Home বরিশাল একসময় বরিশাল বিশ্ব‌বিদ্যালয় সামনে থেকে নেতৃত্ব দিবে: ববি ট্রেজারার

একসময় বরিশাল বিশ্ব‌বিদ্যালয় সামনে থেকে নেতৃত্ব দিবে: ববি ট্রেজারার

কাজী হাফিজ

“স্থানীয় ভাবমূ‌র্তির ইতিবাচক প‌রিবর্ত‌নে ভু‌মিকা রাখবে ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়। ইতিম‌ধ্যে লেখাপড়ার সফলতায় ভা‌লো এক‌টি অবস্থান ক‌রে নি‌য়ে‌ছে ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়। একসময় বরিশাল বিশ্ব‌বিদ্যালয় সামনে থেকে নেতৃত্ব দিবে ।

জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান ১৯৭৩ সা‌লে ব‌রিশা‌লে এ‌সে বিশ্ব‌বিদ্যালয় করার কথা বলেছিলেন। তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ২০১১ সা‌লে সে‌টি‌কে বাস্ত‌বে রুপ দি‌লেন। এক‌টি বিশ্ব‌বিদ্যালয় ঐই এলাকার সামা‌জিক উন্নয়ন ঘটায়। প‌রি‌বেশ প‌রি‌চি‌তি সমাজ ও প্রেক্ষাপট এক‌টি ছাত্র‌কে নানা সময় নানান ভু‌মিকায় রা‌খে।” কথা গুলো বলেছেন বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) এর নবনিযুক্ত ট্রেজারার অধ্যাপক ড. মোঃ বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন।

আজ শনিবার (২১ মে) রাত ৮ টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটির বীর মু‌ক্তি‌যোদ্ধা শহীদ জননী সাহান আরা স্মৃ‌তি মিলনায়ত‌নে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, পৃ‌থিবীর যত উন্নত দেশ আ‌ছে তা‌দের প্রধান ৫ টি আ‌য়ের উৎ‌সে পর্যটন র‌য়ে‌ছে।শুধু ঈ‌দের ছু‌টি‌তে সারা‌দে‌শে ঘু‌রে বে‌ড়ি‌য়ে‌ছি ১ কো‌টির বে‌শি মানুষ। আর ২০ লা‌খের ম‌তো মানুষ বি‌দে‌শে ঘুর‌তে গে‌ছে। পর্যটন এখন সরকা‌রের উন্নয়ন ভাবনায় গুরুত্ব পার‌ছে। পৃ‌থিবীর ৮০ ভগে দেশ র‌য়ে‌ছে যে সারাবছর ঘু‌রে বেড়া‌তে পার‌বেন না, কিন্তু বাংলা‌দে‌শে সারাবছর ঘু‌রে বেড়া‌নো য‌ায়। সুতরাং এ দেশ‌টি পর্যটন নির্ভর দেশ।

বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মিথুন সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন সভাপতি নজরুল বিশ্বাস, সাবেক সভাপতি আনিসুর রহমান খান স্বপন, আলী জসিম, সুশান্ত ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার, কামরুল আহসান, যুগ্ম-সাধারণ সম্পাদক মুশফিক সৌরভ, সদস্য তন্ময় তপু।

এসময় উপস্থিত ছিলেন সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, প্রচার ও দপ্তর সম্পাদক রাসেল হোসেন, সাবেক প্রচার ও দপ্তর সম্পাদক অলিউল ইসলাম, সদস্য পারভেজ রাসেল, মহসিন সুজন, জিয়াউল করিম মিনার, এন আমিন রাসেল, টিটু দাস, সাইফুল ইসলাম । এছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক কালের কন্ঠের বরিশাল ব্যুরো রিপোর্টার মঈনুল ইসলাম সবুজ, আজকের বার্তার স্টাফ রিপোর্টার মেহেদি হাসান তামিম, নিউজ জি’র বরিশাল প্রতিনিধ এস এল তুহিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments