Home বরিশাল সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা ও পরিচিতি সভা অনুষ্ঠিত

সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা ও পরিচিতি সভা অনুষ্ঠিত

দখিনের সময় ডেস্ক:

সাংবাদিক ইউনিয়ন বরিশালের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা এবং নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়বাত সাদিক আবদুল্লাহ।

গতকাল শনিবার দুপুর ১২টায় নগরের বরিশাল ক্লাব মিলনায়তনে শোক দিবস উপলক্ষে আলোচনা ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিটিন নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে সিটি মেয়র সেরনিয়বাত সাদিক আবদুল্লাহ বলেন, ১৫ আগস্টের নির্মমতার স্বাক্ষী ছিলাম আমি। যদিও আমি আমার মায়ে কোলে ছিলাম। আমার মা আজন্ম সেই বিভৎসতার স্মৃতি নিয়ে বেঁচে ছিলেন। স্বাধীন দেশে মায়ের সামনে শিশুকে গুলি করে হত্যার লোমহর্ষক ঘটনা প্রত্যক্ষ করেছেন তিনি। ৭৫-এ ঘাতকরা বালাদেশের ইতিহাস মুছে দিতে চেয়েছিল। কিন্তু সেটা সম্ভব হয়নি। তবে এখনো সেই পুরানো শত্রুরা নানাভাবে আঘাত করার চেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতা বিরোধীরা দেশের অগ্রযাত্রা ব্যহত করার চেস্টা করেছিলো। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শক্ত হাতে দেশের নেতৃত্ব দেয়ায় উন্নয়নে অগ্রগতি হয়েছে। বিশ্বে মাথা তুলে দাঁড়িয়েছে বাংলাদেশ। কোন পক্ষ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে সে জন্য সবাইকে সতর্ক ও সচেতন করতে এবং বঙ্গবন্ধুর স্বপ্ন আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

স্ংাবাদিক ইউনিয়ন বরিশালের বর্তমান কমিটিকে স্বাগত জানিয়ে মেয়র বলেন, জনগণের সেবা ছাড়া অন্য কোন লক্ষ্য আমার নেই। আমি সাংবাদিকদের সঠিক লেখনির মাধ্যমে সত্য তুলে ধরার আহ্বান জানাই। নগরীতে নতুন সড়ক নির্মাণ, জলাবদ্ধতা দূরীকরণ ও খালের নাব্যতা রক্ষায় কাজ করেছি। এই মহৎকাজে সবসময় বরিশালের জনগণকে পাশে চাই। গণমাধ্যমকর্মীরা আমার সহযোগী হবেন এনটা প্রত্যাশা করি।

সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরণের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মো. ফারুক আহমেদ। আগামীর পথচলায় দিকনির্দেশনামূলক বক্তব্য দেন সিনিয়র সাংবাদিক ইনডিপেন্ডেন্টে টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান মুরাদ আহমেদ, সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক গোপাল সরকার, বর্তমান সহ সভাপতি রাহাত খান, সাধারণ সম্পাদক ফিদাউস সোহগ, সমকালের ব্যুরো প্রধান পুলক চ্যাটার্জী, জিয়া উদ্দিন বাবু, এসএ টিভির বরিশাল ব্যুরো সালেহ টিটু, জাকির হোসেন, যুগ্ম সম্পাদক কাওছার হোসেন রানা, কোষাধ্যক্ষ শাহিন হাফিজ, ডিভিসি নিউজের অপূর্ব অপু, মাছরাঙা টেলিভিশনের গিয়াস উদ্দিন সুমন, মতবাদের নাছিমুল হক, বরিশাল প্রতিদিনের এম জহির, সময়ের আলোর এম মোফাজ্জেল, বাংলা ভিশনের শাহীন হাসান, ঢাকা পোস্টের সৈয়দ মেহেদী হাসান, বাংলা নিউজ ২৪ ডটকমের মুশফিক সৌরভ, নিউজ বাংলা ২৪ ডটকমের তন্ময় তপু, যুগান্তর বরিশাল ব্যুরোর অনিকেত মাসুদ, সাঈদ পান্থ, আজকের বার্তার জুয়েল রানা, প্রথম সকালের সুমাইয়া জিসান, দৈনিক ভোরের কাগজের এম. কে রানা, ইত্তেফাকের ফারুক লিটু, অপু রায়। এসময় বরিশালের আঞ্চলিক ও জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় সাংবাদিক ইউনিয়ন বরিশালের কার্যকরী কমিটি পুনাঙ্গ করা হয়। কমিটি নি¤িœরূপ: সভাপতি সাইফুর রহমান মিরণ (ভোরের আলো), সহসভাপতি রাহাত খান (নিউজ-২৪ ও বাংলাদেশ প্রতিদিন), সাধারণ সম্পাদক ফিরদাউস হোসাগ (সময় টেলিভিশন), সহসাধারণ সম্পাদক কাওছার হোসেন রানা (চ্যানেল-২৪), কোষাধ্যক্ষ শাহীন হাফিজ (দৈনিক ইত্তেফাক), সদস্য হুমায়ুন কবির (এটিএন বাংলা ও এটিএন নিউজ), গোপাল সরকার (দৈনিক দক্ষিণাঞ্চল), পুলক চ্যাটার্জী (দৈনিক সমকাল), আকতার ফারুক শাহিন (দৈনিক যুগান্তর), মিজানুর রহমান (ফোকাস বাংলা), মোশারেফ হোসেন (দৈনিক আজকের বার্তা), অপূর্ব অপু (দৈনিক আজকের বার্তা)।

সভায় সংগঠনের সকল সদস্যদের পরিচয়পর্ব শেষে শোকের মাস আগস্ট উপলক্ষে শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন জামে এবায়দুল্লাহ মসজিদের খতিব মাওলানা নূরুর রহমান বেগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments