Home বরিশাল মেয়র সাদিকের ওপর গুলি ১৫ই আগস্ট ষড়যন্ত্রের একটি অংশ, দাবি আ’লীগ

মেয়র সাদিকের ওপর গুলি ১৫ই আগস্ট ষড়যন্ত্রের একটি অংশ, দাবি আ’লীগ

দখিনের সময় ডেস্ক:

নগরীর কালীবাড়ি রোডে সেরনিয়াবাদ ভবনে বুধবার (১৮ আগস্ট) রাতে সদর উপজেলা পরিষদ কার্যালয়ে গুলি এবং সংঘর্ষের ঘটনা নিয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এবং বিসিসির প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু।

এসময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামীলীগেন সভাপতি এ.কে.এম জাহাঙ্গীর হোসাইন, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মেদ সহ বিভিন্ন উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়ররা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে সন্ত্রসী কর্মকান্ডের অভিযোগ করেন। ইউএনও উদ্দেশ্য প্রণোদিতভাবে এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ তাদের। এর পেছনে অন্য কোন ষড়যন্ত্র রয়েছে বলে দাবি নেতৃবৃন্দের।

আওয়ামীলীগ নেতৃবৃন্দ বলেন, সেররিয়াবাত সাদিক আবদুল্লাহ শহীদ পরিবারের সন্তান। ১৫ই আগস্টে তাঁর ভাই জীবন দিয়েছেন। তাঁর মা গুলিবিদ্ধ হয়েছিলেন। আজ সেই আগস্ট মাসেই মেয়র সাদিক আবদুল্লাহর ওপর গুলি চালানো হয়েছে। এই ঘটনায় আমাদের অন্তত ৬০ জন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছে। আহত হয়েছে আরও অর্ধশত।

তারা দাবি করেছেন, শান্তিপূর্ণ নগরীকে হঠাৎ করে অশান্ত করে তোলা হয়েছে। তাছাড়া আগস্ট মাস আসলেই আওয়ামীলীগ নেতা-কর্মীদের নিয়ে এমন ষড়যন্ত্র হয়ে থাকে। আমরা মনে করি বুধবারের ঘটনাটি সেই ষড়যন্ত্রের একটি অংশ। কেননা ওই রাতে বরিশাল সিটি মেয়রের ওপরেও গুলি চালানো হয়েছে। সেখানে তাঁর জীবন শঙ্কা ছিল। কর্মীরা তাঁকে রক্ষা করেছে।

তারা অভিযোগ করেন, আহত নেতাকর্মীদের চিকিৎসাও করতে দেয়া হচ্ছেনা। যারা আহত হয়ে হাসপাতালে টিকিৎসা নিতে গেছে তাদেরকে রাতে গ্রেফতার করা হয়েছে। অনেকে বাসায় থেকে চিকিৎসা নিতে চেয়েছিলেন। কিন্তু পুলিশ তাদের বাড়ি বাড়ি অভিযান চালিয়ে গ্রেফতারের চেষ্টা করছে। মুমূর্ষ কর্মীদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পর্যন্ত নিতে দিচ্ছেনা।

বুধবারের ঘটনা নিয়ে বেলা ১২টার দিকে আওয়ামীলীগের জরুরী সভা ডাকা হয়। কিন্তু পুলিশ সকাল থেকেই নিরাপত্তার অজুহাতে মেয়র সাদিক আবদুল্লাহর বাসা ঘিরে রাখে। সভার উদ্দেশ্যে আসা নেতা-কর্মীদের বাড়ির বাইরে অবস্থান করা পুলিশ সদস্যরা ভেতরে প্রবেশ করতে দেয়নি।

এটা কিসের আলামত এমন প্রশ্ন তুলে নেতৃবৃন্দ ষড়যন্ত্রমূলক এই ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে প্রকৃত সত্য উদঘাটনের দাবি জানান। সেই সাথে সদর উপজেলার ইউএনও মুনিবুর রহমানের শাস্তির দাবিও জানায় আওয়ামীলীগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments