Home নির্বাচিত খবর বরিশাল আইনজীবী সমিতিতে আ.লীগ সমর্থিতদের নিরঙ্কুশ জয়

বরিশাল আইনজীবী সমিতিতে আ.লীগ সমর্থিতদের নিরঙ্কুশ জয়

দখিনের সময় ডেস্ক:

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১১ পদের মধ্যে ১০টিতে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ নিরঙ্কুশ জয় পেয়েছে। বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে জয়ী হয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক পদে একজন।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। ৯৭৫টি ভোটের মধ্যে ৮৩২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।  ভোট গণনা শেষে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আফজালুল করিম।

নির্বাচনে সভাপতি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে ৪৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন লস্কর নুরুল হক। তার প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত এসএম সাদিকুর রহমান লিংকন পেয়েছেন ৩২৮ ভোট। স্বতন্ত্র প্রার্থী একেএম আলমগীর হোসেন পেয়েছেন ১০ ভোট।

সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত মোস্তাফিজুর রহমান নওশের ৫৩২ ও বিষ্ণুপদ মুখার্জী ৪০১ ভোট পেয়ে জয়ী হয়েছেন। বিপরীতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত প্রার্থী অসীম কুমার বাড়ৈ ৩৪৬ ও সৈয়দ মাসুম মিয়া রেজা ২৮৭ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত রফিকুল ইসলাম খোকন ৫৫৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ ইমন পেয়েছেন ২৫৯ ভোট।

অর্থ সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত সাইফুল ইসলাম মোল্লা ৪৩৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত আ. মালেক পেয়েছেন ৩৬৮ ভোট।

যুগ্ম সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত জাহিদুল ইসলাম পান্না ৪০৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন। একই প্যানেলের বিউটি সুলতানা ৩৫৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। ওদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত কাজী আবুল কালাম আজাদ ৪৬৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। বিপরীতে এই প্যানেলের অপর প্রার্থী হুমায়ুন কবির খান ৩৭৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

নির্বাহী সদস্যের ৪ পদেই জয়ী হয়েছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। এর মধ্যে আনোয়ার হোসেন বাচ্চু পেয়েছেন ৫৫৪, আর্শিব উদ্দিন শাওন পেয়েছেন ৬২৬, আতিকুর রহমান খান রাজু পেয়েছেন ৫৫৮ ও সুমন বাড়ৈ ৪৫৯ ভোট পেয়েছেন। বিপরীতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত শাহিন উদ্দিন মিয়া ১৯৪, ডায়েজ মোহাম্মদ রিয়াজ ৩৬৬, মিয়া খন্দকার মো. আব্দুস সোবাহান ১৯৭ ও মতিউর রহমান সেন্টু ৩১৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ক্যাডার বহির্ভূতদের এক-তৃতীয়াংশ পদ সংরক্ষণ নিয়ে কমিটি গঠন

দখিনের সময় ডেস্ক বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের জন্য সহকারী সচিব/সিনিয়র সহকারী সচিব/উপসচিব/যুগ্মসচিব-এর নতুন সৃষ্ট পদের এক-তৃতীয়াংশ হিসাবে ক্যাডার বহির্ভূতদের জন্য সংরক্ষণের বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করার লক্ষ্যে কমিটি গঠন...

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

Recent Comments