Home শিক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বরিশাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

কাজী হাফিজ 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের(ববি) বিতার্কিকদের  সংগঠন বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি  (বিউডিএস) এর  চতুর্থ কার্যনির্বাহী (২০২১-২২) কমিটি ঘোষণা করা হয়েছে।

নব্য ঘোষিত কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মার্কেটিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ বাহাউদ্দীন কবির এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষার্থী  মোঃ সাব্বির হোসেন।

শনিবার (১৪ই আগস্ট) এই কমিটির পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

এ বিষয়ে সদ্য সাবেক সভাপতি মিশাল বিন সলিম বলেন, “২০১৯ সালের ২৬শে মার্চ আমি দায়িত্বে আসার পর থেকেই আমার একমাত্র লক্ষ ছিলো বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে বিতর্ক চর্চার জন্য বেশি বেশি সুযোগ তৈরি করে দেওয়া এবং যথা সময় দায়িত্ব হস্তান্তর করা। আমি এবং আমার কার্যনির্বাহী বৃন্দ সম্পূর্ন ধ্যান-জ্ঞান দিয়ে নিবেদিভ ভাবে কাজ করেছে যুক্তির মিছিলে মুক্তির পথে আরো মানুষকে যুক্ত করেতে। নির্বাচনের মাধ্যমে নতুন সভাপতি এবং সাধারন সম্পাদক নির্বাচনের কথা থাকলেও করোনা মহামারীর কারনে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় এবার তা সম্ভব হয়ে ওঠেনি। পরবর্তীতে সাধারন সভায় সাধারন সদস্যের সংখ্যা গরিষ্ট ভোটে মডারেটর দের মনোনয়োনের মাধ্যমে চতুর্থ  কার্যনির্বাহীর সভাপতি এবং সাধারন সম্পাদক মনোনয়নের ভার দেওয়া হয়। যার ফলশ্রুতিতে ৩১শে জুলাই আমাদের কার্যনির্বাহী পরিষদ এর সভাপতি এবং সাধারন সম্পাদকের নাম ঘোষনা করা হয়েছে এবং তারই ধারাবাহিকতায় আজ ১৪ই আগস্ট পূর্নাঙ্গ কার্যনির্বাহী পরিষদ ঘোষনা করা হয়েছে। আমি তাদের এই নতুন দায়িত্ব প্রাপ্তিতে অভিনন্দন ও শুভকামনা জানাচ্ছি এবং আশাকরি তারা এই মহামারীর সময় ভালো কিছু করে দেখিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে পারবে।”

বর্তমান সভাপতি মোহাম্মদ বাহাউদ্দীন কবির বলেন, “আমাদের বিইউডিএস সর্বদা শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে এবং একজন সুনাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করে গেছে এবং সামনে ও কাজ করে যাবে। বর্তমান কমিটি নতুন কিছু ফ্ল্যাগশিপ প্রগ্রাম ছাড়াও আঞ্চলিক ও জাতীয় পর্যায়ের বিতর্ক আয়োজন করার পরিকল্পনা নিয়েছে। এছাড়া একজন সচেতন নাগরিক হিসেবে প্রতিটি শিক্ষার্থীই যেন যুক্তির পথে মুক্তির মিছিলে হাটতে পারে সেই কাজে আমরা আমাদেন সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যাবো।”

সহ সভাপতি(প্রশাসন) আবু বকর সিদ্দীক শোয়েব বলেন, “লকডাউনের মধ্যেও আমাদের কাজ নিয়মিত ছিল। কোভিডের কারনে ক্যাম্পাসের সবচেয়ে জুনিয়র ব্যাচ থেকে শুরু করে যারা সহশিক্ষা কার্যক্রম থেকে কিছুটা দূরে তাদের সহ সবার জন্য আমরা আমাদের ইভেন্ট আর সেশন গুলোকে আরো বেশি অংশগ্রহণ মূলক করবো। দক্ষতা বৃদ্ধিকে প্রাধান্য দিয়ে আমরা এগিয়ে যেতে যাই সবাইকে নিয়ে।”

