Home বরিশাল দুদকের অভিযানে সচল শেবামেক, মামলা করলে কর্মবিরতির হুঁশিয়ারি চিকিৎসকদের

দুদকের অভিযানে সচল শেবামেক, মামলা করলে কর্মবিরতির হুঁশিয়ারি চিকিৎসকদের

দখিনের সময় ডেস্ক:

সরকারি দায়িত্ব পালনে অনীহা, ব্যক্তিগত চেম্বারে রোগী দেখতে ব্যস্ত থাকার অভিযোগে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে (শেবামেক) দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানকে সাধুবাদ জানিয়েছেন বিশিষ্টজনরা।  এদিকে শেবামেক অধ্যক্ষের কার্যালয়ে দুদকের অভিযানের নিন্দা জানিয়ে বিক্ষোভ করেছেন চিকিৎসক ও শিক্ষার্থীরা।

অন্যদিকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ঘুরে দেখা গেছে, অন্যান্য দিনের চেয়ে সক্রিয়ভাবে বহির্বিভাগে চিকিৎসা সেবা পাচ্ছেন রোগীরা। মেডিসিন বহির্বিভাগে লাইনে দাঁড়ানো রোগী শরিফুল ইসলাম সৈকত বলেন, গত সপ্তাহে ডাক্তার দেখিয়ে গেছি। তখন অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। আজ শুনেছি দুদক অভিযান চালিয়েছে। এখন সব রুমে ডাক্তার এসেছেন। ফলে অল্প সময়ে চিকিৎসা পাচ্ছি।

আরেক রোগী ইমরান বলেন, দুদক অভিযান চালিয়েছে শুনে অত্যন্ত আনন্দ লাগছে। আর না হোক অন্তত এক মাস গরিব-অসহায় মানুষগুলো একটু সহজে চিকিৎসা সেবা পাবে। আমি চাই দুদকের বুথ করা হোক এই হাসপাতালে। কারণ এই হাসপাতালের সকল কক্ষ দুর্নীতিগ্রস্ত।

নাক কান গলা বিভাগের সামনে কথা হয় রোগী মেহেরুন্নেছার সঙ্গে। তিনি বলেন, আগে ডাক্তার দেখাতে আসলে ওষুধ প্রতিনিধিদের জ্বালায় ডাক্তার দেখাতে পারতাম না। আজ সেই জ্বালা নেই।

আরেক রোগী হারুন আর রশিদ বলেন, এতদিন যেসব কর্মচারী-ডাক্তার হাসপাতালে আসেনি তারাও আজ খবর পেয়ে হাসপাতালে এসে কাজ করছেন। তাতে মন্দের ভালো সেবা পাচ্ছি।

এদিকে শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষের কক্ষে দুদকের অভিযানের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। বিকেল ৩টায় কলেজের কনফারেন্স রুমে হাসপাতালের ডাক্তার এবং ছাত্র-ছাত্রীরা জরুরি বৈঠক শেষে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় অভিযানের নেতৃত্বে থাকা দুদকের সহকারী পরিচালক রাজ কুমারের ‘অসদাচরণের’ কারণে তার বহিষ্কার দাবি করা হয়।

শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মনিরুজ্জামান শাহিন বলেন, আজকে বৈঠক ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। রোগীদের কথা চিন্তা করে বড় কোনো আন্দোলনে যাইনি। তবে যদি তারা (দুদক) কোনো মামলা করে, তাহলে আমরা কর্মবিরতিতে যাব।

প্রসঙ্গত, আ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল সোয়া ৯টা থেকে সোয়া ১০টা পর্যন্ত শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান শাহিনের কার্যালয়ে অভিযান চালায় দুদক সমন্বিত জেলা কার্যালয়। রোগীর চিকিৎসা না দেওয়া, সরকার নির্ধারিত সময়ে কার্যালয়ে না আসা, ব্যক্তিগত চেম্বারে রোগী দেখা নিয়ে ব্যস্ত থাকাসহ বেশ কয়েকটি লিখিত অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালায় দুদক। অভিযোগে ডা. আনোয়ার হোসেন বাবলু ও অমিতাভ সরকারের নাম উল্লেখসহ হাসপাতালের অন্যান্য চিকিৎসকের বিরুদ্ধে একই অভিযোগ দেওয়া হয়। অভিযানে অভিযোগের সত্যতা পায় দুদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

দুবাইয়ে বাংলাদেশিদের শত শত বাড়ি, কোনটির দাম তিনশ কোটি টাকারও বেশি

দখিনের সময় ডেস্ক: গত কয়েক বছরে দুবাইয়ের বিলাসবহুল এলাকা ছাড়াও বিভিন্ন এলাকায় বাংলাদেশিদের আবাসন সম্পদ কেনার বিষয়টি সেখানকার কমিউনিটিতে অনেকটা ‘ওপেন সিক্রেট’। মধ্যপ্রাচ্যের ধনী দেশ...

Recent Comments