতী সরকারকে সাহায্য করবে সেনাবাহিনী: জেনারেল ওয়াকার-উজ-জামান

দখিনের সময় ডেস্ক: সেনাপ্রধান বলেছেন রাষ্ট্রের প্রয়োজনীয় সংস্কার করে ১৮ মাসের মধ্যে যেন নির্বাচন অনুষ্ঠিত হতে পারে, সে জন্য অন্তর্র্বতী সরকারকে সাহায্য করবে সেনাবাহিনী।‘যাই হোক...

Recent Comments