Home জাতীয় বাংলাদেশ-চীন উন্নয়ন অংশীদারিত্ব দিন দিন শক্তিশালী হচ্ছে

বাংলাদেশ-চীন উন্নয়ন অংশীদারিত্ব দিন দিন শক্তিশালী হচ্ছে

দখিনের সময় ডেস্ক:
বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত সঙ ইয়ান বলেছেন, বাংলাদেশের সঙ্গে চীনের উন্নয়ন অংশীদারিত্ব দিন দিন শক্তিশালী হচ্ছে। ভবিষ্যতে এ উন্নয়ন সহযোগিতা অব্যাহত থাকবে। বাংলাদেশে ডিজিটাল প্রযুক্তিবিষয়ক বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলায় চীনের আগ্রহ রয়েছে।
বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। এসময় তারা দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় বিশেষ করে মোবাইল ও টেলিযোগাযোগ খাতসহ ডিজিটাল অবকাঠামো খাতের উন্নয়ন সংক্রান্ত বিষয়ে মতবিনিময় করেন।
চীন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু উল্লেখ করে টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, চীন বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার। তিনি বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়নে চীনের ভূমিকার প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান।
তিনি ভবিষ্যতে এসব সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ জানান। মন্ত্রী মোবাইলসহ ডিজিটাল যন্ত্র সংযোজন ও উৎপাদন শিল্পের জন্য নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা খুবই দক্ষতার পরিচয় দিচ্ছে উল্লেখ করে বলেন, এ খাতেও লাভজনক বিনিয়োগের সুযোগ রয়েছে। তিনি চীনকে ডিজিটাল যন্ত্র উৎপাদনে বাংলাদেশে কারখানা স্থাপনের আহ্বান জানান।
চীনের রাষ্ট্রদূত বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতিম দেশ হিসেবে অভিহিত করে বলেন, পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে। আঞ্চলিক সংযোগ বৃদ্ধি এ অঞ্চলের সব দেশের জন্য অর্থনৈতিক সমৃদ্ধি বয়ে আনবে।
তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে চীনের উন্নয়ন অংশীদারিত্ব দিন দিন শক্তিশালী হচ্ছে। ভবিষ্যতে এ উন্নয়ন সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments