Home রাজনীতি আ.লীগ জাতীয় পার্টিকে ক্রীতদাসের মতো ব্যবহারের চেষ্টা করেছে : জিএম কাদের

আ.লীগ জাতীয় পার্টিকে ক্রীতদাসের মতো ব্যবহারের চেষ্টা করেছে : জিএম কাদের

দখিনের সময় ডেস্ক:
জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ভোটের রাজনীতিতে জাতীয় পার্টি বন্ধুত্ব করবে, কিন্তু কারো দাসত্ব করবে না। আওয়ামী লীগ আমাদের ক্রীতদাস মনে করে ব্যবহার করার চেষ্টা করেছিল। আমাদেরকে তারা শুধু হুকুম করেছিল কিন্তু কোনো সুযোগ-সুবিধা দেয়নি। শনিবার (৪ মার্চ) বিকেলে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির যৌথ কর্মীসভায় তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে জিএম কাদের বলেন, বর্তমান সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ। যারা নানাভাবে দুর্নীতি ও অনিয়ম করছে সরকার তাদেরকেই রক্ষা করছে। সরকার মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। এই প্রকল্পগুলোর কাজ কোনো প্রকার যাচাই-বাছাই ছাড়াই করা হয়েছে। শুধু লুটপাটই হয়েছে। কোনো কাজের সময় দেওয়া আছে তিন বছর, অথচ কাজ হচ্ছে ১০ বছর ধরে।
সাবেক এই মন্ত্রী বলেন, এক শ্রেণির মানুষ টাকা রাখার জায়গা পাচ্ছে না, বিদেশে পাঠাচ্ছে। বিদেশ থেকে আমাদের বলতেছে আপনাদের দেশে নাকি টাকা রাখায় জায়গা নেই! সরকারের কাছে কোনো সোনাদানা বা কোনো রিজার্ভ নেই। ব্যাংকে টাকা তুলতে গেলে সব নতুন নোট দেয়। ডলার কিনতে যাবেন, সেখানেও বেশি টাকা দিয়ে কিনতে হচ্ছে।
তিনি আরও বলেন, বায়ুদূষণে বাংলাদেশ চ্যাম্পিয়ন, দুর্নীতেও এই সরকার চ্যাম্পিয়ন। বায়ুদূষণে ফুসফুসে রোগের হার বাড়ছে। এরকম ঝুঁকিতে আমরা বসবাস করছি। একটু পর পর তো আমারই কাশি হচ্ছে। হাসপাতালে রোগীদের চিকিৎসার সেবা নেই। শুধু কাজ বলতে, বড় বড় বিল্ডিং হচ্ছে। কিন্তু চিকিৎসাসেবা ঠিকমতো হচ্ছে না। রংপুরের মতো বিভাগীয় শহরে ভালো চিকিৎসক নেই। চিকিৎসার জন্য ঢাকা যেতে হয়। একজন কৃষক, শ্রমিক, দোকানদারসহ সাধারণ মানুষ কীভাবে ঢাকা যাবে চিকিৎসা করাতে?
জাপা চেয়ারম্যান বলেন, বড় বড় বিল্ডিং হচ্ছে কিন্তু শিক্ষার মান বাড়ছে না। জনগণের টাকা লুট করে খাচ্ছে এই সরকার। বিল্ডিং করলে কি শিক্ষার মান বাড়বে নাকি। এই হলো আমাদের উন্নয়ন। এক শ্রেণির মানুষ হাজার হাজার, লাখ লাখ টাকা আয় করছে। আরেক শ্রেণির মানুষ না খেয়ে দিন কাটাচ্ছে। জিনিসপত্রের দাম বেড়েই চলেছে। কমার কোনো লক্ষণ নেই।
সভায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর ও জেলা সভাপতি এবং সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফার সভাপতিত্বে আরও বক্তব্য দেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য আদিলুর রহমান আদিল, মহানগর জাপার সাধারণ সম্পাদক এইচ এম ইয়াসির, জেলা জাপার সদস্যসচিব হাজী আব্দুর রাজ্জাক, মহানগরের সহসভাপতি লোকমান হোসেন প্রমুখ। সভায় রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন উপজেলা, ইউনিয়ন, থানা ও ওয়ার্ড কমিটি এবং ছাত্রসমাজ, যুবসংহতি, স্বেচ্ছাসেবক পার্টি, শ্রমিক পার্টি, মহিলা পার্টি, ওলামা পার্টির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

তীব্র গরমেও ঘর ঠান্ডা রাখার সহজ উপায়ে

দখিনের সময় ডেস্ক: তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত। হিট অ্যালার্ট জারি রয়েছে। এ অবস্থায় ঘরে ফিরেও স্বস্তি মিলছে না। একটু শীতলতার খোঁজে মানুষ। যাদের ঘরে এসি...

দংশন করা সাপে ছবি তুলে রাখার পরামর্শ চিকিৎসকদের

দখিনের সময় ডেস্ক: চিকিৎসকরা মূলত রোগীকে হাসপাতালে ভর্তি করে তার বিভিন্ন লক্ষণ পর্যবেক্ষণ করে চিকিৎসা দিয়ে থাকেন। সাপে কামড়ানোর সময় সেটি কী প্রজাতির সাপ বা...

গরমের হাত থেকে বাঁচতে গিয়ে সাপের ছোবলে মৃত্যু

দখিনের সময় ডেস্ক: রাতে তীব্র গরমের হাত থেকে বাচতে ঘর থেকে বের হয়ে বাইরে বসেছিলেন ইমামুল ব্যাপারী (৩৪)। এ সময় তাকে বিষধর সাপে কামড় দেয়।...

গরমও আসে ভারত থেকে

দখিনের সময় ডেস্ক: বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের তথ্য পর্যালোচনা করলে দেখা যায়, বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে এখন বেশি তাপমাত্রা বিরাজ করছে। এর কারণ হিসেবে আবহাওয়াবিদরা জানান, বাংলাদেশের...

Recent Comments