Home বরিশাল অনিয়ম-দুর্নীতি, অনাস্থার নেপথ্যে কেউ থাকলে মুখ বুজে না থেকে সরাসরি অথবা গোপনে...

অনিয়ম-দুর্নীতি, অনাস্থার নেপথ্যে কেউ থাকলে মুখ বুজে না থেকে সরাসরি অথবা গোপনে বলুন – বিএমপি কমিশনার

দখিনের সময় ডেস্ক : 

বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, আমাদের আচরণে অনিয়ম-দুর্নীতি, অনাস্থার নেপথ্যে কেউ থাকলে মুখ বুজে না থেকে সরাসরি বা গোপনে বলুন।

শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় বন্দর থানা ওপেন হাউজ ডে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

তিনি বলেন, এই ওপেন হাউজ ডে’তে আমরা তিন ধরনের আবেদন গুরুত্ব সহকারে শুনে থাকি । সেই অনুযায়ী গৃহীত ব্যবস্থা সকলের সামনে পর্যালোচনা করে থাকি । তাই, নিজ ও প্রতিবেশীকে ভালো রাখতে অপরাধ দানাবাঁধার আগেই এখানে এসে বেশি বেশি  তথ্য দিয়ে সহায়তা করুন।

তিনি আরও বলেন, আমাদের আচরণে সাধারণ জনগণ বা সেবা প্রত্যাশী ভুক্তভোগীর প্রতি অনিয়ম-দুর্নীতি, অনাস্থার নেপথ্যে কেউ থাকলে মুখ বুজে না থেকে সরাসরি বা গোপনে বলুন। অনুষ্ঠানে তিনি ওপেন হাউজ ডে’তে ভুক্তভোগীদের উত্থাপিত বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করেন এবং আগত সকল ভুক্তভোগীর সমস্যা অত্যন্ত গুরুত্বসহকারে শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এছাড়াও তিনি উক্ত অনুষ্ঠানে, বিগত ওপেন হাউজ ডে সভার কার্যবিবরণী তথা জবাবদিহিতা নিশ্চিত করে আগত ভুক্তভোগীর কথা সরাসরি শুনে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

মহামারি করোনা নিয়ে তিনি বলেন, করোনায় আগের মতোই স্বাস্থ্য সুরক্ষা বিধি পালন করতে হবে, সচেতনতা বাড়াতে হবে। নিয়ম মেনে মাস্ক পরিধান ও বারবার হাত সেনিটাইজড করতে হবে, ঢিলেঢালা নীতি চলবে না। এজন্য একজন ইমানদার দেশপ্রেমিক নাগরিক হিসেবে সকলেরই স্বাস্থ্যসুরক্ষার পক্ষে কাজ করার মাধ্যমে সকলের আন্তরিক তৎপরতায় সকল অপরাধীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার মাধ্যমে সুস্থ ও নিরাপদ বন্দর উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম এন্ড অপস জনাব মোঃ এনামুল হক বলেন, জনগণের দোরগোড়ায় উত্তম, নির্ভেজাল সেবা নিশ্চিত করতে ওপেন হাউজ ডে’তে আগতদের সাথে সাধ্যমত আতিথিয়েতা রেখে সর্বচ্চ সুসম্পর্ক বজায় রাখতে চেষ্টা করছি, বিনিময়ে আপনাদের সহযোগিতা নিয়ে এলাকায় অপরাধ দানাবাঁধার আগেই তা নির্মূলে ভূমিকা রাখতে চাই।

নবাগত উপ-পুলিশ কমিশনার বিএমপি দক্ষিণ জনাব মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম-বার তাঁর সরকারী নম্বর সবাইকে অবগত করে বলেন, দিনরাত ২৪ ঘন্টা আপনাদের অভিযোগ পরামর্শে সমৃদ্ধ হয়ে নিজেকে অবিরত নিয়োজিত রাখতে চাই। মাননীয় পুলিশ কমিশনার মহোদয়ের নেতৃত্বে প্রতিটি সমস্যার নির্ভেজাল সেবা আপনাদের দোরগোড়ায় পৌঁছে দিতে চাই, ওপেন হাউজ ডে’র সুফল নিয়ে আশেপাশে     চেনা-জানাদের মাঝে বেশি বেশি শেয়ার আপনি নিজে আসুন অপরকে নিয়ে আসুন।

বন্দর থানা অফিসার ইনচার্জ মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) মো. এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভূঞা, ছিলেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. ফজলুল করীম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) শেখ মোহাম্মদ সেলিম, সহকারী পুলিশ কমিশনার শারমিন সুলতানা রাখি সহ সুশীল সমাজের সর্বস্তরের প্রতিনিধি ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, প্রতি মাসের ৪ তারিখ বন্দর থানায়, ৭ তারিখ কাউনিয়া থানায়, ১০ তারিখ বিমানবন্দর থানায় এবং ১৩ তারিখ কোতয়ালী মডেল থানায় নিয়মিত ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়ে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বিআরইউ’র সভাপতি আনিসুর, সম্পাদক খালিদ

নিজস্ব প্রতিবেদক : বরিশাল রিপোর্টার্স ইউনিটির (বিআরইউ) সভাপতি আনিসুর রহমান খান স্বপন (নিউ এইজ / ঢাকা ট্রিবিউন) আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন খালিদ সাইফুল্লাহ (নয়া...

চিরনিদ্রায় শায়িত হলেন গণপিটুনিতে নিহত তোফাজ্জল

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের গণপিটুনিতে নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে...

অতিরিক্ত ডিআইজি মশিউর গ্রেফতার

দখিনের সময় ডেস্ক: চট্টগ্রাম থেকে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তাকে আটক করা হয়। নিউমার্কেট থানার...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

Recent Comments