Home প্রযুক্তি থ্রেডসের যেসব ফিচার টুইটারে নেই

থ্রেডসের যেসব ফিচার টুইটারে নেই

দখিনের সময় ডেস্ক:
বিশ্বের ১০০টি দেশে চালু হয়েছে টুইটারের নতুন প্রতিদ্বন্দ্বী থ্রেডস। এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা ১০০ মিলিয়নেরও বেশি। সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যা। এজন্য নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে অ্যাপটিতে। থ্রেড ঠিক টুইটারের মতো কাজ করে এবং এতে পোস্ট, ভিডিও শেয়ার, রি-পোস্ট ইত্যাদি অনেক কিছুই করতে পারবেন।
ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহার করে লগইন করতে পারবেন এবং পোস্টগুলো ৫০০ লেটার পর্যন্ত দীর্ঘ করতে পারবেন। এছাড়াও ৫ মিনিট পর্যন্ত দৈর্ঘ্যের লিঙ্ক, ফটো এবং ভিডিও পোস্ট করা যেতে পারে। তবে থ্রেডসে মেটা যুক্ত করেছে অনেক নতুন সুবিধা। যেগুলো টুইটার ব্যবহারকারীরা পাননি কখনো।
জেনে নিন সেসব ফিচার সম্পর্কে-
>> ইন্সটাগ্রামের মতো থ্রেডস অ্যাপেও একটা পোস্টে ১০টি ছবি বা ভিডিও আপলোডের সুবিধা পাবেন ইউজাররা। কিন্তু টুইটারে মিডিয়া লিমিট রয়েছে। এক্ষেত্রে ৪টি ছবি বা ভিডিও শেয়ার বা আপলোড করা যায়।
>> থ্রেডস অ্যাপে কোনো নির্দিষ্ট প্রোফাইল রেস্ট্রিক্ট করার অপশন পাবেন। সেই ইউজার অবশ্য এই প্রসঙ্গে কিছু জানতে পারবেন না। ব্লক বা মিউট করার পরিবর্তে অপছন্দের ব্যবহারকারীকে রেস্ট্রিক্ট করার সুযোগ থাকছে। তাহলে ওই ব্যবহারকারীর থেকে আর কোনো নোটিফিকেশন পাবেন না।
>> থ্রেডস অ্যাপ থেকে বিরতি নিতে চাইলে সেই সুযোগও পাবেন ব্যবহারকারীরা। এই ফিচারের নাম টেক অ্যা ব্রেক। থ্রেডস অ্যাপের সেটিংসে রয়েছে এই ফিচার। প্রতি ১০, ২০ বা ৩০ মিনিট পরে থ্রেডস অ্যাপ থেকে বিরতি নেওয়ার জন্য রিমাইন্ডার সেট করতে পারবেন। যা টুইটারে নেই।
>> সাময়িক ভাবে নোটিফিকেশন বন্ধ করার সুযোগ পাবেন থ্রেডস অ্যাপের ইউজাররা। ৮ ঘণ্টা পর্যন্ত নোটিফিকেশন বন্ধ রাখার ফিচার রয়েছে টুইটারে। অনেক সময়েই ফোনে আসা প্রচুর নোটিফিকেশন আমাদের বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। এক্ষেত্রে থ্রেডস অ্যাপের নতুন ফিচার যথেষ্ট কার্যকরী।
>> থ্রেডসের সঙ্গে ইন্সটাগ্রাম ওতোপ্রোতভাবে জড়িত। থ্রেডসের পোস্ট সরাসরি ইন্সটাগ্রাম স্টোরিতে শেয়ার হয়ে যাবে। ইন্সটাগ্রামে অ্যাকাউন্ট থাকলেই থ্রেডস অ্যাপে সাইন ইন করতে পারবে আপনি। ইন্সটাগ্রাম অ্যাপের ক্রেডেন্সিয়াল দিয়েই সাইন ইন করা যাবে থ্রেডস অ্যাপে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

দুবাইয়ে বাংলাদেশিদের শত শত বাড়ি, কোনটির দাম তিনশ কোটি টাকারও বেশি

দখিনের সময় ডেস্ক: গত কয়েক বছরে দুবাইয়ের বিলাসবহুল এলাকা ছাড়াও বিভিন্ন এলাকায় বাংলাদেশিদের আবাসন সম্পদ কেনার বিষয়টি সেখানকার কমিউনিটিতে অনেকটা ‘ওপেন সিক্রেট’। মধ্যপ্রাচ্যের ধনী দেশ...

Recent Comments