Home লাইফস্টাইল নাভিতে তেল মালিশ করলে ঠান্ড থাকে মেজাজ, বাড়ে যৌনক্ষমতা

নাভিতে তেল মালিশ করলে ঠান্ড থাকে মেজাজ, বাড়ে যৌনক্ষমতা

দখিনের সময় ডেস্ক:
আয়ুর্বেদ শাস্ত্রে বলা হয়েছে, নাভিতে দেহের সব শক্তি সঞ্চিত থাকে। তাই দেহের এই অংশটি মালিশ করার মাধ্যমে নানা ধরনের উপকার পাওয়া সম্ভব। শরীর ও মন দুই-ই ভালো রাখতে সারা দিন ক্লান্তির পর তেল মালিশ করা হয়। শরীরের বিভিন্ন অংশে তেল মালিশ করার উপরে নির্ভর করে ভিন্ন ভিন্ন উপকারিতা।
আয়ুর্বেদে নাভিতে তেল মালিশের নানা উপকারের কথা উল্লেখ আছে।
হজমশক্তি বাড়ে : নাভিতে তেল মালিশ করলে পেটে রক্ত চলাচলের পরিমাণ বাড়ে। ফলে হজমক্ষমতা বেড়ে যায়। কোষ্ঠকাঠিন্যের সমস্যায়ও এটি ভালো কাজ করে।
মন শান্ত থাকে : মন শান্ত রাখতে নাভিতে তেল মালিশ করা যেতে পারে। আয়ুর্বেদ শাস্ত্রে এমনটিই বলা হয়। এতে মনসংযোগ বাড়ার পাশাপাশি আবেগেও নিয়ন্ত্রণ আসে। এই অভ্যাস চালু রাখা গেলে উদ্বেগও কমে যায়।
চুলের বৃদ্ধি ঘটে : নাভির সঙ্গে অসংখ্য শিরা-উপশিরা যুক্ত। তার অনেকগুলোই শেষ পর্যন্ত মাথার ত্বকে পৌঁছে গিয়েছে। আয়ুর্বেদে উল্লেখ আছে, নাভিতে তেল মালিশ করলে এই শিরা-উপশিরার মাধ্যমে চুলেরও পুষ্টি হয়। ফলে চুল দ্রুত বাড়ে।
যৌনক্ষমতা বাড়ে : নাভিতে নিয়মিত তেল মালিশ করলে নারী ও পুরুষ উভয়েরই যৌনক্ষমতা বেড়ে যায়। বেশি উপকারিতা পেতে এ ক্ষেত্রে নিম তেল, নারকেল তেল বেশি কার্যকর ভূমিকা রাখে।
গাঁটের ব্যথা : এই ধরনের ব্যথা কমানোর টোটকা হিসেবে আয়ুর্বেদে নাভিতে তেল মালিশ করার কথা বলা হয়েছে।
চোখের সমস্যা : সারা দিন কম্পিউটারের দিকে তাকিয়ে থাকা বা বই পড়ার মতো অভ্যাসের ফলে ‘ড্রাই আইজ’ বা চোখ শুকিয়ে যেতে পারে। এই সমস্যা কমাতে নাভিতে নিয়মিত তেল মালিশ করা যেতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শেখ হাসিনাকে রাজনৈতিক আশ্রয় দেওয়া নিয়ে ভারত যা ভাবছে, বিবিসির প্রতিবেদন

প্রায় আড়াই মাস হতে চলল বাংলাদেশ থেকে ক্ষমতাচ্যুত হয়ে শেখ হাসিনা একটি সামরিক বিমানে চেপে দিল্লিতে এসে অবতরণ করেছিলেন। তারপর থেকে তাকে আর এক...

শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা, যা বললো আওয়ামী লীগ

দখিনের সময় ডেস্ক: গণহত্যার অভিযোগে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। একে  কল্পনাপ্রসূত বলে দাবি করেছে আওয়ামী লীগের।...

নির্বাচনে তারেক রহমানের ‘পথে কাঁটা’ কতিপয় নেতা-কর্মী

আলম রায়হান: নির্বাচন নিয়ে গভীর ধোয়াশা এবং কথাবার্তা পর আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল  আগামী বছর নির্বাচন হবার একটি ধারণা দিয়েছেন১৮ অক্টোবর । এর আগে...

নাভিতে তেল মালিশ করলে ঠান্ড থাকে মেজাজ, বাড়ে যৌনক্ষমতা

দখিনের সময় ডেস্ক: আয়ুর্বেদ শাস্ত্রে বলা হয়েছে, নাভিতে দেহের সব শক্তি সঞ্চিত থাকে। তাই দেহের এই অংশটি মালিশ করার মাধ্যমে নানা ধরনের উপকার পাওয়া সম্ভব।...

Recent Comments