Home রাজনীতি শহীদরা আমাদের প্রেরণার উৎস হয়ে থাকবে:  গোলাম পরওয়ার

শহীদরা আমাদের প্রেরণার উৎস হয়ে থাকবে:  গোলাম পরওয়ার

দখিনের সময় ডেস্ক:
সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ছাত্র-জনতার অভ্যুত্থানে শহীদরা আমাদের প্রেরণার উৎস হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। তিনি বলেন, অসংখ্য ত্যাগ ও রক্তের বিনিময়ে দীর্ঘ ১৬ বছর ধরে জগদ্দল পাথরের মতো চেপে বসা স্বৈরাচার সরকারের পতন হয়েছে। আওয়ামী ফ্যাসিস্ট সরকার তার শাসনামলে কত মানুষকে হত্যা করেছে তার হিসাব করাও কঠিন। লাশের বীভৎসতা দেখে কোনো পরিবার স্থির থাকতে পারেনি। স্বামী সন্তান হারিয়ে হাজারো মানুষ দিশেহারা। আন্দোলনের সকল শহীদ পরিবারের সঙ্গে জামায়াত সবসময় থাকবে।
মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত ছাত্র-জনতার আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সমবেদনা জ্ঞাপন, দোয়া ও আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান। কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির ও অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন, মুহাম্মদ কামাল হোসাইন ও ড. আব্দুল মান্নান।
অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, ছাত্র-জনতার আন্দোলনে শহীদ পরিবারকে সান্ত্বনা দেওয়ার ভাষা আমাদের নেই। তবে আমাদের জন্য স্বস্তি এতটুকু যে, যার নির্দেশে ছাত্র জনতার ওপরে গুলি চালিয়ে এতোগুলো মানুষকে হত্যা করা হলো, জনগণের উত্তাল আন্দোলনে পালিয়ে যাওয়া সেই স্বৈরাচারের বিচার প্রক্রিয়া শুরু হয়েছে। আজকে সারাদেশে শেখ হাসিনা ও তার ফ্যাসিবাদের দোসরদের নামে সাধারণ মানুষ খুনের মামলা দায়ের করেছে। স্বজন হারা মা-বাবা পরিবারগুলো অবশ্যই ন্যায়বিচার পাবে এটা আমরা প্রত্যাশা করছি। তিনি বলেন, ন্যায়ের জন্য যারা জীবন দিয়েছেন রাসূল (সা) তাদেরকে শহীদ হিসেবে আখ্যা দিয়েছেন। যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা এক নতুন বাংলাদেশ পেলাম, আল্লাহ তাদের উত্তম মর্যাদা দান করুন।
মাওলানা রফিকুল ইসলাম খান বলেন, দেশ ও জনপদকে মুক্ত করতে যারা জীবন দিয়ে শহীদ হয়ে গেলেন, তারা আমাদের জাতীয় বীর। এখন রাষ্ট্রীয়ভাবে এসব শহীদদের বীর হিসেবে ঘোষণা করা উচিৎ। জামায়াতের পক্ষ হয়ে আমরা সেই দাবি জানাচ্ছি। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি খুনিদের বিচার অবশ্যই বাংলাদেশে হবে।
নূরুল ইসলাম বুলবুল বলেন, ছাত্র জনতার আন্দোলনে যারা গণহত্যা পরিচালনা করেছেন তাদের বিচার এদেশের মাটিতে হবে। ইতোমধ্যে অন্তর্র্বতীকালীন সরকার বিচারের কার্যক্রম শুরু করেছে, আমরা তাদেরকে সাধুবাদ জানায়। আন্তর্জাতিক আদালতেও ইতোধ্যেই গণহত্যাকারী শেখ হাসিনা সহ তার সব দোসরদের নামে মামলা হয়েছে। গণ-অভ্যুত্থানের সময়ে ছাত্র-জনতাকে হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে বিচারের ব্যবস্থা করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বাছুরের গলায় মালা, গায়ে শাল জড়িয়ে চুমু খেলেন মোদি

দখিনের সময় ডেস্ক: নতুন একটি বাছুরের জন্ম হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাড়িতে। সেই বাছুরের সঙ্গে খুনসুটিতে মেতে উঠেছেন তিনি। আজ শনিবার নিজের এক্স অ্যাকাউন্টে...

কারখানা মালিকদের হুঁশিয়ারি দিলেন শিল্প উপদেষ্টা

দখিনের সময় ডেস্ক: উদ্দেশ্যমূলকভাবে কারখানা বন্ধ রাখলে, মালিককে মনে রাখা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন অন্তর্বর্তী সরকারের শিল্প মন্ত্রণালয় বিষয়ক উপদেষ্টা আদিলুর রহমান খান।আজ শনিবার বাংলাদেশ...

কুয়াকাটায় হোটেল থেকে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: পটুয়াখালীর কুয়াকাটা পর্যটনকেন্দ্রের একটি আবাসিক হোটেল থেকে আফরোজা আক্তার রিতু (১৯) নামে এক তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (১৪ সেপ্টেম্বর)...

ভারতীয় দূতাবাসের সামনের ‘শহীদ ফেলানি সড়ক’

দখিনের সময় ডেস্ক: সীমান্ত হত্যার প্রতিবাদে রাজধানীর গুলশানে ভারতীয় দূতাবাসের সামনের সড়ককে ‘শহীদ ফেলানি সড়ক’ ঘোষণা করে নামফলক স্থাপন করেছে পিপলস অ্যাকটিভিস্ট কোয়ালিশন (প্যাক) নামের...

Recent Comments