Home শীর্ষ খবর সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে উত্তাল বরিশাল

সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে উত্তাল বরিশাল

কাজী হাফিজ ॥
সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারসহ এই ন্যক্কার জনক ঘটনার সাথে জুড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং স্বাস্থ্য মন্ত্রালয়ের সকল দূর্নীতি প্রকাশ করার দাবীতে উত্তার হয়েছে বরিশাল। প্রচন্ড গরম ও রোদ উপেক্ষা করে বিভিন্ন সংগঠন গতকাল নগরীর টাউন হল চত্বরে মানববন্ধন এবং সদর রোডে বিক্ষোভ মিছিল করেছে।
বরিশাল নগরীর প্রাণকেন্দ্র অশ্বিনী কুমার টাউন হল সম্মুখে বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি),শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব, বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব, বরিশাল ইলেক্টনিক্স মিডিয়া জার্নালিস্ট এশোসিয়েশন, বরিশাল টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন, বরিশাল ফটো সাংবাদিক ফোরাম, বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি,বরিশাল এয়ারপোর্ট প্রেস ক্লাব, জাতীয় সাংবাদিক সোসাইটি, বরিশাল ফটো সাংবাদিক ঐক্য পরিষদ,তরুন সাংবাদিক ঐক্য পরিষদ, বরিশাল সাংবাদিক পরিষদ,বরিশাল অন লাইন সাংবাদিক পরিষদ, বরিশাল টেলিভিশন চিত্র সাংবাদিক এসোসিয়েশন ও বরিশাল বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখা কমিটি সকাল থেকে দুপুর পর্যন্ত প্রতিবাদের ঝড় তুলে মানববন্ধন বিক্ষোভ ও রোজিনার উপর যে নির্যাতন করা হয়েছে তার বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ করেছে পৃথকভাবে সাংবাদিক সংগঠনগুলো।


গতকাল বুধবার সকাল সাড়ে নয়টায় বরিশাল নগরীর সদররোডে বরিশাল সাংবাদিক ইউনিয়নের আয়োজনে এক মানববন্ধন কর্মসূচি পালন করে। বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি খন্দকার মনিরুল আলম স্বপনের সভাপতিত্বে এ মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বরিশাল সচেতন নাগরীক কমিটি সভাপতি অধ্যাপিকা (অবঃ) শাহ্ সাজেদা, বরিশাল রিপোর্টার্স ইউনিটি সভাপতি নজরুল বিশ্বাষ, সম্পাদক মিথুন সাহা, গৌরনদী প্রেস ক্লাব সভাপতি বিপ্লব সরকার, জাসদ, বরিশাল জেলা কমিটির সভাপতি এ্যাড, আঃ হাই মাহাবুব,প্রথম আলো বরিশাল প্রতিনিধি মোঃ জসিম উদ্দিন,বরিশাল ট্রেড ইউনিয়নের সাধারন সম্পাদক এ্যাড, একে আজাদ,বরিশাল রিপোর্টাস ইউনিটি সাবেক সভাপতি শুশান্ত ঘোষ ও বরিশাল ফটো সাংবাদিক ঐক্য পরিষদ সভাপতি জুয়েল রানা প্রমুখ। পড়ে নগরীতে এক বিক্ষোভ মিছিল করেন।


এর পরপরই সকাল সাড়ে দশটায় শহীদ আঃ রব সেরনিয়াবাদ বরিশাল প্রেস ক্লাবের আয়োজনে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করা সহ নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন। সভাপতি এ্যাড,মু.ইসমাইল হোসেন নেগাবান মন্টুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক কাজী মিরাজ মাহমুদের সঞ্চলনায় এখানে স্বাস্থ্য মন্ত্রালয়ের দোষি ব্যাক্তিদের বিচারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সদস্য ও কার্যকরী পরিষদ সদস্য এ্যাড, নজরুল ইসলাম চুন্নু, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম এম আমজাদ হোসাইন (স্যার),ফরিদ,সৈয়দ দুলাল,পুলক চ্যাটার্জি প্রমুখ।
এসময় প্রেস ক্লাবের আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করে। এছাড়া একই স্থানে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব। সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশিষ্ট কলমিষ্ট সাংবাদিক আলম রায়হান, ৭১ টিভি বরিশাল প্রতিনিধি বিধান সরকার সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

অপরদিকে মানববন্ধন কর্মসূচি পালন করে বরিশাল টেলিভিশন চিত্র সাংবাদিক এ্যাসোসিয়েশন। সভাপতি আনিসুর রহমানের সভাপতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরো প্রধান আখতার ফারুক শাহিন প্রমুখ।
সাংবাদিক রোজিনা ইসলামের উপর যে নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে প্রেরন করেছে সেসকল দূর্নীতি পরায়ন কর্মকর্তাদের বিচারের দাবী করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বরিশাল বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা কমিটি। বাম গণতান্ত্রিক জোট সভাপতি অধ্যাপক দুলাল মজুমদারের সভাপতিত্বে এখানে বক্তব্য রাখেন বরিশাল জেলা কমিউনিস্ট পার্টি জেলা সভাপতি অধ্যাপক মিজানুর রহমান, বাসদ জেলা সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী সহ বিভিন্ন নেতৃবৃন্দ।
এদিকে একই ঘটনার দাবীতে বরিশাল ফটো সাংবাদিক ঐক্য পরিষদ প্রচন্ড গরম ও রৌদ্র উপেক্ষা করে তারা সড়কের উপর বসে ক্যামেরা রেখে বিক্ষোভ করে পরে প্রেস ক্লাব সাধারন সম্পাদক কাজী মিরাজ মাহমুদের অনুরোধে তারা সড়ক অবমুক্ত করে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রাজনীতিতে রনো ভাইরা আর নেই

রিকশায় না এসে প্রাইভেট কারে আসা এবং ধানমন্ডির ফ্ল্যাটে থাকার বিষয়ে রনো ভাইয়ের লজ্জিত হওয়ার বিষয়টি আমাকে বহু বছর ধরে বহুবার আন্দোলিত করেছে। ধরাধাম...

যা অছে ইইউ ট্যাক্স অবজারভেটরির রিপোর্টে

দখিনের সময় ডেস্ক: ইইউ ট্যাক্স অবজারভেটরির রিপোর্টের তথ্য অনুযায়ী ২০২২ সালে দুবাই শহরে সাড়ে বাইশ কোটি ডলারের সম্পদ কিনেছেন ৩৯৪ জন। তবে আরও বিভিন্ন তথ্যাদি...

পুলিশের খপ্পরে মৌ চাষির ট্রাক, মরেছে পাঁচ লাখ টাকার মৌমাছি

দখিনের সময় ডেস্ক: দিনাজপুর থেকে ট্রাকে করে ২৫১ বাক্স মৌমাছি নিয়ে রাজবাড়ীতে আসছিলেন মৌচাষি মো. খলিফর রহমান। পথে রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের মনসার বটতলা...

বরিশালে অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে

দখিনের সময় ডেস্ক: বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের চলমান উন্নয়ন কার্যক্রম শেষ হলে অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে। এ কথা জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ...

Recent Comments