Home আন্তর্জাতিক আফগানিস্তানে মসজিদে জুমার নামাজে বোমা হামলায় নিহত ১৬

আফগানিস্তানে মসজিদে জুমার নামাজে বোমা হামলায় নিহত ১৬

দখিনের সময় ডেস্ক :

আফগানিস্তানের কান্দাহারে ‍জুমার নামাজের সময় একটি মসজিদে বিস্ফোরণে অন্তত ১৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরও অন্তত ৫৩ জন মুসল্লি আহত হয়েছেন। খবর এএফপির।

স্থানীয় কর্মকর্তাদের বরাতে খবরে বলা হয়, কান্দাহার শহরের একটি মসজিদে জুমার নামাজ চলাকালে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। নিহত ১৬ জনের লাশ মিরওয়াইস হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আহত ৩২ জনকে একই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। দক্ষিণাঞ্চলের এ শহরের কেন্দ্রীয় হাসপাতালের মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় একটি সূত্র টোলো নিউজকে জানায়, শিয়া সম্প্রদায়ের একটি মসজিদে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, হতাহতের সংখ্যা আরও বেশি হতে পারে। এখনও কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

আফগানিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যমের বরাতে বিবিসি জানায়, ইমান বারগাহ মসজিদে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ছবিতে দেখা যাচ্ছে মসজিদের জানালার কাঁচ ভেঙে চুরমার হয়ে গেছে, মেঝেতে মানুষজন পড়ে আছে এবং অন্যান্য মুসল্লিরা তাদের সাহায্য করার চেষ্টা করছে।

বিস্ফোরণের কারণ এখনও পরিষ্কার নয়। তবে এটিকে আত্মঘাতী হামলা বলে সন্দেহ করা হচ্ছে। একজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা এএফপিকে বলেছেন যে মসজিদের প্রধান ফটকের কাছে তিনি তিনটি বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন।

এর আগে গত শুক্রবার কুন্দুজের একটি মসজিদে শুক্রবারের নামাজের সময় আত্মঘাতী হামলা চালানো হয়েছিল যাতে অন্তত ৫০ জন নিহত হয়। আগস্টের শেষে মার্কিন সৈন্যরা আফগানিস্তান ছেড়ে চলে যাওয়ার পর এটাই সবচেয়ে বড় হামলার ঘটনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

বরিশালে দুই যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ!

দখিনের সময় ডেস্ক: বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ড গগন গলি এলাকায় ইসমাইল শিকদারের ছেলে সোহাগ মাহমুদ সিকদার ও তার ছোট ভাই প্রিন্স মাহমুদ সোহেল কে নির্মমভাবে কুপিয়ে...

Recent Comments