Home চাকরির খবর সাত ব্যাংকের ২,৪৭৮ পদের লিখিত পরীক্ষার ফল ও মৌখিকের সময়সূচি প্রকাশ

সাত ব্যাংকের ২,৪৭৮ পদের লিখিত পরীক্ষার ফল ও মৌখিকের সময়সূচি প্রকাশ

দখিনের সময় ডেস্ক:
ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সাত ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের অফিসার-সাধারণ (২০১৯ সালভিত্তিক) ২,৪৭৮টি পদের লিখিত পরীক্ষার ফল ও মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ ফল ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে। অফিসার সাধারণ পদের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৮ হাজার ৮৫৫ জন।
সাত ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের পদসংখ্যা হলো সোনালী ব্যাংক (৭৫৮টি), জনতা ব্যাংক (১২১টি), রূপালী ব্যাংক (৬৯টি), বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (৩টি), আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক (৫৭টি), বাংলাদেশ কৃষি ব্যাংক (১,৪৪০টি), রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (৩টি) ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফিন্যান্স করপোরেশন (২৭টি)। এসব পদের লিখিত পরীক্ষা গত বছরের ১৯ আগস্ট অনুষ্ঠিত হয়। এসব পরীক্ষায় মোট ৮ হাজার ৮৫৫ জন উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা ২৭ মার্চ শুরু হবে, চলবে আগামী ২৬ জুন পর্যন্ত। বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয় ( প্রধান ভবনের চতুর্থ তলা), মতিঝিল, ঢাকায় এ পরীক্ষা নেওয়া হবে।
মৌখিক পরীক্ষার জন্য পৃথকভাবে কোনো ইন্টারভিউ কার্ড ইস্যু করা হবে না। ইতিপূর্বে অনুষ্ঠিত লিখিত পরীক্ষার প্রবেশপত্র মৌখিক পরীক্ষার প্রবেশপত্র হিসেবে গণ্য হবে। মৌখিক পরীক্ষার জন্য নির্ধারিত সময়ে প্রার্থীদের অবশ্যই রিপোর্ট করতে হবে। বিলম্বে রিপোর্ট করার কোনো কারণ কর্তৃপক্ষের নিকট গ্রহণযোগ্য হবে না।
প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাবলি এবং অনলাইন আবেদনে উল্লিখিত তথ্যাদির সমর্থনে প্রমাণক কাগজপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং এক সেট সত্যায়িত ফটোকপি ক্রমানুসারে সাজিয়ে মৌখিক পরীক্ষা শুরুর আগে অবশ্যই মৌখিক পরীক্ষার বোর্ডের সহযোগী সদস্যদের কাছে জমা দিতে হবে।
ক্রমানুসারে যেসব কাগজপত্র জমা দিতে হবে—
১. পরিচালক (বিএসসিএস) ও সদস্যসচিব, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়, বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয়, ঢাকা বরাবর প্রার্থীর নিজ স্বাক্ষরযুক্ত স্বহস্তে লিখিত আবেদনপত্র।
২. সদ্য তোলা তিন কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবি (ছবির পেছনে প্রার্থীর নাম ও রোল নম্বর লিখতে হবে)।
৩. লিখিত পরীক্ষার প্রবেশপত্র।
৪. সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (ক্রমানুসারে সাজিয়ে এসএসসি/সমমান সনদ, এইচএসসি/সমমান সনদ, চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) সনদ ও মার্কশিট, স্নাতকোত্তর সনদ ও মার্কশিট)।
৫. ২০২১ সালের ১১ মার্চের পর ইস্যুকৃত চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক(সম্মান)/স্নাতকোত্তর পর্যায়ের সনদ/মার্কশিটে ফল প্রকাশের তারিখ উল্লেখ না থাকলে পরীক্ষা নিয়ন্ত্রক বা রেজিস্ট্রারের কার্যালয় থেকে ইস্যুকৃত ফল প্রকাশের তারিখসংক্রান্ত সনদ।
৬. ‘ও’ লেভেল/‘এ’ লেভেল পরীক্ষায় উত্তীর্ণ হলে অথবা বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিপ্রাপ্ত হলে দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড/বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে ইস্যুকৃত সমমান সনদ (শ্রেণি/বিভাগ/জিপিএ/সিজিপিএ উল্লেখসহ)।
৭. আবেদনে উল্লিখিত স্থায়ী ঠিকানার (বিবাহিত নারীর ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা) সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ওয়ার্ড কমিশনার কর্তৃক সাম্প্রতিক সময়ে প্রদত্ত জাতীয়তা সনদ/নাগরিক সনদ।
৮. মুক্তিযোদ্ধাসংক্রান্ত প্রার্থীদের বীর মুক্তিযোদ্ধা সনদ-সম্পর্কিত প্রমাণক দলিলাদির সনদ।
৯. প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট অধিদপ্তর থেকে প্রতিবন্ধিতার স্বপক্ষে প্রদত্ত সনদ।
১০. ক্ষুদ্র জাতিগোষ্ঠী-সংক্রান্ত প্রার্থীদের ক্ষুদ্র জাতিগোষ্ঠী সনদ-সম্পর্কিত প্রমাণক দলিলাদির সনদ।
১১. চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে তাঁদের নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষের অনাপত্তিপত্র।
প্রকাশিত ফলাফলে কোনো কারণে কোনো সংশোধনের প্রয়োজন হলে তা সংশোধনের অধিকার বিএসসিএস সংরক্ষণ করে। প্রার্থী কর্তৃক দাখিলকৃত অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ তথ্য/দলিলাদির কারণে নিয়োগপ্রক্রিয়ার যেকোনো পর্যায়ে প্রার্থীর সঙ্গে কোনো যোগাযোগ ছাড়াই প্রার্থিতা বাতিল করার অধিকার বিএসসিএস সংরক্ষণ করে। প্রার্থীকে অবশ্যই মাস্ক পরিধান করে আসতে হবে এবং করোনা-সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের রোল নম্বর ও সময়সূচি এই লিংকে দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

আরও ৭ দিন স্কুল বন্ধ রাখার দাবি

দখিনের সময় ডেস্ক: ঘরে-বাইরে অসহ্য গরম, বাতাসে যেন আগুনের হলকা। প্রতিদিনই বাড়ছে তাপমাত্রা। প্রচণ্ড গরমে হাঁসফাঁস অবস্থা সাধারণ মানুষের। দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহের...

স্বাস্থ্য খাতের চিত্র ভয়াবহ

আমাদের স্বাস্থ্য খাতের চিত্র কী? এক কথায় ভয়াবহ! এটি হচ্ছে আমজনতার কথা। তবে আমজনতার কথায় গুরুত্ব দেওয়ার ধারা অনেক আগেই গেছে হিমাগারে। এখন আর...

আজ বোমা ফাটাবেন বেনজীর, সকাল সাড়ে ১১টার অপেক্ষা

​​​​​​​দখিনের সময় ডেস্ক: সম্পদের পাহাড় গড়ার খবরে টক অফ দ্যা কান্ট্রি হয়েছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। আজ বোমা ফাটাবেন। ‍এ জন্য তিনি সময়...

বিদেশে চিকিৎসা নিরুৎসাহিত করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

দখিনের সময় ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, বিদেশে চিকিৎসা নিরুৎসাহিত করতে হবে। সেজন্য তিনি দেশে চিকিৎসকদের আরো বেশি সেবার মনোভাবী হওয়ার অনুরোধ জানান।...

Recent Comments