Home অন্যান্য নির্বাচিত খবর বরিশালে সাংবাদিকের উপর হমলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

বরিশালে সাংবাদিকের উপর হমলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক :

সিনিয়র সাংবাদিক ও বরিশালের স্থানীয় দৈনিক দখিনের সময় পত্রিকার সম্পাদক আলম রায়হানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আয়োজনে মঙ্গলবার (৫ অক্টোবর) বেলা ১১ টায় নগরীর টাউন হল চত্বরে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আরিফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তারা বরিশালের দৈনিক দখিনের সময়’র সম্পাদক ও সিনিয়র সাংবাদিক আলম রায়হানের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় প্রতিবাদ জানান। এবং অবিলম্বে সকল হামলাকারী সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

একই সাথে আগামী ১৭ অক্টোবর সাংবাদিক নির্যাতন আইন করার দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সারাদেশের প্রতিটি উপজেলা  থেকে স্মারকলিপি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক  ফোরামের সাধারন সম্পাদক ও বাংলাদেশ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সমন্বয়ক আহম্মেদ আবু জাফর একথা বলেন।

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন- বরিশাল মেট্টোপলিটন প্রেসক্লাবের সভাপতি, দৈনিক শাহনামার প্রকাশক-সম্পাদক  আবুল কালাম আজাদ, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার সম্পাদক মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি এবং নিউজ২৪ ও বাংলাদেশ প্রতিদিনের বরিশাল ব্যুরো প্রধান রাহাত খান, মাছরাঙ্গা টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান গিয়াস উদ্দিন সুমন, সম্পাদক পরিষদ বরিশালের সহ-সভাপতি ও দৈনিক সকালের বার্তার প্রকাশক ও সম্পাদক শামীম আহসান, দৈনিক আলোকিত বরিশাল পত্রিকার সম্পাদক এস আলাল মিয়া, সত্য সংবাদ পত্রিকার সম্পাদক ফয়সাল রাকিব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আফজাল হোসেন, যুগ্ম-সম্পাদক আবুল খায়ের খান, সাংগঠনিক সম্পাদক এনামুল কবির সোহেল, গৌরনদী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও জনকন্ঠ’র বরিশাল ব্যুরো প্রধান  খোকন আহম্মেদ হীরা, বরিশাল সাংবাদিক সমন্বয় পরিষদের সভাপতি এম জহির, ইংরেজী দৈনিক বাংলাদেশ টুডে পত্রিকার বরিশাল ব্যুরো জিহাদ রানা, বরিশাল নিউজ এডিটর কাউন্সিল এর সহ-সভাপতি ও ঢাকা পোস্ট’র বরিশাল ব্যুরো  সৈয়দ মেহেদী হাসান, দৈনিক যুগান্তর পত্রিকার বরিশাল’র শামিম আহম্মেদ, বরিশাল নিউজ এডিটর কাউন্সিল’র সাধারণ সম্পাদক রিপন হাওলাদার, বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মামুন অর রশিদ নোমানী, সাধারন সম্পাদক মামুন অর রশীদ, বরিশাল ফটো সাংবাদিক পরিষদ’র সভাপতি কামরুজ্জামান জুয়েল রানা, বরিশাল ফটো সাংবাদিক ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি জুয়েল রানা, বরিশাল অনলাইন রিপোর্টার্স ইউনিটির সভাপতি মনিরুজ্জামান, বরিশাল তরুন সাংবাদিক ঐক্য পরিষদ’র সভাপতি শহিদুল ইসলাম।

এছাড়াও বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির এই প্রতিবাদ সমাবেশে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন, আমার সংবাদ পত্রিকার বরিশাল ব্যুরো জহির খান, বরিশাল সাংবদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সিনিয়র সহ-সভাপতি আফছার উদ্দিন মৃধা, হুমায়ন কবির রোকন, সাংগঠনিক সম্পাদক এম আর মন্টু, যুগ্ম-সম্পাদক বেলাল হোসেন, দপ্তর সম্পাক এআর শুভ, প্রচার সম্পাদক লিটন বায়েজিত, নির্বাহী সদস্য এম আরিফুল ইসলাম, রিয়াজ পাটোয়ারী, দৈনিক হিরন্ময় পত্রিকার যুগ্ন-বার্তা সম্পাদক রিয়াজ আকন, দৈনিক সুন্দর বন পত্রিকার বার্তা সম্পাদক মিজান পলাশ, কমিটির সদস্য, মেহেদী তামিম, বেল্লাল হোসেন, রিপোর্টার ইমরান হোসেন।

এদিকে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ গণসংহতি আন্দোলনের বরিশাল জেলা সভাপতি দেওয়ান রশিদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’র বরগুনা জেলার সভাপতি মাহবুবুল আলম মান্নু, ভান্ডারিয়ার সহ-সভাপতি জাকির হোসেন কাজী, ফোরামের নেতা এমদাদুল হক স্বপন, মেহেন্দীগঞ্জ উপজেলা মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি দেওয়ান মনির, সিনিয়র সাংবাদিক ইউসুফ আলী সৈকত, বাকেরগঞ্জ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি জিয়াউল হক আকন, পিরোজপুর ইন্দুরকানী উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আবুল কালাম, বিএমএফএস’র মাদারীপুর শিপচর উপজেলা সাধারন সম্পাদক অপুর্ব চৌধুরী জয়, প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক রুমান জোমাদ্দার, এছাড়াও উজিরপুর উপজেলা রিপোর্টার ইউনিটি, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের বাকেরগঞ্জ কমিটি, আগৈলঝাড়া  প্রেসক্লাব, বাবুগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত সাংবাদিকরা এ প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ  করেন। উল্লেখ্য, ২ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে একদল সন্ত্রাসী তাঁর পত্রিকা অফিসে ঢুকে এলোপাথারি পিটিয়ে ও কুপিয়ে তাকে রক্তাক্ত জখম করে। এঘটনায় বরিশালের সাংবাদিকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

সমাবেশ শেষে বরিশালের বিভিন্ন উপজেলার প্রায় অর্ধশত সাংবাদিক বিএমএমএফ’র সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরের হাতে ফুলের তোড়া দিয়ে ১৪ দফা আন্দোলনে যোগ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

বরিশালে দুই যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ!

দখিনের সময় ডেস্ক: বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ড গগন গলি এলাকায় ইসমাইল শিকদারের ছেলে সোহাগ মাহমুদ সিকদার ও তার ছোট ভাই প্রিন্স মাহমুদ সোহেল কে নির্মমভাবে কুপিয়ে...

Recent Comments