Home শীর্ষ খবর আব্দুল মোমেনের পররাষ্ট্রমন্ত্রী থাকা-না থাকার সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর:  ওবায়দুল কাদের

আব্দুল মোমেনের পররাষ্ট্রমন্ত্রী থাকা-না থাকার সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর:  ওবায়দুল কাদের

দখিনের সময় ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের মন্ত্রীত্ব চলে যাবে কি না, সে এখতিয়ার প্রধানমন্ত্রীর।’প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে পররাষ্ট্রমন্ত্রী সঙ্গী না হওয়া প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন ওবায়দুল কাদের।

আজ বুধবার(৭ সেপ্টেম্বর) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ এ অংশ নিয়ে মন্ত্রী এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি তপন বিশ্বাস আর সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক।

সেতুমন্ত্রী আরও বলেন, কিছুদিন আগে তার হয়‌তো একটা স্লিপ হ‌য়ে‌ছে, কথাবার্তা বলা, সেটার জন্য তার ম‌ন্ত্রীত্ব চ‌লে যা‌বে কি না এ এখতিয়ার তো আমার নেই। এ এখ‌তিয়ার প্রধানমন্ত্রীর, তি‌নি চাই‌লে বাদ দি‌তে পা‌রেন। এ বিষ‌য়ে অন্য কারও কিছু বলার নেই। বললে সেটা হবে অতি কথন।

ওবায়দুল কাদের ব‌লেন, পররাষ্ট্রমন্ত্রী সবসময় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন, এমন কোনো কথা নেই। নরেন্দ্র মো‌দি এসেছেন, তখন কি (তা‌দের) পররাষ্ট্রমন্ত্রী সঙ্গে ছি‌লেন? পররাষ্ট্রমন্ত্রীও তো মানুষ, একজন মানুষ অসুস্থ হ‌তেও পা‌রেন। তার বাসা থে‌কে শু‌নে‌ছি, তি‌নি কিছুটা অসুস্থ। এটা হ‌তেই পা‌রে।

যদিও পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন নিজেই গত রোববার সাংবাদিকদের জানিয়েছিলেন, তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতে যাচ্ছেন। কিন্তু হঠাৎ করেই এ সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে না থাকায় সংশ্লিষ্ট মহল মনে করছেন, অসুস্থতার কথা বলে মোমেনকে ভারত সফর থেকে ‘বাদ’ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে নানা ধরনের মন্তব্য করে সমালোচনার জন্ম দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। শেখ হাসিনা সরকারকে টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ করার বিষয়ে সম্প্রতি করা তার এক মন্তব্য নিয়ে বেশ সমালোচনা হয়। এমন প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে তার সঙ্গে নেই পররাষ্ট্রমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

দুবাইয়ে বাংলাদেশিদের শত শত বাড়ি, কোনটির দাম তিনশ কোটি টাকারও বেশি

দখিনের সময় ডেস্ক: গত কয়েক বছরে দুবাইয়ের বিলাসবহুল এলাকা ছাড়াও বিভিন্ন এলাকায় বাংলাদেশিদের আবাসন সম্পদ কেনার বিষয়টি সেখানকার কমিউনিটিতে অনেকটা ‘ওপেন সিক্রেট’। মধ্যপ্রাচ্যের ধনী দেশ...

Recent Comments