Home শীর্ষ খবর অফিস সহকারীর বিরুদ্ধে ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ, অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে থানা ঘেরাও

অফিস সহকারীর বিরুদ্ধে ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ, অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে থানা ঘেরাও

দখিনের সময় ডেস্ক:
শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতু সংলগ্ন নাওডোবার আমজাদিয়া একাডেমির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ওঠে বিদ্যালয়টির অফিস সহকারী মাসুদুর রহমানের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে ক্লাস বর্জন, বিক্ষোভ মিছিল ও থানা ঘেরাও করে শিক্ষার্থীরা।
রোববার(৪ জুন) সকাল ১১টার দিকে স্কুল থেকে বিক্ষোভ মিছিল বের করে পদ্মা সেতুর সংযোগ সড়ক হয়ে মিছিলটি পদ্মা দক্ষিণ থানা ঘেরাও করে। এতে স্থানীয়রাও যোগ দেন। এ সময় পুলিশের পক্ষ থেকে দ্রুত সময়ের মধ্যে অভিযুক্তকে গ্রেপ্তারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।
পুলিশ, বিদ্যালয় কর্তৃপক্ষ ও শিক্ষার্থীরা জানান, গত ৩০ মে আমজাদিয়া একাডেমির এক ছাত্রীকে প্রতিষ্ঠানের অফিস সহকারী মাসুদুর রহমান তার অফিস কক্ষে ডেকে নেন। এরপর তিনি ওই ছাত্রীকে শ্লীলতাহানি করেন। তখন অন্য শিক্ষার্থীদের চেষ্টায় ওই ছাত্রী রক্ষা পায়। পরের দিন ওই ছাত্রী প্রধান শিক্ষকের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করে।
গত বৃহস্পতিবার শিক্ষার্থীরা ওই প্রতিষ্ঠানের সভাপতি ও নাওডোবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে গিয়ে বিক্ষোভ করে। পরে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি অভিযুক্ত মাসুদুর রহমানকে এক মাসের জন্য সাময়িক বরখাস্ত করে। আর ঘটনাটি তদন্ত করার জন্য ছয় সদস্যর তদন্ত কমিটি গঠন করে।
শিক্ষার্থীদের অভিযোগ, বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসা করে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে বিদ্যালয় কর্তৃপক্ষ। প্রতিবাদকারী শিক্ষার্থীদের বিদ্যালয় থেকে বের করে দেওয়ার হুমকি দেন একাধিক শিক্ষক। এরই প্রতিবাদে ফুঁসে ওঠে শিক্ষার্থীরা। রোববার(৪ জুন) সকালে প্রতিষ্ঠানটির সকল শিক্ষার্থীরা শ্রেণিকক্ষ থেকে বের হয়ে মাঠে বিক্ষোভ মিছিল শুরু করে। পরে তারা নাওডোবা বাজারে বিক্ষোভ মিছিল করে। আন্দোলনরত শিক্ষার্থীরা প্রখর রৌদ্র ও তাপদাহকে উপেক্ষা করে পদ্মা সেতুর সংযোগ সড়ক দিয়ে বিক্ষোভ মিছিল নিয়ে পদ্মা সেতু দক্ষিণ থানায় যায়। সকাল সাড়ে ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত পদ্মা সেতু দক্ষিণ থানা ঘিরে রাখে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন থানার ওসি শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। অভিযুক্তকে দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারের আশ্বাস দিল শিক্ষার্থীরা থানা ঘেরাও তুলে নেন।
ভুক্তভোগী ছাত্রীর বাবা বলেন, বিষয়টি জানাজানি হলে মেয়ে স্কুলে আসা বন্ধ করে দিয়েছে। আমরা প্রত্যেক অভিভাবকরাই বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। বিদ্যালয়ে নিরাপত্তা না থাকলে আমরা মেয়েদের লেখাপড়া করাব কী করে। এই ঘটনার সাঙ্গে জড়িত প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রফেশনাল এমবিএ প্রোগ্রাম চালু

কাজী হাফিজ: বর্তমান বিশ্বে মাস্টার্স অব বিজনেস এডমিনিস্ট্রেশন (এমবিএ) প্রোগ্রামকে ব্যবসা এবং ব্যবস্থাপনার সর্বোচ্চ মর্যাদাসম্পন্ন কোর্স হিসেবে বিবেচনা করা হচ্ছে। এ বিষয়ে শিক্ষার্থীদের চাহিদার কথা...

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

Recent Comments