Home শীর্ষ খবর দক্ষিণে পালাবদলের সুর, অপেক্ষা ২৫ জুনের

দক্ষিণে পালাবদলের সুর, অপেক্ষা ২৫ জুনের

দখিনের সময় ডেস্ক:

পদ্মা সেতু কেবল একটি নাম নয়, এটি একটি স্বপ্ন। যে স্বপ্ন এখন বাস্তব। কাঙ্ক্ষিত এ সেতুর মাধ্যমে একদিকে যেমন দক্ষিণাঞ্চলের সঙ্গে রাজধানীর সরাসরি যোগসূত্র তৈরি হবে, ঠিক তেমনি এই সেতু ঘিরে ওই অঞ্চলে নতুন নতুন শিল্পকারখানা গড়ে উঠবে।

সরাসরি যোগাযোগের মাধ্যমে কর্মসংস্থানের নতুন নতুন সুযোগ সৃষ্টি হবে।  রাজধানীতে যাতায়াতে সময় লাগবে আগের তুলনায় অর্ধেক। পদ্মা সেতু চালু হলে দক্ষিণাঞ্চলের মানুষের দুঃখ ঘুচবে, সেই সাথে পাল্টে যাবে তাদের অর্থনৈতিক জীবন।

সেতুর জাজিরা প্রান্তে কথা হয় শরীয়তপুরের গাড়ী চালক মেহেদি হাসান রিপন বলেন, ৩০ বছর ধরে অনেক কষ্টে নদী পার হইতেছি। ঘাট পার হতেই জীবনটা শেষ হইয়া যায়। শুনতেছি ২৫ তারিখে প্রধানমন্ত্রী সেতু খুলে দিবে, এখন তাইলে আর আমাগো কষ্ট থাকব না।

সাতক্ষীরা থেকে আম নিয়ে ঘাটে এসে বসে আছেন মোহাম্মদ হোসেন। তিনি বলেন, আমি রাত তিনটার সময় এসেছি, এখন বাজে দুপুর ১২টা। কখন যে ঘাট পার হতে পারব তার নিশ্চয়তা নাই। গাড়িতে দেড় লক্ষ টাকার আম আছে, এই আমি সব পচে যেতে পারে! সেতু চালু হলে তখন আর এই টেনশন থাকবে না।

ঘাটে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকা রেন্ট এ কারের চালক শাহিন আলম বলেন, আমার গাড়িতে একজন যাত্রী আছেন, তিনি বিদেশে যাবেন। ৮ ঘণ্টা ফেরি ঘাটে বসে আছি, এখনো ফেরিতে উঠতে পারিনি। ঘাটে বসে থাকলে আমাদের সব দিকে লস হয়, নিজের শরীরের অনেক ক্ষতি হয়। তিনি বলেন, সেতু চালু হলে আমরা দিনে বেশি ট্রিপ মারতে পারব। এতে আয়-রোজগার বাড়বে। ফেরির কারণে যে ক্ষতি হতো তা আর হবে না।

টেকেরহাট থেকে আসা মাইক্রোবাসের চালক লুৎফর রহমান বলেন, সকাল ১১টায় এসেছি এখন রাত ৯টা বাজে। এত ঘণ্টা ধরে ঘাটে বসে থেকেও নদী পার হতে পারিনি। তিনি বলেন, সেতু হলে আমাদের টেকেরহাট থেকে ঢাকা যেতে আড়াই থেকে ৩ ঘণ্টা সময় লাগবে। যেখানে এখন ঘাটেই বসে থাকতে হয় ১৩-১৪ ঘণ্টা।

ফেরি পাওয়ার অপেক্ষায় অনেকক্ষণ বসে আছেন বেসরকারি চাকরিজীবী শহিদুল ইসলাম। তিনি বলেন, আমাদের বাড়ি শরীয়তপুর। ছুটিতে বাড়ি এসেছিলাম, এখন ঢাকায় যাব। আড়াই থেকে তিন ঘণ্টা ঘাটেই বসে আছি। পদ্মা সেতু চালু হলে বাড়ি থেকেই চাকরি করতে পারব। দেড় থেকে দুই ঘণ্টা লাগবে ঢাকা যেতে। সকাল-বিকাল যাওয়া আসা করা যাবে- বলেন শহিদুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

বরিশালে দুই যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ!

দখিনের সময় ডেস্ক: বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ড গগন গলি এলাকায় ইসমাইল শিকদারের ছেলে সোহাগ মাহমুদ সিকদার ও তার ছোট ভাই প্রিন্স মাহমুদ সোহেল কে নির্মমভাবে কুপিয়ে...

Recent Comments