Home বরিশাল করোনা আক্রান্তের জন্য ফ্রি অক্সিজেন সেবা চালু করলো ‘আলোকিত মুলাদী’

করোনা আক্রান্তের জন্য ফ্রি অক্সিজেন সেবা চালু করলো ‘আলোকিত মুলাদী’

নিজস্ব প্রতিবেদক : 

মহামারী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল গোটা দেশ। সেই মুহুর্তে দেশের বিভিন্ন অঞ্চলে বিশেষ করে বরিশাল অঞ্চলে দেখা দিয়েছে অক্সিজেনের তীব্র সংকট। এমন সংকটময় মুহুর্তে করোনায় আক্রান্তদের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন সংগঠন। তেমনি একটি সামাজিক সংগঠনের নাম ‘আলোকিত মুলাদী’। যাঁরা করোনা মহামারীর শুরু থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। লকডাউনে কর্মহীন হয়ে পড়া ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে খাদ্য, ত্রাণ এবং চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

এবার করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সহায়তায় ফ্রি অক্সিজেন সেবা চালু করেছে মনবতার সেবায় নিয়জিত সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘আলোকিত মুলাদী’। বুধবার সকাল ১১টায় ‘আলোকিত মুলাদী’ উপজেলা কার্যালয়ে এ ফ্রি অক্সিজেন সেবা’র উদ্বোধন করা হয়।

সংগঠনটির মুলাদী উপজেলা শাখার সভাপতি দিদারুল আহসান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর মোহাম্মদ হোসাইন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মুলাদী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাকসুদুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইয়েদুর রহমান, মেডিকেল অফিসার ডা. মোশারফ হোসেন প্রমুখ। এছাড়া সংগঠনের মুলাদী উপজেলার স্বেচ্ছাসেবী, শুভাকাঙ্খী, শুভানুধ্যায়ী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ‘করোনা সংকটে আলোকিত মুলাদী আর্তমানবতার সেবায় যে উদ্যোগ গ্রহণ করেছে সেটা সত্যিই প্রসংশার দাবিদার। বর্তমান সময়ে অক্সিজেনের জন্য মানুষের মাঝে হাহাকার পরে গেছে সেই মুহুর্তে আলোকিত মুলাদী ফ্রি অক্সিজেন সেবা চালু করেছে। করোনাকালিন এই সময়ে আলোকিত মুলাদীর এমন উদ্যোগ করোনা আক্রান্ত মানুষের চিকিৎসা সেবায় ভূমিকা রাখবে বলে আশাবাদী অতিথিবৃন্দ।

‘আলোকিত মুলাদী’র উপজেলা সভাপতি দিদারুল আহসান খান জানিয়েছেন, সংগঠনের প্রধান উপদেষ্টা বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদারের পরিকল্পনা এবং নির্দেশনা অনুযায়ী ‘ফ্রি অক্সিজেন সেবা’ চালু করেছি। এ কার্যক্রমের সকল ব্যায়ভার তিনিই বহন করছেন। প্রাথমিক পর্যায়ে আমরা ১০টি সিলিন্ডার নিয়ে এই কার্যক্রম শুরু করেছি। পর্যায়ক্রমে চাহিদা অনুযায়ী আরও অক্সিজেন সিলিন্ডার যুক্ত করা হবে।

তিনি বলেন, ‘করোনার সময়ে অক্সিজেনের অভাবে যাতে কোনা অসহায় এবং দরিদ্র মানুষের মৃত্যু না হয় সেই চিন্তাধারা নিয়েই আলোকিত মুলাদী’ ফ্রি অক্সিজেন সেবা চালু করেছে। করোনা আক্রান্ত কোন মানুষের অক্সিজেন প্রয়োজন হলে সংগঠনের হেল্পলাইন ০১৭৫১৮৫৯৬৫২, ০১৬২৩১৬৩৫০৮, ০১৯৬৯৭১২৭৭৭ নম্বরে ফোন করা হলে স্বেচ্ছাসেবকরা তাদের বাড়িতে গিয়ে অক্সিজেন পৌঁছে দিয়ে আসবে। এ ক্ষেত্রে নূন্যতম খরচের প্রয়োজনও হবে না।

খোঁজ নিয়ে জানা গেছে, ‘সংগঠনের প্রধান উপদেষ্টা কেন্দ্রীয় যুবলীগ নেতা মিজানুর রহমান এর চিন্তাধারা থেকে আর্তমানবতার সেবার ব্রত নিয়ে রাজধানী ঢাকায় যাত্রা শুরু করে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘আলোকিত মুলাদী’। এর পর থেকেই সংগঠনটির ব্যানারে ঢাকার বাইরেও বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অবদান রেখে চলেছে সংগঠনটি। বর্তমানে ঢাকা ছাড়াও বরিশাল জেলা এবং মুলাদী উপজেলা কমিটি রয়েছে ‘আলোকিত মুলাদী’র।

দেশে করোনা মাহামারীর শুরুতে মানুষকে সচেতন এবং করোনা থেকে সুরক্ষায় মুলাদী উপজেলায় সর্বপ্রথম ত্রাণ সহায়তা, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে ‘আলোকিত মুলাদী’। প্রথম পর্যায়েই এক সঙ্গে ছয়শত পরিবারে ত্রাণ পৌঁছে দেন তারা। সেই থেকেই সামাজিক কর্মকাণ্ডে অবদান রেখে চলে ‘আলোকিত মুলাদী’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments