Home লাইফস্টাইল ২৫ সেকেন্ডের চ্যালেঞ্জ, খুঁজুন কয়টি প্রাণী আছে

২৫ সেকেন্ডের চ্যালেঞ্জ, খুঁজুন কয়টি প্রাণী আছে

লাইফস্টাইল ডেস্ক:

দৃষ্টিভ্রম বা অপটিক্যাল ইল্যুশন এখন বেশ জনপ্রিয়। এ ইল্যুশনটির রহস্য সমাধান করতে অনেকেরই অনেক সময় লেগে যাচ্ছে। কখনো কখনো কিছু ছবিতে যা দেখা যায় তা আসলে নেই। এটা বুঝতে হলে আমাদের মনের ওপর একটু জোর দিতে হবে।

এ ধরনের ছবিকে অপটিক্যাল ইল্যুশন বলা হয়। যেমন এ ছবিতে এক ঝলকে একটি পশু দেখা গেলেও আরেকটি প্রাণীও রয়েছে ছবিটিতে। এমনভাবেই লুকিয়ে রয়েছে প্রাণীটি যে দেখে বোঝার উপায় নেই।

ইন্টারনেটে মাঝে মধ্যেই নানা রকমের ছবির ধাঁধা ভাইরাল হয়। এর মধ্যে কোনোটি নিছকই মজার আবার কোনো কোনো ধাঁধা নাকি মনের বৈশিষ্ট্যগুলোকে স্পষ্ট করে দেখিয়ে দেয়। তেমনই একটি অপটিক্যাল ইল্যুশন কয়েক দিন ধরে ঝড় তুলেছে নেটিজেনদের মনে।

বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যমে একাধিক দৃষ্টিভ্রমের ছবি দেখা যায়। যা দেখলে চোখ ধাঁধিয়ে যায়। কিন্তু মজা সেখানেই। ছবিটি দেখতে এক রকম হলেও সেখানেই লুকিয়ে থাকে একাধিক জিনিস। কখনো এক মানুষের মুখের মধ্যে লুকিয়ে থাকে আরও নানা মুখ। কখনো বা এক প্রাণীর মধ্যে লুকিয়ে থাকে আরও কয়েকটি প্রাণী। কিন্তু সেগুলো খুঁজে বের করাটাই মজার। অনেকেই এ দৃষ্টিভ্রম খেলায় অংশ নেন। যদিও ওপরেই এই ছবিটি দেখে চেষ্টা করেও বেশির ভাগই ব্যর্থ হয়েছেন।

এক্ষেত্রে অবশ্য একটি চ্যালেঞ্জও করা হয়েছে। দীর্ঘক্ষণ ধরে খুঁজলে হবে না, আপনার হাতে সময় রয়েছে ২৫ সেকেন্ড। এর মধ্যেই প্রাণীটিকে খুঁজে বের করতে হবে। কিন্তু ছবিতে তাকালেই মাথা ঘুরে যাওয়ার কথা। কোথায় লুকিয়ে রয়েছে প্রাণীটি তা খুঁজে বের করা কিন্তু মোটেও সহজ কাজ নয়। বরং বেশ কষ্টসাধ্য। ২৫ সেকেন্ডের মধ্যে এ উত্তর দিতে অক্ষম অনেকেই।

টিকটকার হেকটিক নিক এ ছবিটি প্রকাশ করেছেন। যদিও প্রাণীটিকে খুঁজে পাওয়া সহজ নয়। গাছের মধ্যে ডালপালা নিয়েই লুকিয়ে রয়েছে সে। আসলে এ ধরনের অপটিক্যাল ইল্যুশন মাথা ও চোখে ঘোর লাগিয়ে দেয়। ফলে হয়তো উত্তর রয়েছে চোখের সামনেই কিন্তু আপনার চোখে তা ধরা পড়ছে না।

পুরো ছবি জুড়েই রয়েছে একাধিক জিনিস। গাছ, ডাল পালা, ঝোপঝাপ, একটি প্রাণী। এর মধ্যেই লুকিয়ে থাকা প্রাণীটিকে খুঁজে পাওয়া দুষ্কর। তবে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করলে সেই কাজ অবশ্য স্বচ্ছন্দেই করতে পারবেন আপনি।

সূত্র: এবিপি লাইভ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বাংলাদেশের অন্তর্যামী কে

এ নিয়ে কোনো দ্বিমত নেই, মূল ক্ষমতা নিজ হাতে রেখে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তভাবে দেশ চালাচ্ছেন। এরপরও প্রশ্ন আছে, প্রধানমন্ত্রী কাদের মাধ্যমে দেশ...

পশ্চিমবঙ্গের রাজ্যপালের বিরুদ্ধে চাকরির প্রতিশ্রুতি দিয়ে শ্লীলতাহানির অভিযোগ

দখিনের সময় ডেস্ক: পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। রাজভবনে কর্মরত অস্থায়ী এক নারী কর্মচারী এই অভিযোগ এনেছেন। ইতিমধ্যেই কলকাতার হেয়ার...

রহস্যঘেরা মিল্টন সমাদ্দার, বের হচ্ছে ভয়ংকর সব তথ্য

দখিনের সময় ডেস্ক: মানবিক মুখোশের আড়ালে ভয়ংকর সব অপকর্মের অভিযোগ ওঠায় মিল্টন সমাদ্দারকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়েছে। অসহায় মানুষকে আশ্রয় দেওয়ার নামে তাদের অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি...

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ছবি-ফাইল

দখিনের সময় ডেস্ক: বর্তমানে বিশ্বের জনপ্রিয় যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অন্যতম মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। অনেকেই ব্যক্তিগত বা অফিসের প্রয়োজনীয় কাজে নিয়মিত এই প্ল্যাটফর্ম ব্যবহার করেন। প্রতিদিন...

Recent Comments