Home শিক্ষা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ

দখিনের সময় ডেস্ক:

গুচ্ছ ভর্তির বিষয়ে সিদ্ধান্ত হয়, ৬ই আগস্ট পরীক্ষা হবে প্রকৌশল বিশ্ববিদ্যালয় গুচ্ছের। সেপ্টেম্বরের ৩, ১০ ও ১৭ তারিখে হবে সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছের ভর্তি পরীক্ষা।  আজ শুক্রবার বিএসএমএমইউ’র সভাকক্ষে বৈঠকে বসেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ। বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনার পাশাপাশি ঠিক করা হয় স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময়সূচি।

গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিষয়ে গতবছর যেসব সমস্যা তৈরি হয়েছিল, এবছর তা নিরসনে কাজ চলছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি অধ্যাপক ডক্টর হাবিবুর রহমান।

আজ শুক্রবার(৮ এপ্রিল) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে উপাচার্যদের সংগঠনের সভাশেষে একথা বলেন অধ্যাপক ডক্টর হাবিবুর রহমান। সভায় দেশের সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময়সূচি ঠিক করা হয়।

গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষাসহ বিভিন্ন বিষয়ে বৃহস্পতিবার দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। সিদ্ধান্ত হয় এ বছর গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিবে ৩২টি পাবলিক বিশ্ববিদ্যালয়।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হবে ৩ ,৪, ১০, ১১ ও ১৭ই জুন।  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে ৪ঠা ও ১৮ই জুন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২৫-২৭শে জুলাই, জাহাঙ্গীরনগরে ৩১শে জুলাই থেকে ১১ই আগস্টের মধ্যে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৬ থেকে ২৫শে আগস্টের মধ্যে পরীক্ষা অনুষ্ঠিত হবে। টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে ১২ই আগস্ট।

গত বছর গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিয়ে সন্তুষ্টি থাকলেও ভর্তি নিয়ে নানা অভিযোগ ওঠে। এখনও কয়েকটি বিশ্ববিদ্যালয় ভর্তি কার্যক্রম পুরোপুরি শেষ করতে পারেনি। এছাড়া শুক্রবারের বৈঠকে সংগঠনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন উপাচার্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments