Home শীর্ষ খবর ওয়াসার এমডি তাকসিম এ খানের বিদায় ঘন্টা!

ওয়াসার এমডি তাকসিম এ খানের বিদায় ঘন্টা!

বিশেষ প্রতিনিধি:

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে তাকসিম এ খানের বিদায় ঘন্টা বেঝেগেছে। তিনি এ সংস্থার সর্বময় ক্ষমতার অধিকারী হিসেবে পরিচিত। কিন্তু বৃহস্পতিবার(৭ জুলাই) অনুষ্ঠিত তার এক ‘আবদার’ নাকোচ করে দিয়েছে ওয়াসার  বোর্ড। বিষয়টিকে তাঁর বিদায় ঘন্টার লক্ষণ হিসেবে দেখছেন অভিজ্ঞ মহল। জ্বর-কাশি যেমন মরণব্যাধি করোনার আলামত।

অভিজ্ঞ মহল আরো মনে করেন, যে যোগ্যতার জোরে দফায় দফায় পুনঃনিয়োগ পেয়ে বলে তাকসিম এ খান একটানা ১৩ বছর ধরে ওয়াসার এমডি পদে আছেন, সেই শক্তি বহাল থাকলে তাঁর আবদার নাকোচ করার ক্ষমতা ওয়াসার  বোর্ড-এর থাকার কথা। সূত্র বলছে,  তাকসিম এ খানের ক্ষমতার ভিত্তি নড়বড়ে হয়েগেছে। এখন তাঁর আনুষ্ঠানিক বিদায় সময়ের ব্যাপার মাত্র।

তাকসিম এ খানের মাসে বেতন পান ৬ লাখ টাকা। এবং ২০০৯ সাল থেকে একটানা প্রায় ১৩ বছর ধরে ঢাকা ওয়াসার এমডি পদে আছেন। তিনি নানান কারণে আলোচিত-সমালোচিত। কিন্তু তার বিরুদ্ধে অথবা তার ইচ্ছার বিপরীতে কোন ব্যবস্থা গ্রহণের খবর জানা যায়নি গত বৃহস্পতিবারের আগে।

তাকসিম এ খান যুক্তরাষ্ট্র থেকে ভার্চ্যুয়াল অফিস করার আবেদন বৃহস্পতিবার (৭ জুলাই) নাকচ করে দিয়েছেন ওয়াসা বোর্ড-এর সদস্যরা।  তিনি দুই মাসের ছুটি চেয়েছিলেন। আর ছুটিতে থাকাকালে তিনি যুক্তরাষ্ট্রে বসে অনলাইনে অফিস করতে চেয়েছিলেন। কিন্তু বোর্ড সেটা অনুমোদন করেনি। তবে যুক্তরাষ্ট্রে অবস্থানের জন্য তার দুই মাসের ছুটি অনুমোদন করা হয়েছে। সিদ্ধান্ত অনুসারে, এ সময় অন্য কেউ এমডির দায়িত্ব পালন করবেন।

সংশ্লিষ্টরা জানান, অতীতে একাধিকবার এভাবে ছুটি নিয়ে যুক্তরাষ্ট্র থেকে অফিস করেছেন তাকসিম এ খান। সে সময় একজনকে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব দিলেও তাসকিন এ খান নিজেই অনলাইনে এমডির দায়িত্ব পালন করেছেন। কিন্তু এবার আর তা হলো না!

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে, তাকসিম এ খানের পরিবারের সদস্যরা সবাই যুক্তরাষ্ট্রে থাকেন। তিনি নিজেও যুক্তরাষ্ট্রের নাগরিক। এ জন্য মাঝে মাঝেই পরিবারের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে গিয়ে থাকেন। আর এ সময় সাতসমুদ্র তের নদীর ওপার থেকেই ঢাকা ওয়াসা চালাতেন। কিন্তু এবার বিধি বাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শেখ হাসিনার ভারত ছাড়ার গুঞ্জণ, আশ্রয় নিয়েছেন আরব আমিরাতে

দখিনের সময় ডেস্ক: শেখ হাসিনা ভারত থেকে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে গেছেন। দেশটির আজমাইন শহরে তিনি আশ্রয় নিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। আরব আমিরাতের...

যে কারণে স্মার্টফোনে ব্লুটুথ ব্যবহারে সতর্ক থাকবেন

দখিনের সময় ডেস্ক: এক স্মার্টফোন থেকে অন্য ফোনে ডাটা আদান-প্রদানের ক্ষেত্রে অনেকেই সাধারণত ব্লুটুথ ব্যবহার করে থাকেন। তবে ব্লুটুথের ব্যবহার শেষে অনেকেই মনের অজান্তে ব্লুটুথ...

হার্টের সমস্যার নীরব লক্ষণ জেনে নিন

দখিনের সময় ডেস্ক: হৃদরোগ বিশ্বব্যাপী মৃত্যুর একটি প্রধান কারণ হিসেবে দাঁড়িয়েছে, প্রতি বছর লক্ষ লক্ষ মানুষের জীবন এ কারণে বিপন্ন হতে দাঁড়িয়েছে। যদিও অনেকের হার্ট...

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সারা দেশে টাস্কফোর্স গঠন

দখিনের সময় ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজার পরিস্থিতি, সরবরাহ চেইন তদারক ও পর্যালোচনার জন্য জেলা পর্যায়ে এ ‘বিশেষ টাস্কফোর্স’ গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক হিসেবে অতিরিক্ত...

Recent Comments