Home বরিশাল করোনায় বরিশালে আরও ১৮ জনের মৃত্যু, শনাক্তের হার ৩৫ দশমিক ৪৯ শতাংশ

করোনায় বরিশালে আরও ১৮ জনের মৃত্যু, শনাক্তের হার ৩৫ দশমিক ৪৯ শতাংশ

দখিনের সময় ডেস্ক ।।

বরিশালে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিভাগের ছয় জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪০ জন। বিভাগে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৫ দশমিক ৪৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা.বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে বরিশালে ৩ জন এবং পটুয়াখালী ও বরগুনায় ২ জন করে মারা গেছেন। একই সময়ে ছয় জেলায় মোট ২ হাজার ৮৫ জনের নমুনা পরীক্ষায় ৭৪০ জন পজিটিভ শনাক্ত হন।

বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের তথ্য প্রদানকারী কর্মকর্তা জাকারিয়া খান স্বপন জানান, হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় উপসর্গে মারা গেছেন ১১ জন। আটটি পিসিআর ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষায় ৮২ জন পজিটিভ শনাক্ত হন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪৩ দশমিক ১৫ শতাংশ।

বিভাগের ছয় জেলার মধ্যে ২৪ ঘন্টায় শনাক্তের হারে শীর্ষে রয়েছে ভোলা জেলা। এই জেলায় ৩৫৩ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছেন ১৬৫ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪৬ দশমিক ৭৪ শতাংশ।বরিশাল জেলায় ৫৯৮ জনের নমুনা পরীক্ষায় ২৪৫ জন পজিটিভ শনাক্ত হন। জেলায় শনাক্তের হার ৪০ দশমিক ৯৭ শতাংশ।

পটুয়াখালী জেলায় শনাক্তের হার ৩১ দশমিক ১৮ শতাংশ। এ জেলায় ৫৭৪ জনের নমুনা পরীক্ষায় ১৭৯ জন পজিটিভ শনাক্ত হন। পিরোজপুরে ২২২ জনের নমুনা পরীক্ষায় ৬৩ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। এ জেলাতে শনাক্তের হার ২৮ দশমিক ৩৮ শতাংশ।

বরগুনা ও ঝালকাঠীতে শনাক্তের হার যথাক্রমে ২৫ দশমিক ৫৬ এবং ২৬ দশমিক ৫৮ শতাংশ। বরগুনায় ১৮০ জনের নমুনা পরীক্ষায় ৪৬ জন এবং ঝালকাঠীতে ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ৪২ জন পজিটিভ শনাক্ত হন।

শেবাচিম হাসপতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ৩২৭ জন করোনা রোগী ভর্তি রয়েছেন। তার মধ্যে ১২৩ জন পজিটিভ শনাক্ত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments