Home শিক্ষা শুধুমাত্র ভারী সিজিপিএ দিয়ে সফল মানুষ হওয়া যায় না - ববি উপাচার্য

শুধুমাত্র ভারী সিজিপিএ দিয়ে সফল মানুষ হওয়া যায় না – ববি উপাচার্য

কাজী হাফিজ
“ক্ষমতা কারোই চিরস্থায়ী নয়। আমাদের প্রজন্ম থেকে প্রজন্মে ত্যাগ তিতিক্ষার মনন তৈরি করতে হবে। যে মননটি ভোগ বিলাসের নয়, যে মনন আরাম আয়েশের নয়। সেই মননটি হতে হবে অবদানের। কারো মধ্যে যদি দেশ, পরিবার ও সমাজের প্রতি কমিন্টমেন্ট (প্রতিজ্ঞা) তৈরি না হয় তবে সেটি তো অবদানের মনন হবে না। সেটি হবে শুধুই ভোগের। শুধুমাত্র ভারী সিজিপিএ দিয়েও সফলতা হবে না যদি ত্যাগের বিষয়টি না থাকে।”
কথাগুলো বলেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সংগঠন ‘বিউ রেডিও’ এবং ‘এমিকাস গিল্ড’র যৌথ উদ্যোগে আয়োজিত হয়েছে সাংবিধানিক আইন ও গণিত অলিম্পিয়াড।
মঙ্গলবার (৭ই ডিসেম্বর) বেলা ১১ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স সেন্টারে অলিম্পিয়াড দুটির পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। এ অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কার প্রদান করেন তিনি।
সংগঠন দুটির দাবি, দেশে সাংবিধানিক আইন অলিম্পিয়াড প্রথম যেখানে ১৯ টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই ধরণের বিশেষায়িত বিষয়ে অংশগ্রহণ করেছেন।
উপাচার্য আরও বলেন , গত দেড় বছরে আমরা নানা প্রতিবন্ধকতা মোকাবিলা করেছি। পরবর্তীতে আমরা সমস্যাগুলো মোকাবিলা করতে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে বিকল্প পথে হেঁটেছি যার   পথ দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বীজ বপন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ খোরশেদ আলম, আইন বিভাগের সহকারী অধ্যাপক সুপ্রভাত হালদার, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মনিরা বেগম।
প্রসঙ্গত, বরিশাল বিশ্ববিদ্যালয় রেডিও (বিউ রেডিও) ২০১৯ সাল থেকে বিশ্ববিদ্যালয়ভিত্তিক তাদের সম্প্রচার কার্যক্রম পরিচালনা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments