Home প্রযুক্তি ২০২৩ সালের সেরা ক্যামেরার ফোন

২০২৩ সালের সেরা ক্যামেরার ফোন

দখিনের সময় ডেস্ক:
স্মার্টফোনে কেনার ক্ষেত্রে এখনকার তরুণরা সবার আগে দেখে ক্যামেরার কনফিগারেশন। ফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোও ক্রেতাদের চাহিদা বোঝে। তাইতো নতুন ফোনগুলোতে ক্যামেরার প্রতি বেশি মনোযোগ দেওয়া হচ্ছে। ইতিমধ্যে বাজারে এসেছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত ফোন। তার সঙ্গে থাকছে দুর্ধর্ষ সব ফিচার এবং ক্যামেরা মোড। সম্প্রতি বাজারে আসা কোন কোন ফোন ক্যামেরার দিক থেকে সেরার সেরা? কোন মডেলের ফোনগুলোতে উঠবে সবচেয়ে ভালো ছবি? যা হার মানাবে ডিএসএলআরকেও। আসুন, জেনে নেওয়া যাক ২০২৩ সালের সেরা ক্যামেরার কয়েকটি ফোন সম্পর্কে।
শাওমি ১৩ প্রো”: চীনের শাওমির ফ্ল্যাগশিপ ফোন ১৩ প্রো। যা সম্প্রতি বাজারে এসেছে। এই মডেলটিতে লেইকার ক্যামেরা লেন্স ব্যবহৃত হয়েছে। ট্রিপল ক্যামেরা সেটআপের সঙ্গে আসছে ফোনটি, যেখানে থাকছে ৫০ মেগাপিক্সেলের একটি মেইন ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের একটি টেলিফটো লেন্স ও ৫০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা। একগুচ্ছ ক্যামেরা মোডের সঙ্গেই থাকছে ৩২ মেগাপিক্সেলের ইন ডিসপ্লে ক্যামেরা। যা দিয়ে উঠবে হাইফাই ক্যামেরার চেয়ে অনেক গুণ বেশি ভালো ছবি।
সনি এক্সপিরিয়া প্রো-আই: ​মোবাইল ফটোগ্রাফি যদি আপনার নেশা বা পেশা হয়, তাহলে সনি এক্সপিরিয়া প্রো-আই হতে চলেছে আপনার সেরা চয়েজ। ক্যামেরার দিক থেকে সনির ফোন অনেক ভালো। ১২ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপের সঙ্গে আসছে ফোনটি। তার সঙ্গে থাকছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। যার দৌলতে উঠবে দুর্ধর্ষ ছবি। তার সঙ্গে থাকছে একগুচ্ছ ফিল্টার ও পিকচার মোড। হাই রেজুলেশন ভিডিও ফিচারও থাকছে ফোনটিতে।
অ্য়াপল আইফোন ১৪ প্রো: লুক হোক বা ফিচার, আইফোনকে টেক্কা দেওয়া এই বাজারে কঠিন। ক্যামেরার দিক থেকেও সবচেয়ে উপরে আইফোনই। আর তা যদি লেটেস্ট ভার্সন হয়, তাহলে তো কথাই নেই। আইফোন ১৪ প্রো এসেছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের সঙ্গে। যা দিয়ে উঠবে দুর্দান্ত ঝকঝকে ছবি। বাদ পড়বে না খুদে খুদে ডিটেইলসও। মিলবে ন্যাচারাল কালার। ওয়াইড অ্যাঙ্গল লেন্সেও মিলবে দুর্দান্ত ছবি। নাইট ফটোও উঠবে ঝকাঝক। থ্রিএক্স জুমের সঙ্গে এসেছে আইফোন ১৪ প্রো ফোনটি। ভিডিওর দিক থেকে ঝাঁ চকচকে আইফোন ক্যামেরা। রক সলিড ইমেজ সলিউশন, ফোকে রেজুলেশন এবং অ্যাপল প্রোরেস সাপোর্টের সঙ্গে এসেছে ফোনটি।
গুগল পিক্সেল ৭ প্রো: স্টক অ্যানড্রয়েডের সঙ্গে যদি দুর্ধর্ষ ছবি চান, তাহলে বেছে নিতে পারেন গুগল পিক্সেল ৭ প্রো ফোনটিও। স্লিক ডিজাইন, ইউজার ফ্রেন্ডলি দুর্দান্ত সফটওয়্যারের সঙ্গে এসেছে ফোনটি। তবে ক্যামেরার দিক থেকেও কোনও মতে কম যায় না এই ফোনটিও। সুপার্ব ডায়নমিক রেঞ্জ এবং ভাইব্রেন্ট কালারের সঙ্গে গুগল পিক্সেল ৭ প্রোতে থাকছে ৫এক্স অপটিক্যাল জুম সাপোর্ট। যা আইফোনের থেকেও ঢের বেশি। তার সঙ্গে থাকছে আইফোনের মতোই দুর্দান্ত নাইট মোড। প্রো-দের জন্য তো বটেই, সবে সবে যারা মোবাইল ফটোগ্রাফিতে হাত পাকিয়েছেন, তাদের জন্যেও দুর্দান্ত এই মোবাইলটি।
স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা: ক্যামেরার জন্য বরাবরই নামডাক রয়েছে কোরিয়ান এই প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানের। সম্প্রতি বাজারে এসেছে স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা মডেলটি। ২০০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ১০ মেগাপিক্সেল করে দুইটি টেলিফটো লেন্সের সঙ্গে এসেছে স্যামসাংয়ের এই ফোনটি। তার সঙ্গে থাকছে ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ২ প্রসেসর-যুক্ত এই ফোনে রয়েছে গ্যালাক্সি এস২৩ আল্ট্রা, যা এস২২ মডেলের চেয়েও দেবে বেটার পারফর্মেন্স। জায়েন্ট স্ক্রিনের সঙ্গে আসছে দুর্ধর্ষ ক্যামেরাযুক্ত ফোনটি, যা আপনাকে হতাশ করবে না মোটেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments