Home প্রযুক্তি হোয়াটসঅ্যাপ ভয়েস চ্যাটে নতুন ফিচার

হোয়াটসঅ্যাপ ভয়েস চ্যাটে নতুন ফিচার

দখিনের সময় ডেস্ক:
বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে আসছে নিত্যনতুন ফিচার। অনেক আগেই অ্যাপটিতে যুক্ত হয়েছে প্রযুক্তির অন্যতম সেরা আবিষ্কার কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)। তবে এবার এর সক্ষমতা আরো একধাপ এগিয়ে নিতে মেটা এআই-এর জন্য একটি দ্বি-মুখী ভয়েস চ্যাট ফিচার যুক্ত করতে যাচ্ছে।
হোয়াটসঅ্যাপে আসছে ইনস্টাগ্রামের মতো ফিচার: জানা গেছে, এই ভয়েস মোডে পাবলিক ব্যক্তিত্বের একাধিক ভয়েসও অন্তর্ভুক্ত থাকবে, যা ব্যবহারকারীদের চ্যাটবটের সঙ্গে ইন্টারঅ্যাক্ট করার জন্য কাস্টমাইজ করে দেবে। শুধু তাই নয়, মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য থেকে সংগৃহীত অন্যান্য ভয়েসগুলোও এতে একত্রিত হবে। মোটকথা মেটা এআই ভয়েস মোড ব্যবহারকারীদের সাথে মানুষের মতো কথোপকথন করতে সক্ষম হবে।
হোয়াটসঅ্যাপে মেটা এআই ভয়েস মোড: ডব্লিউএবেটাইনফোর তথ্য অনুযায়ী, জনসাধারণের কণ্ঠস্বর সম্পর্কিত তথ্য অ্যান্ড্রয়েড সংস্করণ ২.২৪.১৯.৩২-এর জন্য হোয়াটসঅ্যাপ বিটাতে দেখা গেছে। ফিচারটি বর্তমানে দৃশ্যমান নয়, এবং ফলস্বরূপ, যারা গুগল বিটা প্রোগ্রামে সাইন আপ করেছে তারা এটি দেখতে সক্ষম হবেন না।
ফিচারটি ট্র্যাকার দিয়ে শেয়ার করা স্ক্রিনশটটিতে এটি দেখা যায় হোয়াটসঅ্যাপ মেটা এআই-এর জন্য বেশ কয়েকটি ভয়েস প্রয়োগ করার পরিকল্পনা করছে। ব্যবহারকারীদের জন্য একটি অনন্য অভিজ্ঞতা দেওয়ার জন্য এই ভয়েসগুলো পিচ, টোনালিটি এবং উচ্চারণে আলাদা করা হয়। এটি সম্ভবত চ্যাটজিপিটির বিদ্যমান ভয়েস মোডের মতো হবে, যা ব্যবহারকারীদের জন্য চারটি ভিন্ন ভয়েস অফার করে।
ফিচার ট্র্যাকার অনুসারে, যুক্তরাজ্যের উচ্চারণসহ তিনটি এবং মার্কিন উচ্চারণসহ দুটি কণ্ঠ রয়েছে। তাদের লিঙ্গ, পিচ, বা আঞ্চলিক উচ্চারণ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়নি। ধারণা করা হচ্ছে জনসাধারণের জন্য চারটি কণ্ঠও থাকবে। যদিও নাম প্রকাশ করা হয়নি, বলা হচ্ছে যে তারা প্রভাবশালী বা তারকা হতে পারে।
হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটার জন্য এটি কোনো নতুন পদক্ষেপ নয়। বিগত বছর কোম্পানি প্রভাবশালী, তারকা এবং অন্যান্য উল্লেখযোগ্য ব্যক্তিত্বের উপর ভিত্তি করে মেসেঞ্জারে বেশ কিছু কাস্টম এআই চ্যাটবট চালু করেছে। ভয়েস বিকল্পটি সম্ভবত সেই প্রকল্পের একটি এক্সটেনশন যা এআই ভয়েস মোডে প্রসারিত হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

হোয়াটসঅ্যাপ ভয়েস চ্যাটে নতুন ফিচার

দখিনের সময় ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে আসছে নিত্যনতুন ফিচার। অনেক আগেই অ্যাপটিতে যুক্ত হয়েছে প্রযুক্তির অন্যতম সেরা আবিষ্কার কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)। তবে...

প্রতিবার খাবারের সঙ্গে শসা খাবেন যে কারণে

দখিনের সময় ডেস্ক: শসা হলো এমনই একটি সবজি যা প্রতিটি বাড়িতে সালাদ হিসেবে খাওয়া হয়। এই সবজি বিভিন্ন স্বাস্থ্য উপকারিতা দেয়। আপনি যদি ওজন কমানোর...

অবসরের ঘোষণা দিলেন সাকিব

দখিনের সময় ডেস্ক সাকিব আল হাসান ক্যারিয়ার শেষের ইঙ্গিতটা দিয়ে রেখেছিলেন অনেক দিন আগেই। গেল বছরের নভেম্বরে ভারতের মাঠে ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগেই বলেছিলেন,...

বিশ্বকাপ খেলতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

দখিনের সময় ডেস্ক নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর বসার কথা ছিল বাংলাদেশে। তবে শেষ মুহূর্তে সরে যায় ভেন্যু। আসরটি অনুষ্ঠিত হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের...

Recent Comments