Home অন্যান্য অপরাধ ও দূর্নীতি পাউবোর জমি দখল করে আ.লীগ নেতার রেস্টুরেন্ট

পাউবোর জমি দখল করে আ.লীগ নেতার রেস্টুরেন্ট

দখিনের সময় ডেস্ক:

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) প্রায় ৩০ শতাংশ অধিগ্রহণকৃত জমি দখল করে ‘বৈরালী ফাস্টফুড চাইনিজ রেস্টুরেন্ট অ্যান্ড কমিউনিটি সেন্টার’ খুলে বসেছেন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক।

তিস্তা ব্যারাজের পাশে ফ্লাড বাইপাস সড়কের কোলঘেঁষে সম্প্রতি প্রতিষ্ঠানটির উদ্বোধন করেছেন লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন। এ নিয়ে সাধারণ মানুষের মাঝে চরম সমালোচনা চলছে। তবে ভয় কেউ কিছু বলছেন না।

আবু বক্কর সিদ্দিক শ্যামল লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেনের ব্যক্তিগত কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন কলেজের অধ্যক্ষ। এছাড়াও তিনি হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের ঘোষিত কমিটির সদস্য এবং গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

হাতীবান্ধা থানায় দেওয়া পাউবোর অভিযোগ থেকে জানা গেছে, তিস্তা ব্যারাজ এলাকার ৫নং চেক পোস্টের বিপরীত পাশে ফ্লাড বাইপাসের ১০০ গজ দূরে সরকারি জায়গা জোরপূর্বক দখল করে স্থাপনা নির্মাণের কাজ শুরু করেন আবু বক্কর সিদ্দিক শ্যামল। বিষয়টি জানার পরপরই তাকে নির্মাণকাজ বন্ধ করতে মৌখিকভাবে বলা হলেও কাজ বন্ধ করেননি।

এরপর গত বছরের ১১ আগস্ট ও ২৫ আগস্ট পাউবোর উপ-বিভাগীয় প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. রাশেদীন অবৈধ স্থাপনা সরিয়ে নিতে পর পর দুটি নোটিশ দেন। এতেও কাজ না হলে হাতীবান্ধা থানায় গত বছরের ১ সেপ্টেম্বর একটি লিখিত অভিযোগ করেন পাউবোর সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুর রউফ।

এদিকে নীলফামারীর ডালিয়া পাউবোর নির্বাহী প্রকৌশলী আসফাউদদৌলা পাউবোর অধিগ্রহণকৃত সম্পত্তিতে ফ্লাড বাইপাস তিস্তা ব্যারাজ প্রকল্প এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য লালমনিরহাট জেলা প্রশাসককে গত বছরের ২ সেপ্টেম্বর একটি চিঠি দিয়ে অনুরোধ করেন। সেই চিঠিটি তখন থেকেই পড়ে রয়েছে। এরপর একদিনের জন্যও বন্ধ থাকেনি নির্মাণকাজ।

পাউবো আবারও চলতি বছরের ৬ জুন প্রতিষ্ঠানটি উচ্ছেদের জন্য লালমনিরহাট জেলা প্রশাসককে অনুরোধ করে আরও একটি চিঠি দেন। কিন্তু রহস্যজনক কারণে জেলা প্রশাসন এবারও চুপ থাকে। নির্মাণকাজ শেষে ঘটা করে গত ৭ জুলাই প্রতিষ্ঠানটি উদ্বোধনের জন্য দিনক্ষণ ঠিক করা হয়। ওই দিন ‘বৈরালী ফাস্টফুড চাইনিজ রেস্টুরেন্ট অ্যান্ড কমিউনিটি সেন্টার’ উদ্বোধন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রূপায়ন গ্রুপে চাকরি, এইচএসসি পাসেই আবেদন

দখিনের সময় ডেস্ক: রূপায়ন গ্রুপ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি স্টোর কিপার পদে জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। গত ২৫ সেপ্টেম্বর থেকেই আবেদন নেওয়া...

হোয়াটসঅ্যাপে এআইয়ের সঙ্গে কথাও বলা যাবে

দখিনের সময় ডেস্ক: প্রযুক্তির দুনিয়ায় একের পর এক নতুন উদ্ভাবন নিয়ে আসছে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এই প্ল্যাটফর্মে প্রযুক্তির অন্যতম সেরা আবিষ্কার কৃত্রিম...

এই ৫ রকম তেলে হবে চুলের সব সমস্যার সমাধান

দখিনের সময় ডেস্ক: ভালো চুলের গোড়ার কথা লুকিয়ে থাকে তেলে। কারোর মতে চুলের জন্য অলিভ অয়েল ভালো, কারোর মতে কাঠবাদামের তেল। কেউ আবার চুলের যাবতীয়...

ইসরায়েলে গোলাগুলিতে গুরুতর আহত কয়েকজন সেনা

দখিনের সময় ডেস্ক: ইসরাইলের রাজধানী তেল আবিবের কাছে জাফায় গোলাগুলিতে কয়েকজন সেনা গুরুতর আহত হয়েছে। এ তথ্য জানিয়েছে আল-জাজিরা। ইসরায়েলি সেনা সূত্রে এ খবর দিয়েছে...

Recent Comments