Home চাকরির খবর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় নেবে ৩৪ শিক্ষক

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় নেবে ৩৪ শিক্ষক

দখিনের সময় ডেস্ক:
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটে ৩৪ শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর মধ্যে অধ্যাপক ৩ জন, সহযোগী অধ্যাপক ৩ জন, সহকারী অধ্যাপক ৭ জন ও প্রভাষক ২১ জন নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।
১. পদের নাম: অধ্যাপক
বিভাগ ও পদসংখ্যা: অ্যানিমেল প্রোডাকশন অ্যান্ড ম্যানেজমেন্টে একজন, ডেইরি সায়েন্সে একজন ও কৃষিতত্ত্বে একজন
বয়স: সর্বোচ্চ ৫০ বছর
বেতন স্কেল: ৫৬,৫০০-৭৪,৪০০ টাকা
২. পদের নাম: সহযোগী অধ্যাপক
বিভাগ ও পদসংখ্যা: ফার্মাকোলজি অ্যান্ড টক্সিকোলজিতে একজন, সার্জারি অ্যান্ড থেরিওজেনোলজিতে একজন, কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজননে একজন।
বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা
৩. পদের নাম: সহকারী অধ্যাপক
বিভাগ ও পদসংখ্যা: অ্যানাটমি, হিস্টোলজি অ্যান্ড ফিজিওলজিতে দুজন, মাইক্রোবায়োলজি অ্যান্ড প্যারাসাইটোলজিতে একজন, প্যাথলজিতে একজন, ফার্মাকোলজি অ্যান্ড টক্সিকোলজিতে একজন, সার্জারি অ্যান্ড থেরিওজেনোলজিতে একজন ও উদ্যানতত্ত্বে একজন।
বয়স: সর্বোচ্চ ৪০ বছর
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা
৪. পদের নাম: প্রভাষক
বিভাগ ও পদসংখ্যা: কৃষিতত্ত্বে একজন, মৃত্তিকাবিজ্ঞানে দুজন, উদ্ভিদ রোগতত্ত্বে একজন, প্রাণরসায়নে একজন, কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজননে দুজন, অ্যাগ্রিকালচারাল বোটানিতে একজন, কৃষি বনায়ন ও পরিবেশবিজ্ঞানে একজন, কৃষি প্রকৌশলে দুজন, ডেভেলপমেন্ট অ্যান্ড পোভার্টি স্টাডিজে একজন, প্যাথলজিতে দুজন, সিড টেকনোলজিতে একজন, কৃষিতত্ত্বে একজন, কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজননে একজন, উদ্যানতত্ত্বে একজন, উদ্ভিদ রোগতত্ত্বে একজন, কীটতত্ত্বে একজন ও কৃষি অর্থনীতিতে একজন।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
যেভাবে আবেদন
২৮ মার্চ থেকে আগামী ১৪ মে তারিখ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে আবেদনপত্রের নির্ধারিত নমুনা ফরম (আবেদন ফরম-১) এবং নিয়োগের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা এবং অন্যান্য যোগ্যতা ও শর্তাবলিসংক্রান্ত তথ্যাবলি সংগ্রহ করা যাবে। আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য মূল সেটসহ আট সেট এবং সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য মূল সেটসহ মোট সাত সেট আবেদনপত্র রেজিস্ট্রি ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অথবা সরাসরি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসে পৌঁছাতে হবে।
আবেদন ফি
অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য ১,০০০ টাকা এবং সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য ৭৫০ টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।
আবেদনের শেষ তারিখ: ১৪ মে ২০২৩।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments