Home শীর্ষ খবর পুলিশের অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা পালিয়েছে

পুলিশের অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা পালিয়েছে

দখিনের সময় ডেস্ক:
প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের খবরে নিমেষেই চিত্র পাল্টে গেছে। নিরাপত্তার সব দায়িত্ব ছেড়ে নিজেদের জীবন নিয়েই সংকটে পড়েছেন পুলিশের অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা। বিকেল ৩টার পর থেকে শুরু হয় থানায় থানায় দুর্বৃত্তদের হামলা। জীবন বাঁচাতে থানায় অবস্থানরত পুলিশরা যখন অসহায় তখন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের খোঁজ মেলেনি। পুলিশের বিভিন্ন সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের সঙ্গে সম্পৃক্ত পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা জনসমাগম এড়িয়ে অবস্থান নিয়েছেন। অনেকেই নিজেদের বাসা বা সরকারি বাংলোতে না গিয়ে আত্মীয়স্বজনের বাড়িতে অবস্থান করছেন।
ডিএমপি সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এক সদস্য জানান, সবাই দৌড়ের ওপর। পরিস্থিতি খুব খারাপ। ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিস্থিতি সম্পর্কে সব জানেন কিন্তু কোনো দায়িত্ব বা নিরাপত্তা নিশ্চিতে ব্যবস্থা নিতে পারছেন না, তারা নিজেরাই নিরাপত্তাহীনতায়। সোমবার (৫ আগস্ট) রাত ৮টা থেকে দিবাগত রাত ৩টা পর্যন্ত ডিএমপি সদর দপ্তরের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও কারো সাড়া মেলেনি। কারো ফোন বন্ধ, কারো ফোন নম্বরে কল গেলেও রিসিভ হয়নি। এমন যখন অবস্থা তখনও রাজধানীর রাজারবাগ, বিভিন্ন পুলিশ লাইন্স, পিওএমসহ বিভিন্ন থানা, স্থাপনায় দুর্বৃত্তদের দ্বারা আক্রান্তের খবর আসছিল।
খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর ৫১টি থানার মধ্যে ৪টি বাদে সব থানাই কম-বেশি আক্রান্ত হয়েছে। দুর্বৃত্তদের হামলা ঠেকাতে ও নিজেরা জীবন বাঁচাতে থানায় অবস্থান করা পুলিশ সদস্যরা ছুড়েছেন নির্বিচারে গুলি। এতে হতাহত বেড়েছে।
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্রে জানা গেছে, বিকেল থেকে একের পর এক ম্যাসেজ আসতে থাকে ডিএমপি সদর দপ্তরে। কিন্তু কোনো থানাতেই নিরাপত্তা দিতে পারেনি পুলিশ। অধিকাংশ পুলিশ কর্মকর্তার মোবাইল খোলা পাওয়া গেলেও কারো সাড়া মেলেনি। এ নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন পুলিশের মাঠ পর্যায়ের সদস্যরা।
সদর দপ্তরের ভেতরে থাকা এক পুলিশ কর্মকর্তা জানান, পুলিশ সদর দপ্তরে আগুন দেওয়া হয়েছে। দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা জীবন বাঁচাতে দেয়াল টপকে পালাচ্ছেন। এসময় তিনি সেনাবাহিনীর সহযোগিতা কামনা করেন।
তবে এই মুহূর্তে পুলিশ দপ্তরে আইজিপি আব্দুল্লাহ আল-মামুন উপস্থিত ছিলেন না। পরে খোঁজ নিয়ে জানা যায়, ব্যাপক লুটপাট চলেছে ও ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে পুলিশ সদর দপ্তরে। পুলিশ সদর দপ্তরে দায়িত্বপ্রাপ্ত ও অবস্থান নেওয়া সদস্যদের অনেকে দেয়াল টপকে কেউ পোশাক পরিবর্তন করে পালিয়ে যেতে বাধ্য হন। আগুন দেওয়া হয় অনেক গাড়িতে। থানা পুলিশ ও পুলিশ হেডকোয়ার্টার আক্রান্ত হওয়ায় পুলিশের নেটওয়ার্ক ভেঙে পড়েছে। ফলে নির্ভরযোগ্য কোনো সূত্র থেকে এসব তথ্য যাচাই করা সম্ভব হয়নি।
প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচিতে ঢাকায় হাজারো ছাত্রজনতার ঢল নামে। উদ্ভূত পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। দুপুরে একটি সামরিক হেলিকপ্টারে চড়ে ভারতের উদ্দেশে রওনা দেন তিনি। খবরে সারা দেশে আনন্দ উল্লাসে মাতেন সাধারণ জনসাধারণ।
এরপর দেশের বিভিন্ন জায়গায় থানা ও সরকারি অফিস ভবনে অগ্নিসংযোগের খবর পাওয়া যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

অতিরিক্ত ডিআইজি মশিউর গ্রেফতার

দখিনের সময় ডেস্ক: চট্টগ্রাম থেকে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তাকে আটক করা হয়। নিউমার্কেট থানার...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান

দখিনের সময় ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হবিগঞ্জে মানহানির একটি মামলা থেকে খালাস পেয়েছেন । বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল আলীম...

সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা: ৮ শিক্ষার্থী বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা শামীম মোল্লাকে পিটিয়ে হত্যা করার ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের আটজন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। সাময়িক...

Recent Comments