Home চাকরির খবর কারারক্ষী নেবে কারা অধিদপ্তর

কারারক্ষী নেবে কারা অধিদপ্তর

দখিনের সময় ডেস্ক:
কারা অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত দুটি শূন্যপদে সরাসরি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই অধিদপ্তরে ১৭তম গ্রেডে ৩৬৯ জন পুরুষ ও নারী কারারক্ষী নিয়োগ দেওয়া হবে। আবেদন করতে হবে অনলাইনে ১১ জুলাই থেকে ১০ আগস্ট ২০২৩ তারিখের মধ্যে।
১. পদের নাম: কারারক্ষী ,পদসংখ্যা: ৩৫৫ ,যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। শুধু পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন। উচ্চতা ১ দশমিক ৬৭ মিটার, বুকের মাপ ৮১ দশমিক ২৮ সেন্টিমিটার, ওজন ৫২ কেজি। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। শুধু বীর মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে অবিবাহিত শর্ত শিথিলযোগ্য। বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)
২. পদের নাম: কারারক্ষী (নারী), পদ সংখ্যা: ১৪টি, যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। শুধু নারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। উচ্চতা ১ দশমিক ৫৭ মিটার, বুকের মাপ ৭৬ দশমিক ৮১ সেন্টিমিটার, ওজন ৪৫ কেজি। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। শুধু বীর মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে অবিবাহিত শর্ত শিথিলযোগ্য। বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন : ১ নম্বর পদে ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী, রাঙামাটি, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জ, রাজশাহী, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড় ও ঠাকুরগাঁও।২ নম্বর পদে শেরপুর, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, লক্ষ্মীপুর, নোয়াখালী, সিলেট, রাজশাহী, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর ও খুলনা। তবে শুধু এতিম কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।
বয়সসীমা : প্রার্থীর বয়স ২০২৩ সালের ৩০ জুন ১৮ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর। ২০২০ সালের ২৫ মার্চ যাঁদের বয়স ২১ বছর (বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর) অতিক্রান্ত হয়নি, তাঁরাও আবেদন করতে পারবেন।
আবেদন যেভাবে : http://prison.teletalk.com.bd ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে প্রার্থীদের আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য http://prison.portal.gov.bd ওয়েবসাইটে জানা যাবে। যেকোনো তথ্য ও কারিগরি সহযোগিতার জন্য টেলিটক কাস্টমার কেয়ারে যোগাযোগ অথবা টেলিটক মুঠোফোন থেকে ১২১ নম্বরে কল করা যেতে পারে। আবেদন ফি : অনলাইনে আবেদনের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

আধাঘণ্টায় ৫০ হাজার ইলেকট্রিক গাড়ির অর্ডার পেল শাওমি

দখিনের সময় ডেস্ক: নিজেদের প্রথম বৈদ্যুতিক গাড়ি (ইভি) বাজারে এনেছে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যায় এই গাড়ি উন্মোচন করা হয়। আর...

‘স্পেস স্যুট’ ছাড়া মহাকাশে কতক্ষণ বাঁচবেন নভোচারীরা?

দখিনের সময় ডেস্ক: ভীষণ কঠিন একটি কাজ মহাকাশ ভ্রমণ। যখনই একজন মহাকাশচারী যাত্রা শুরু করেন, তার আগে তাকে অনেক প্রস্তুতি নিতে হয়। পৃথিবীর বাইরের এমন...

মোবাইল ফোন চার্জের সময় যেসব বিষয় খেয়াল রাখবেন

দখিনের সময় ডেস্ক: মোবাইল ফোনের ব্যাটারিতে হঠাৎ বিস্ফোরণ বা আগুন ধরার কারণে প্রায়ই প্রাণহানি ও আহত হওয়ার ঘটনা ঘটছে। মোবাইল চার্জে থাকাকালীন এ ধরনের ঘটনা...

গরমে পুদিনা ভেজানো পানি খাওয়ার উপকারিতা

দখিনের সময় ডেস্ক: গরমে সবার প্রাণই হাঁসফাঁস। কী করলে একটু স্বস্তি পাওয়া যাবে সেই প্রচেষ্টাই সবার। এমন গরমে শরীর ও মন ঠান্ডা রাখে এমন খাবারই...

Recent Comments