Home প্রযুক্তি হোয়াটসঅ্যাপে আসছে ৩ ফিচার, যেসব সুবিধা পাওয়া যাবে

হোয়াটসঅ্যাপে আসছে ৩ ফিচার, যেসব সুবিধা পাওয়া যাবে

দখিনের সময় ডেস্ক:
প্রতিনিয়ত নতুন নতুন ফিচার নিয়ে আসে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। তাই ব্যবহারকারীরাও আগ্রহের সঙ্গে অপেক্ষায় থাকেন। এবার নতুন তিনটি ফিচার নিয়ে এসেছে মেটার মালিকানাধীন এই মেসেজিং অ্যাপ। আগামী কয়েক সপ্তাহের মধ্যে সমস্ত ব্যবহারকারীরা নতুন ফিচার গুলো ব্যবহার করতে পারবেন।
হোয়াটসঅ্যাপ অডিও স্ট্যাটাসে নতুন সুবিধা আসছে
মূলত হোয়াটসঅ্যাপের ভিডিও কলিং ফিচার বহু পুরনো। কিন্তু প্রতিদিনই প্রযুক্তির উন্নতি হচ্ছে। ফলে মেসেজিং প্ল্যাটফর্মও তাদের ভিডিও কলিং ফিচারকে আপডেট করে তাতে নতুন নতুন বৈশিষ্ট যোগ করার জন্য তৎপর। ভিডিও কলিংয়ে গুগল মিট এবং জুম থেকে এগিয়ে যেতেই হোয়াটসঅ্যাপ তিনটি ফিচার নিয়ে এসেছে।
এক. এখন থেকে অডিওসহ স্ক্রিন শেয়ারিং করা যাবে। বিটা ভার্সনে এই ফিচার আগেই ছিল। এখন সেটাই অফিসিয়াল। ব্যবহারকারীরা বন্ধুবান্ধব বা পরিবারের সঙ্গে সিনেমা বা কনটেন্ট শেয়ার করতে চাইলে ভিডিও কলে স্ক্রিন শেয়ার করতে পারবেন। বন্ধুরা মিলে ভার্চুয়ালি সিনেমা দেখতে পারবেন একসঙ্গে।
দুই. হোয়াটসঅ্যাপের ভিডিও কলের আরেকটি বড় আপডেট হলো- শুধু কম্পিউটার বা মোবাইল নয়, যেকোনো ডিভাইসেই হোয়াটসঅ্যাপের ভিডিও কলে থাকতে পারবেন ৩২ জন। মিটিং, সেমিনার বা আড্ডা দিতে অসুবিধা হবে না।
তিন. হোয়াটসঅ্যাপের ভিডিও কলে স্পিকারকে হাইলাইট করা যাবে। গ্রুপ ইন্টারঅ্যাকশনের সময় স্ক্রিনে স্পিকারকে প্রথম দেখা যাবে।
হোয়াটসঅ্যাপের দাবি, ভিডিও কলের গুণমান উন্নত করার দিকেও নজর রয়েছে প্রতিষ্ঠানটি। এই নিয়েও কাজ চলছে। যে সব ব্যবহারকারী হাই স্পিড ইন্টারনেট ব্যবহার করেন তারা এই সব ফিচারে অন্যরকম অভিজ্ঞতা পাবেন বলেও দাবি করেছে মেটা। পাশাপাশি ইন্টারনেটের স্পিড কম হলেও যাতে ব্যবহারকারীদের কল এবং ভয়েসে কোনো সমস্যা না হয় সেদিকেও গুরুত্ব দিচ্ছে হোয়াটসঅ্যাপ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ইসরায়েলি হামলায় হামাসের নতুন প্রধান নিহত

দখিনের সময় ডেস্ক: ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার ইসরায়েলি বাহিনীর হামলায় নিহত হয়েছেন। তিনি ২০১৭ সাল থেকে গাজায় হামাসের নেতৃত্ব দিয়েছিলেন। ইসরায়েল,...

তারেক রহমানের দেশে ফেরা নিয়ে গভীর ধোয়াশা

বিশেষ প্রতিনিধি: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেশে ফেরার বিষয়টি টক অফ দ্যা কান্ট্রি হয়ে আছে। বিএনপির নেতা-কর্মীদেরে ‍একটি বড় অংশ তার আগমনের অধীর অপেক্ষায়...

পুরুষেরও হতেপারে স্তন ক্যান্সার

দখিনের সময় ডেস্ক: নারী এবং পুরুষ উভয়েই স্তন ক্যান্সারে আক্রান্ত হতে পারে, পুরুষের স্তন ক্যান্সার অনেকাংশে বিরল। নারীদের মধ্যে প্রতি ৪ জন ক্যান্সার আক্রান্তের অন্তত...

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

দখিনের সময় ডেস্ক: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ৪.১ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। তাৎক্ষণিকভাবে ভূমিকম্পে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ৪৩...

Recent Comments