কমিটির বাকি সদস্যরা হলেন, সহ-সভাপতি (প্রশাসন) আবু বকর সিদ্দিক শোয়েব (রাষ্ট্রবিজ্ঞান – ২০১৫-১৬), সহ সভাপতি (ইংরেজি) মোঃ লিয়ন শেখ (সমাজবিজ্ঞান – ২০১৫-১৬), সহ সভাপতি (বাংলা) রফিকুল ইসলাম ইয়ামিন (ম্যানেজমেন্ট স্টাডিজ – ২০১৬-১৭) যুগ্ম সাধারণ সম্পাদক (প্রশাসন): মুমতাহিনা মুনা (লোকপ্রশাসন – ২০১৬-১৭),যুগ্ম সাধারণ সম্পাদক (বিতর্ক): আমিনুল ইসলাম হাওলাদার (ম্যানেজমেন্ট স্টাডিজ – ২০১৭-১৮),অর্থ সম্পাদক সাবিহা রশিদ (উদ্ভিদবিজ্ঞান – ২০১৭-১৮),প্রচার ও প্রকাশনা সম্পাদক মমিন ইউ আহম্মেদ (আইন – ২০১৭-১৮),আন্তর্জাতিক সম্পাদক আখতারুজ্জামান সিয়াম (মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান – ২০১৭-১৮), দপ্তর সম্পাদক মোঃ মাসুম ব্যাপারী (রাষ্ট্রবিজ্ঞান – ২০১৮-১৯)

কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন মরিয়ম ইয়াসমিন অনন্যা (মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান – ২০১৮-১৯),সুমাইতা আনজুম (প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তি – ২০১৮-১৯), লামিয়া খানম বন্যা (ম্যানেজমেন্ট – ২০১৮-১৯),ইকবাল হাসান (মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান- ২০১৮-১৯)

এছাড়াও উপ-কমিটিতে রয়েছেন বিতর্ক প্রশিক্ষণ ও লিয়াজোঁ উপ-কমিটির আহ্বায়ক মোঃ সাইফুল ইসলাম খান সিফাত (উদ্ভিদবিজ্ঞান – ২০১৬-১৭) এবং সদস্য সচিব সিবাত আহমেদ (ম্যানেজমেন্ট স্টাডিজ – ২০১৭-১৮)

উল্লেখ্য, এর আগে গত ৩১ জুলাই সংগঠনটির চিফ মডারেটর মোহাম্মদ তানভীর কায়ছার, মডারেটর মোঃ শাখাওয়াত হোসেন, বঙ্কিম চন্দ্র সরকার, সুনীতি দেবী মন্ডলের সমন্বয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনয়ন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ইনভার্টার নাকি নন-ইনভার্টার, কোনটিতে ভরসা রাখবেন?

দখিনের সময় ডেস্ক: এসি বা এয়ারকন্ডিশন এখন আর বিলাসতা নয় এটি এখন জনজীবনের অপরিহার্য অংশ হয়ে উঠেছে। বৈশাখের শুরু থেকে সীমাহীন গরমে এসি কেনার ঝোঁক...

হোয়াটসঅ্যাপে কেউ আপনাকে ব্লক করলে বুঝবেন যেভাবে

দখিনের সময় ডেস্ক: তাৎক্ষণিক বার্তা প্রেরণের জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাপ হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য কোম্পানি সময়ে সময়ে আপডেট এনে থাকে হোয়াটসঅ্যাপ। এতে অন্যান্য ফিচারের...

গ্রাহকের অর্ডারের অ্যাপল পণ্য যেভাবে হাতিয়ে নিচ্ছেন স্ক্যামাররা

দখিনের সময় ডেস্ক: বিশ্বব্যাপী মানুষের ভরসার কথা মাথায় রেখে প্রসিদ্ধ টেক কোম্পানি অ্যাপল নানাবিধ পরিষেবা দিয়ে থাকে। আর এতে তাদের জনপ্রিয়তা এবং ব্যবসায়িক লাভ দুইই...

কোষ্ঠকাঠিন্য মোকাবিলার ৪ উপায়

দখিনের সময় ডেস্ক: কোষ্ঠকাঠিন্য সত্যিই হতাশাজনক হতে পারে! আশেপাশে এমন অনেক লোক আছে যারা প্রতিদিন সকালে মলত্যাগ করতে সমস্যায় পড়েন। আসলে টয়লেটে দীর্ঘ সময় কাটানো...

Recent Comments