Home বরিশাল দুই দফা উদ্বোধনের পরও বন্ধ সড়কের কাজ

দুই দফা উদ্বোধনের পরও বন্ধ সড়কের কাজ

রাসেল হোসেন

দুই দফা উদ্বোধনের পরও বন্ধ বরিশাল সদর উপজেলার তালতলী বাজার থেকে লামছড়ি গ্রামের গণি মেম্বারের বাজার পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার সড়কের সংস্কার কাজ। বেহাল দশার এই সড়কটির কিছু অংশ খুড়িয়ে রাখার ফলে একেবারে চলাচলের অনুপোযোগী হয়ে আছে। চরম ভোগান্তিতে পড়েছেন লামছড়ি গ্রামের বাসিন্দারা । ভোগান্তিতে পড়তে হয় সড়ক পথে চারণ দার্শনিক আরজ আলী মাতুব্বরের বাড়ি ও লাইব্রেরী দেখতে আসা পর্যটকদের।

জানা গেছে, প্রধম দফায় গত বছরের ২১ ডিসেম্বর ওই সড়কের সংস্কারকাজ উদ্বোধন করেছিলেন সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু। কিছুদিন পর সড়কের কাজ বন্ধ করে দেওয়া হয়। দ্বিতীয় দফায় গত ৮ জানুয়ারি ফের সড়কটির সংস্কার কাজের উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। এর কয়েকদিন পর আবারও সংস্কার কাজ বন্ধ হয়ে যায়। আর তাতেই সীমাহীন দূভোগে পড়েছেন এই সড়ক দিয়ে যাতায়াত করা কয়েক হাজার মানুষ। সড়ক পথ থাকতেও বাধ্য হয়ে নৌ পথে শহরে যাতায়াত করছে অনেকে।

লামছড়ি গ্রামের বাসিন্দা রায়হান হোসনে বলেন, সড়ক থাকতেও বাধ্য হয়ে নৌপথে শহরে যাতায়াত করতে হয়। বর্ষা মৌসুম আসার আগেই সড়কটি সংস্কার করে চলাচলের উপযোগী করার দাবী জানাই। অপর এক বাসিন্দা কলেজ শিক্ষার্থী মিজান মাহমুদ বলেন, এখন আর গাড়িতে যাতায়াত করা যায় না বাধ্য হয়ে পায় হেটে তালতলী গিয়ে গাড়িতে উঠে কলেজে যেতে হয়।

এই সড়কে গাড়িচালক ( মাহিন্দ্রা ) জালাল জানান, প্রতিদিন নিয়ম করে সকালে ও রাতে দুবেলা ব্যাথার ঔষধ সেবন করতে হয় তাকে। নিয়মিত ব্যাথার ঔষধ সেবনে কিডনি বিকলের ঝুঁকি থাকে যেনেও বাধ্য হয়ে সেবন করেন বলে জানান তিনি।

সূত্র মতে, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) আওতাধীন তালতলী বাজার থেকে গণি মেম্বারের বাজার পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার সড়কের সংস্কারের অভাবে কয়েক বছর আগে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল । প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে সংস্কারের জন্য ‘এসএইচ এন্টারপ্রাইজ’ নামের ঠিকাদারি প্রতিষ্ঠানকে কয়েকমাস আগে কার্যাদেশ দিয়েছে এলজিইডি।

সদর উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম জানান, লামছড়ির ঐই মাথায় নদীতে বেড়ি ভেঙে গেছে, আমারা শেষ মাথায় রাস্তা উচু করার জন্য প্রপোজল পাঠিয়ে ছিলাম। যেহেুত টেন্ডার হয়ে গেছে তাই আর সম্ভব না। এখন বেকু ও লেবার আছে ওখানে কাল থেকে মাটি কাটা শুরু হবে।

উল্লেখ্য,চারণ দার্শনিক আরজ আলী মাতুব্বরের বাড়ি ও লাইব্রেরীতে যাতায়াতের একমাত্র সড়ক এটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments